ফেসবুক পেজ কিভাবে খুলে টাকা ইনকাম করা যায়

বর্তমানে ইউটিউবে ভিডিও আপলোড করে পাঁচ বছরে যে টাকা ইনকাম করা যায়, ফেসবুকে এক বছরে তার চেয়ে বেশি টাকা ইনকাম করা যায়। কারণ বর্তমানে সবচেয়ে জনপ্রিয় যোগাযোগ মাধ্যম হলো ফেসবুক। ইউটিউব এর তুলনায় ফেসবুকে মানুষ বেশি সময় ব্যয় করে।

ফেসবুক পেজ কিভাবে খুলে টাকা ইনকাম করা যায়

এটা শুধু কয়েকটি মানুষের জন্য না পৃথিবীর প্রায় সব মানুষেরাই ফেসবুকে তাদের সময় বেশি ব্যয় করে থাকে। সেটি হোক ভিডিও দেখা কিংবা কারো সাথে যোগাযোগ করা। যোগাযোগ করার তুলনায় ফেসবুকের ভিডিও দেখে মানুষ সময় বেশি ব্যয় করে। তাই ফেসবুকে খুব সহজে আপনি অনেক ভালো পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন। এমন অনেকেই রয়েছে যারা ফেসবুক পেজ কিভাবে খুলে টাকা ইনকাম করা যায় এটি সম্পর্কে জানেনা।তাই আজকে আমরা আলোচনা করব ফেসবুক পেজ কিভাবে খুলে টাকা ইনকাম করা যায় সে সম্পর্কে।

ভূমিকা

ফেসবুক পেজ খুললে যে আপনার লাখ লাখ টাকা ইনকাম হয়ে যাবে তা কিন্তু নয়।আপনি যে কাজে করুন না কেন আপনাকে অবশ্যই পরিশ্রম করতে হবে এবং সে কাজের প্রতি আগ্রহ থাকতে হবে। তাহলে আপনি সেখান থেকে অনেক টাকা উপার্জন করতে পারবেন।তাদের ফেসবুক থেকে ইনকাম করতে হলে আপনাকে তিনটি ধাপ করতে হবে পূরণ করতে হবে। 

সঠিক নিয়মে যে কোন টপিকের উপরে ফেসবুক পেজ খোলা, মনিটাইজেশন এর জন্য যে শর্তগুলো আছে সেগুলোকে পূরণ করা, মনিটাইজেশনের জন্য এপ্লাই করতে হবে। এর পর তিনটি ধাপ যদি আপনি পূরণ করতে পারেন তাহলে, ফেসবুক থেকে ইনকাম করা শুরু হয়ে যাবে। এরপর আপনার ভিডিওতে যত ভিউ থাকবে তত টাকা ইনকাম হতে থাকবে। আশা করছি ব্যাপারটি বুঝতে পেরেছেন। আর ফেসবুক থেকে টাকা ইনকাম করতে হলে অবশ্যই জানতে হবে ফেসবুক পেজ কিভাবে খুলে টাকা ইনকাম করা যায়। তাই চলুন দেরি না করা যায়নি ফেসবুক কিভাবে খুলে টাকা ইনকাম করা যায়।

 ফেসবুক পেজ কিভাবে খুলে টাকা ইনকাম করা যায়ঃ

বর্তমানে ফেসবুক পেজ তৈরি করে, অনেকেই লাখ লাখ টাকা ইনকাম করছে। বর্তমানে ফেসবুক হয়ে দাঁড়িয়েছে টাকার খনি হিসেবে।এখানে যত ইচ্ছা টাকা ইনকাম করতে পারছে। আপনারা যদি টাকা ইনকাম করতে চান তাহলে, আপনাকে একটি ফেসবুক পেজ তৈরি করতে হবে। যেটিতে ভিডিও আপলোড করে আপনি টাকা ইনকাম করতে পারবেন। আমাদের মধ্যে অনেকেই জানে না যে, ফেসবুক পেজ কিভাবে খুলে টাকা ইনকাম করা যায় ফেসবুক পেজ কিভাবে খুলে টাকা ইনকাম করা যায় এটি সম্পর্কে।

ফেসবুক ডাউনলোড করে খোলার নিয়মটি সকলেই জানি। কিন্তু টাকা ইনকাম করার জন্য ফেসবুক পেজ কিভাবে খুলে টাকা ইনকাম করা যায় সেটি অনেকে জানে না। তাই ফেসবুক পেজ কিভাবে খুলে টাকা ইনকাম করা যায় সেটি জানতে হলে, নিচে দেওয়া পয়েন্ট গুলো ভালো করে লক্ষ্য করুন। চারটি স্টেপে ফেসবুক পেজ কিভাবে খুলতে হয় সেটা দেখানো হলোঃ

  1. ফেসবুক পেজ খুলতে হলে প্রথমে যেতে হবে ফেসবুক অ্যাপে। ফেসবুক একাউন্ট এর মাধ্যমেই কিন্তু ফেসবুক পেজ খুলতে হয়। ফেসবুক মেনুতে টাচ করতে হবে। নিচে আসলে দেখতে পারবেন পেজ বলে একটু অপশন রয়েছে। সেটাতে ক্লিক করতে হবে। এরপর ওপরের কোনায় পেয়ে যাবেন, ক্রিয়েট অপশন। সেখানে ক্লিক করতে হবে।
  2.  গেট স্টার্টেড অপশন দিতে ক্লিক করতে হবে। এরপর আপনার পেজের নাম আপনি কি রাখতে চাচ্ছেন সেই নামটি দিতে হবে। এরপর নেক্সট এ ক্লিক করতে হবে। এরপর ক্যাটাগরি সিলেক্ট করতে হবে। আপনি ঠিক যেই টাইপের ভিডিও আপলোড করতে চান ঠিক সেই ক্যাটাগরি সেট করতে হবে। 
  3. কেউ যদি রান্নার ভিডিও করতে চান তাহলে কুকিং দিতে হবে, কিংবা কোন ট্রাভেলের ভিডিও আপলোড করতে চাইলে সেটি সিলেক্ট করতে হবে। এরপর আপনার বিষয়ে কিছু ইনফরমেশন দিতে হবে যেমনঃ ইমেল আইডি, ফোন নাম্বার ইত্যাদি আরো বিভিন্ন বিষয় ইনফরমেশন দিতে হবে। এরপর নেক্সট এ ক্লিক করতে হবে।
  4.  এরপর আপনি আপনার প্রোফাইল পিকচার দিয়ে দিতে পারেন। দিয়ে দেওয়ার পর, এডিট অ্যাকশন বাটনে ক্লিক করতে হবে। আপনি যদি ইউটিউবের ভিডিওর লিংক শেয়ার করতে চান তাহলে, এটি অনেক গুরুত্বপূর্ণ একটি অপশন। এরপরে ওয়াচ না অপশনটিতে ক্লিক করে নেক্সটে ক্লিক করতে হবে। এরপর আপনার ইউটিউব চ্যানেল সেখানে এড করতে হবে। এরপর সেভ অপশনে ক্লিক করে নেক্সট অপশনে ক্লিক করতে হবে।
  5.  আপনি চাইলে আপনার whatsapp নাম্বারও দিতে পারেন, না দিলেও কোন সমস্যা নেই। আর যদি না করেন তাহলে স্কিপ করে যাবেন। এরপর আপনি যদি আপনার ফ্রেন্ডের ইনভাইট করতে চান করতে পারেন না হলে, নেক্সট এ ক্লিক করতে হবে। 
  6. এরপরে পেইজের নোটিফিকেশন যদি আপনার প্রোফাইলে দেখতে চান তাহলে সে অপশনটি চালু করতে পারেন, এছাড়া আরো একটা অপশন আছে সেটিকে চাইলে অন করতে পারেন, আর না করলে অফ করে রাখতে পারবেন। এরপর ডান অপশনে ক্লিক করতে হবে। এবার আপনার ফেসবুক পেজ তৈরি করা শেষ হয়ে গেছে। আপনি চাইলে এখানে ভিডিও আপলোড করে টাকা ইনকাম করতে পারবেন।

ফেসবুক পেইজের মনিটাইজিংয়ের জন্য যে শর্তগুলো পূরণ করতে হয়ঃ

ফেসবুক পেজ কিভাবে খুলে টাকা ইনকাম করা যায় এটি চেনার পাশাপাশি, মনিটাইজিং কি এবং এর শর্তগুলোকে এটি সম্পর্কেও জানতে হবে।ইউটিউবের মতো ফেসবুকের মনিটাইজেশন অন করার জন্য বেশ কিছু শর্ত রয়েছে। এগুলোকে ঠিক সময়ের মধ্যে ফোন করতে হবে। এগুলো যদি ফোন করতে পারেন এরপর মনিটাইজেশন অন করে আপনি টাকা ইনকাম করতে পারবেন। আপনি মনিটাইজেশন অন করার জন্য যোগ্য কিনা সেটি বোঝার জন্য নির্দিষ্ট কিছু নিয়ম রয়েছে।

  • ফেসবুকে ১০ হাজার ফলোয়ার থাকতে হবে।
  • তিন মাসে ৬০ হাজার মিনিট ভিউ থাকতে হবে।

এই শর্তকলি পূরণ হলে মনিটাইজেশন অন  করার জন্য। আপনি যোগ্য বলে বিবেচিত হবেন এবং এরপর থেকেই আপনি টাকা ইনকাম শুরু করতে পারবেন।

মনিটাইজেশন অন করার পদ্ধতিঃ

ফেসবুক পেজ কিভাবে খুলে টাকা ইনকাম করা যায় এটি জানার পাশাপাশি , f ফেসবুক থেকে টাকা ইনকাম করার জন্য যে মনিটাইজেশন অপশন কিভাবে অন করতে হয় সেটা সম্পর্ক জানতে হবে।মনিটাইজেশন অন করার জন্য যে এই শর্তগুলো ছিল সেগুলো পূরণ করার পর। কিভাবে মনিটাইজেশন অন করতে হয় সেটা অনেকেই জানেনা। তাই টাকা ইনকাম করতে হলে অবশ্যই মনিটাইজেশন অন কিভাবে করতে হয় সেটা জানতে হবে। মনিটাইজেশন অন করার উপায়টি চারটি স্টেপে দেয়া হলোঃ

মনিটাইজেশন অন করার জন্য ফেসবুক অ্যাপ এ ঢুকতে হবে। এরপর আপনার প্রোফাইল যেখানে ফ্রি ডট রয়েছে সেটিতে ক্লিক করতে হবে। ক্লিক করার পর প্রোফাইল পিকচার প্লাস নাম যেখানে আছে সেই অপশনে ক্লিক করতে হবে। ক্লিক করার পর নিচের দিকে ভিউ টুলস নামের একটি অপশন রয়েছে, সে অপশনটিতে ক্লিক করতে হবে। এরপরে নিচের দিকে দেখতে পাবেন মনিটাইজেশন নামে একটা অপশন রয়েছে। সেটাতে ক্লিক করতে হবে। এরপরে গেটস স্টার্টে একটু অপশন সামনে আসবে।সেটিতে ক্লিক করতে হবে। 

  1. এরপরে উপরের দিকে দেখতে পারবেন যে, ইন স্টিম অ‍্যাড অপশন রয়েছে। এটির পাশে সেটআপ নামের একটা অপশন রয়েছে সেটাতে ক্লিক করতে হবে। ক্লিক করার পর নিচের দিকে দেখতে পাবেন গেটস স্টার্টেড নামে আরেকটা অপশন রয়েছে সেটাতে ক্লিক করতে হবে। ক্লিক করার পর একটি ফরম থাকবে সেটা আপনাকে পূরণ করতে হবে। এরপর নেক্সট অপশন এ ক্লিক করতে হবে। এরপর কান্ট্রি সিলেক্ট করতে হবে। সিলেক্ট করার পর কোন টাইপের বিজনেস করতে চান সেটি সিলেক্ট করতে হবে। আপনি যদি ইনটু ভিজিয়াল কন্টেইনার হয়ে থাকেন তাহলে সেটা কি সিলেক্ট করবেন। এরপর নেক্সট বাটনে ক্লিক করতে হবে।
  2.  এরপরে প্রাইমারি এড্রেস দিয়ে দিতে হবে। এরপরে আপনি যে শহরে থাকেন তার নাম দিতে হবে। এছাড়াও আরো কিছু ইনফরমেশন রয়েছে সেগুলোকে দিয়ে দিতে হবে। এরপর নিচের দিকে একটি বক্স রয়েছে সেটাতে ক্লিক করে নেক্সট অপশনে ক্লিক করতে হবে। এর পরে ব্যাংক অ্যাকাউন্ট যুক্ত করতে হবে। 
  3. যার নামে ব্যাংক একাউন্ট খোলা রয়েছে তার নাম দিতে হবে। এরপর সুইট কোড দিতে হবে। যেখানে আপনি ব্যাংক অ্যাকাউন্ট খুলছেন সেখানে জিজ্ঞেস করার সুইট কোড বলতে তাহলে বলে , আর সেটাকে সেই অপশনে লিখে দিতে হবে। এরপর লিংক পে আউট মেথড এ ক্লিক করতে হবে। এরপর অ্যাডটিক্স ইনফো বাটনে ক্লিক করতে হবে।
  4.  এরপর আপনি যদি আমেরিকার অধিবাসী না হয়ে থাকেন তাহলে অপশনে ক্লিক করতে হবে, এরপরের পরবর্তী যে অপশনটির আছে সেটা নো দিয়ে দিতে হবে। এরপর নেক্সট বাটনে ক্লিক করতে হবে। এরপর আপনার কান্ট্রি সিলেক্ট করে দিতে হবে। এরপর আপনি যে ফর্মটি পূরণ করেছেন সেটি সামনে আসবে এবং নেক্সট বাটনে ক্লিক করতে হবে। এরপর আবার একটু অপশন আসবে সেটা তো নেক্সট বাটনে ক্লিক করতে হবে।
  5.  এরপর আরো কিছু অপশন আসবে সেটির প্রথম টি তে ক্লিক করে নেক্সট বাটনে ক্লিক করতে হবে। এরপর সিগনেচার অপশনে আপনার সম্পূর্ণ নাম দিতে হবে। এরপর নেক্সট বাটনে ক্লিক করে। একটি ফ্রম আসবে সেটির নিচের দিকে সাবমিট ফ্রম অপশনে ক্লিক করতে হবে। অবশেষে মনিটাইজেশন অন করা হয়ে গেছে। এরপর থেকে আপনি টাকা ইনকাম করতে পারবেন।

    লেখকের মন্তব্য। ফেসবুক পেজ কিভাবে খুলে টাকা ইনকাম করা যায়

    প্রিয় পাঠক আশা করি বুঝতে পেরেছেন কিভাবে ফেসবুক পেজ কিভাবে খুলে টাকা ইনকাম করা যায়।   যদি আপনি বুঝতে না পারে তাহলে পুরো পর্বটি আবার মনোযোগ সহকারে পড়ুন আশা করছি এখন থেকে আপনি নিজে নিজেই পেজ খুলতে পারবেন আজকের এই আর্টিকেল থেকে যদি কোন উপকার পেয়ে থাকেন তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন।

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url