দ্রুত বীর্য পাতের স্থায়ী চিকিৎসা ওষুধ । দ্রুত বীর্যপাতের ট্যাবলেট

দ্রুত বীর্যপাত,সংসার জীবনে কলহ,হতাশা সৃষ্টি করার অন্যতম একটি কারণ। লোক লজ্জার ভয়ে আমরা অনেক সময় এইসব ব্যাপার গুলো কারো সামনে বলতে পারি না।অনেকেই দ্রুত বীর্য পাতের চিকিৎসা । দ্রুত বীর্যপাতের ট্যাবলেট এর নাম সম্পর্কে জানতে চান। তাই দ্রুত বীর্য পাতের চিকিৎসা । দ্রুত বীর্যপাতের ট্যাবলেট  এর নাম সম্পর্কে নিচে বিস্তারিত ভাবে আলোচনা করা হলো।

দ্রুত বীর্য পাতের স্থায়ী চিকিৎসা ওষুধ


দ্রুত বীর্যপাতের অনেকগুলো লক্ষণ রয়েছে। যার কারনে আমাদের অনেক সময় অনেক সমস্যার মুখোমুখি হতে হয় আজকে আমরা দ্রুত বীর্য পাতের চিকিৎসা । দ্রুত বীর্যপাতের ট্যাবলেট এর নাম সম্পর্কে আলোচনা করব। আশা করছি আপনাদের কাছে আজকের আর্টিকেলটি ভালো লাগবে।

দ্রুত বীর্য পাতের চিকিৎসা

এই পর্বে আমরা আলোচনা করব দ্রুত বীর্য পাতের স্থায়ী চিকিৎসা ওষুধ সম্পর্কে জানতে হলে পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। দ্রুত বীর্য পাতের স্থায়ী চিকিৎসা ওষুধ সম্পর্কে নিচে বিস্তারিত আলোচনা করা হলো।
যদি কোন ব্যক্তির নিম্নোক্ত সমস্যাগুলো ঘটে থাকে তাহলে তার দ্রুত বীর্যপাতের সমস্যা রয়েছে।যেমনঃ মাদকদ্রব্যে আসক্ত সে কারণে দ্রুত বীর্যপাত হচ্ছে, যদি দ্রুত বীর্যপাতের সমস্যা ৬ মাস বা তার বেশি সময় ধরে চলতে থাকে,যদি শারীরিক সম্পর্কে এক মিনিটের মধ্যে বা তার কম সময়ের মধ্যে বীর্যপাত হয়,যদি সময়ের আগেই বীর্যপাত হয়,আপনার স্ত্রীর মধ্যে যদি যৌন অসুন্তস বা হতাশা সৃষ্টি হয় ইত্যাদি। মূলত এ সকল কারণগুলো যদি কারো মধ্যে দেখা যায় তাহলে তার দ্রুত বীর্যপাতের সমস্যা রয়েছে।
দ্রুত বীর্যপাতের কারণগুলোকে দুই ভাগে ভাগ করা হয়েছে। যথা: জৈবিক কারণ এবং মানসিক কারণ। জৈবিক কারণগুলোর মধ্যে রয়েছে বিভিন্ন ধরনের হরমোন জনিত সমস্যা,ডায়াবেটিস,থাইরয়েড গ্রন্থির সমস্যা,মূত্রনালির সংক্রমন ও প্রদাহ,সার্জারি বা আঘাত জনিত কারণ,বিভিন্ন ধরনের রোগ যেমনঃ সিফিলিস,গনোরিয়া ইত্যাদি।   

অন্যদিকে মানসিক কারণগুলোর মধ্যে রয়েছে: শারীরিক দুর্বলতা,সঠিক যৌন শিক্ষার অভাব, অপরিমিত ঘুম, পারিবারিক কলহ, নিজের প্রতি কনফিডেন্ট না থাকা, পূর্বে ঘটে থাকা কোন ধরনের সেক্সুয়াল এ্যাবিউজ, দুশ্চিন্তা/মানসিক চাপ/ডিপ্রেশন, সেক্স সম্পর্কে ভুল ধারণা,কম বয়সে সহবাস,অতিরিক্ত প্রত্যাশা,আগের ব্যর্থতা বারবার মনে করা,সম্পর্ক অবনতি,মাদকাসক্ত বা নেশাগ্রস্থ হওয়া,চাকরি বা ব্যবসা জনিত কারণে অনেকদিন দূরে থাকা বা অনেকদিন পর পর শারীরিক সম্পর্কের সুযোগ পাওয়া ইত্তাদি।

দ্রুত বীর্য পাতের ট্যাবলেট

বর্তমান সময়ে আমাদের সমাজে দ্রুত বীর্যপাত,পুরুষের শারীরিক অক্ষমতা বা দুর্বলতা প্রকট আকার ধারণ করেছে। যার ফলে একদিকে যেমন দাম্পত্য জীবনে অশান্তি ও কলহের সৃষ্টি হচ্ছে অন্যদিকে বাড়ছে ডিভোর্সও।তাই দ্রুত বীর্যপাতের ট্যাবলেট সম্পর্কে অনেকে জানতে চান।নিচে দ্রুত বীর্য পাতের ট্যাবলেট সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলোঃ
দ্রুত বীর্য পাতের ট্যাবলেট
  • Daxetin 30 MG (ACI)
  • Depotin 30 MG (insepta)
  • Susten 30 MG (Square)
  • Ejalong 30 MG ( Drug)
  • Depoxen 30 MG (Opsonin) 
সেবন বিধিঃ শারীরিক মিলনের এক থেকে তিন ঘন্টা পূর্বে একটা ক্যাপসুল খেতে হবে এবং তা ২৪ ঘন্টার মধ্যে আর সেবন করা যাবে না। যে সকল ব্যক্তিদের হার্টের সমস্যা এবং উচ্চ রক্তচাপ রয়েছে এবং যারা ১৮ বছরের নিচে এবং ৬৫ বছরের উর্ধ্বে তাদের এই ঔষধ বা ট্যাবলেট সেবন করা যাবে না।

দ্রুত বীর্যপাতের ট্যাবলেট সেবন করলে বিভিন্ন ধরনের পার্শ্ব প্রতিক্রিয়া দেখা যায়।তাই চিকিৎসকের পরামর্শ অনুযায়ী দ্রুত বীর্যপাতের ট্যাবলেট সেবন করতে হবে।

দ্রুত বীর্য পাতের চিকিৎসা

বর্তমান সময়ে দ্রুত বীর্যপাত অন্যতম একটি সমস্যা হয়ে দাঁড়িয়েছে। দ্রুত বীর্যপাতের জন্যে বিভিন্ন ধরনের প্রাকৃতিক চিকিৎসা রয়েছে। যেমনঃ
  • দ্রুত বীর্যপাত রোধ করতে কম চিনি ও কম কোলেস্টেরল সমৃদ্ধ খাবার খেতে হবে
  • প্রাকৃতিক খাবারের মধ্যে পেয়ারা,খেজুর,কাঠবাদাম,মধু ইত্যাদি খাবারগুলো নিয়মিত খেতে হবে
  • প্রতিদিন এক গ্লাস গরম দুধের মধ্যে একটি ডিম ভেঙ্গে খেতে হবে
  • নিয়মিত পুষ্টিকর খাবার খেতে হবে
  • যাবতীয় বদ অভ্যাস যেমন মাদকদ্রব্য সেবন করা থেকে বিরত থাকতে হবে
  • নিয়মিত ব্যায়াম করতে হবে মিলনের সময় ছোট ছোট বিরতি নিতে হবে এতে দ্রুত বীর্যপাতের প্রবণতা কমে
  • বিভিন্ন প্রকার আসন করা
  • সঠিক গতিতে সহবাস করা বা লিঙ্গ সঞ্চালনের গতি নিয়ন্ত্রণ করা ইত্যাদি।
অনেক সময় দ্রুত বীর্যপাতের প্রাকৃতিক বা ঘরোয়া চিকিৎসার মাধ্যমে দ্রুত বীর্যপাত নিয়ন্ত্রণ করা সম্ভব হয়।

দ্রুত বীর্য পাতের এলোপ্যাথিক চিকিৎসা

দ্রুত বীর্যপাতে আক্রান্ত রোগী স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারে যদি,সঠিক রোগ নির্ণয় করা যায় এবং সে অনুযায়ী চিকিৎসা করা যায়।চিকিৎসকের পরামর্শ ছাড়া দ্রুত বীর্যপাতের ওষুধ সেবন করা ঝুঁকিপূর্ণ হতে পারে। এবং এসব ওষুধের বিভিন্ন ধরনের পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে।অনেক সময় আপনি দ্রুত বীর্যপাতের ঔষধ চিকিৎসকের পরামর্শ ছাড়া সেবন করলে শারীরিক দিক থেকে বিভিন্ন সমস্যায় পড়তে পারেন।

দ্রুত বীর্যপাতের জন্য হোমিওপ্যাথিক চিকিৎসা উত্তম তবে এলোপ্যাথিক বিভিন্ন চিকিৎসা রয়েছে।দ্রুত বীর্যপাতের রোগীদের প্রকারভেদ অনুযায়ী বিভিন্ন ধরনের চিকিৎসা ও থেরাপি দেওয়া হয়।

দ্রুত বীর্য পাতের ইসলামিক চিকিৎসা

ইসলাম হলো একমাত্র পূর্ণাঙ্গ জীবন ব্যবস্থা। মহান আল্লাহ তায়ালা আমাদের পবিত্র কুরআন মাজীদে সকল প্রকার আদেশ-নিষেধ এবং নেয়ামত সম্পর্কে জানিয়েছেন। যার মধ্যে বিভিন্ন ধরনের রোগের শেফা রয়েছে। দ্রুত বীর্যপাতের ইসলামিক চিকিৎসা সম্পর্কে অনেকে জানতে চান। নচে এ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

পবিত্র কোরআনের সূরা আন নাহার আয়াত ৬৯ এর মধ্যে আল্লাহ তায়ালা মধুর কথা উল্লেখ করেছেন,যেখানে বলা হয়েছে মধুতে রয়েছে অনেক রোগের শেফা।কোন রোগী যদি নিয়মিত মধু পান করে তাহলে সে ব্যক্তি শারীরিকভাবে সবল ও শক্তিশালী হওয়ার পাশাপাশি তার যৌন শক্তি বৃদ্ধি পাবে।
মহান আল্লাহ তায়ালা,সূরা তিনের প্রথম আয়াতের দুটি ফলের কথা উল্লেখ করেছেন। এই দুটি ফলের একটি হলো ত্বীন ও অপরটি হলো জায়তুন। আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ সাঃ এর প্রিয় ফলগুলোর মধ্যে একটি হচ্ছে জাইতুন ফল। মহান আল্লাহ তায়ালা এই জাইতুন ফলের মধ্যে অনেক ধরনের নিয়ামত দান করেছেন। প্রিয় নবী হযরত মুহাম্মদ সাঃ এই জাইতুন ফল খুব পছন্দ করতেন এবং এর তেল নিজে ব্যবহার করার পাশাপাশি অন্যদেরও ব্যবহার করার উপদেশ দিতেন। 

জাইতুন এর ফল ও তেলের অনেক ধরনের উপকারিতা রয়েছে যা বলে শেষ করা সম্ভব নয়। বিভিন্ন ধরনের শারীরিক সমস্যা সমাধানের জন্য জায়তুন এর ফল ও তেল ব্যবহার করা হচ্ছে। এছাড়াও স্বামী স্ত্রীর যৌন উত্তেজনা বৃদ্ধি ও প্রজনন প্রক্রিয়াতে জাইতুন এর ফল অনেক উপকারী।

রাসূলুল্লাহ সা: বলেছেন, সিনার গোস্ত অন্য সব গোস্ত থেকে উত্তম হয়ে থাকে। এ কথার অর্থ হচ্ছে এই গোশতে যৌন শক্তি বৃদ্ধি পায়।

দ্রুত বীর্য পাত রোধের ঔষধ

দ্রুত বীর্যপাত হলো সহবাসের সময় নির্দিষ্ট সময়ের পূর্বে বা যৌন কার্য সম্পূর্ণ হওয়ার পূর্বেই দ্রুত সময়ের মধ্যে বীর্য বের হয়ে যাওয়া। যৌনগত বিভিন্ন সমস্যার মধ্যে এটি অন্যতম।অনেকেই দ্রুত বীর্য পাতের স্থায়ী চিকিৎসা ওষুধ এর নাম জানতে চান।দ্রুত বীর্যপাত রোধ করার বিভিন্ন ধরনের ঔষধ রয়েছে। যেমনঃ
হোমিও চিকিৎসাঃ কোনিয়াম, সালিক্স নায়াগ্রা, এসিড ফস,টার্নেরা, লাইকোপডিয়াম।
ভেষজ চিকিৎসাঃ মধু, রসুন,ইসপগুলের ভুসি, শতমূলী, রাম তুলসী 
বীর্য দেরিতে ফেলার ঔষধঃ কোনিয়াম,সোবান সেরুলেটা, সেলিনিয়াম।

দ্রুত বীর্য পাত রোধের উপায়ই

দ্রুত বীর্য পাত রোধের উপায় এবং দ্রুত বীর্য পাতের স্থায়ী চিকিৎসা ওষুধ এর নাম সম্পর্কে অনেকেই জানতে চান। দ্রুত বীর্য পাত রোধের উপায় নিচে উল্লেখ করা হলঃ
  • মাদকদ্রব্য সেবন বর্জন করা
  • বিভিন্ন ধরনের মানসিক দুশ্চিন্তা থেকে নিজেকে মুক্ত রাখা
  • সঙ্গীনের সাথে ভালো সম্পর্ক বজায় রাখা
  • সঠিক সেক্স পজিশন বজায় রাখা
  • নিয়মিত পুষ্টিকর খাবার খাওয়া
  • নিয়মিত দুধ পান করা
  • কোলেস্টেরল জাতীয় খাবার বর্জন করা ইত্যাদি।

শেষ কথা

আজকের এ আর্টিকেলে আমরা দ্রুত বীর্য পাতের স্থায়ী চিকিৎসা ওষুধ এর নাম ,দ্রুত বীর্য পাতের ট্যাবলেট, দ্রুত বীর্য পাতের প্রাকৃতিক চিকিৎসা,দ্রুত বীর্য পাতের এলোপ্যাথিক চিকিৎসা,দ্রুত বীর্য পাতের ইসলামিক চিকিৎসা , দ্রুত বীর্য পাত রোধের ঔষধ, দ্রুত বীর্য পাত রোধের উপায় সম্পর্কে বিস্তারিতভাবে আলোচনা করেছি। আশা করছি আপনাদের কাছে ভালো লেগেছে।


পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url