ফেসবুক থেকে টাকা ইনকাম করার উপায় ২০২৪

বর্তমানে ফেসবুক যোগাযোগের একটি বড় মাধ্যম। বেশিরভাগ মানুষ সময় কাটায় এই ফেসবুকে। তাই যে কোন ভিডিও আপলোড করে আপনি খুব সহজেই টাকা ইনকাম করতে পারবেন।বর্তমানে ফেসবুক থেকে টাকা ইনকাম করা অনেক সহজ হয়ে গেছে। 

শুধুমাত্র ভিডিওতে ভিউ থাকার ফলে আপনি টাকা ইনকাম করতে পারবেন। বর্তমান সময়ে টাকা ইনকাম করা অনেক সহজ হয়ে গেছে। আর এর মধ্যে সবচেয়ে ভালো মাধ্যম হলো ফেসবুক। ফেসবুকের মাধ্যমে অনেকেই টাকা ইনকাম করে এবং নিজের খরচ চালায়।

ফেসবুক ভিডিও থেকে আয় করার উপায় - গুরুত্বপূর্ন ট্রিকস

ফেসবুকের ভিডিও আপলোড করার পাশাপাশি আরো কিছু উপায় রয়েছে। যে উপায় গুলোর মাধ্যমে আপনি অনেক সহজে, বেশি টাকা ইনকাম করতে পারবেন। এর উপায়গুলোকে যদি ঠিকভাবে কাজে লাগাতে পারেন তাহলে খুব সহজে আপনি কোটিপতি হয়ে যাবেন।তাই চলুন যেনে নিই ফেসবুক থেকে টাকা ইনকাম করার উপায়।

বিভিন্ন ধরনের ভিডিও আপলোড করে ইনকাম

বর্তমানে ফেসবুকে অনেক ভিডিও আপলোড করা হয়। আর এই ভিডিওগুলো খুব কম সময়ের মধ্যেই ভালো ভিউ পায়। আপনি যে ফেসবুক থেকে টাকা ইনকাম করতে চান তাহলে, ফেসবুকে বিভিন্ন ধরনের ভিডিও এডিট করে আপলোড করতে পারেন। আমি যে কোন ধরনের ভিডিও আপলোড করতে পারবেন। 

ফেসবুক থেকে টাকা ইনকাম করতে হলে, কিছু শর্ত পূরণ করতে হবে। এর শর্তগুলো যদি আপনি পূরণ করতে পারেন তাহলে আপনার ফেসবুক থেকে টাকা ইনকাম শুরু হয়ে যাবে। আপনি যদি ফেসবুক থেকে টাকা ইনকাম করতে চান তাহলে অবশ্যই আপনাকে, আপনার ফেসবুক পেজের মনিটাইজেশন অন করতে হবে। আর মনিটাইজেশন অন করার কিছু শর্ত রয়েছে।

  • প্রথম তিন মাসের মধ্যে আপনার পেজে ৬ হাজার ফলোয়ার থাকতে হবে।
  • এর পাশাপাশি এক মিনিটের বেশি ভিডিও আপলোড করতে হবে
  • এবং সেই ভিডিওটা কমপক্ষে 10000 এবং ৬০০০০ মিনিট ভিউ থাকতে হবে।

এই শর্তগুলো পূরণ করতে পারলে। আপনার মনিটাইজেশন অন হয়ে যাবে। আর এরপর থেকেই আপনি ইনকাম করতে পারবেন। এরপর থেকে আপনার ভিডিওগুলো যত মানুষ দেখবেন, সেখান থেকে তত ইনকাম হতে থাকবে। এভাবে ধীরে ধীরে আপনার ইনকাম এর সংখ্যা আরো বেড়ে যাবে।

আপনার ভিডিওগুলো যদি বাংলাদেশ কিংবা ভারত থেকে দেখা হয় তাহলে, সেই ভিডিও থেকে ইনকাম কম হবে। আর আপনার ভিডিও যদি বাহিরের অন্যান্য কোন দেশে দেখে থাকে তাহলে, আপনার ইনকাম বেশি হতে পারে। বাংলাদেশের মূলত একটা ভিডিওতে এক হাজার ভিউ হলে ১০ টাকা পাওয়া যায়। আর ভিডিওটা যদি বেশি ভাইরাল হয়ে থাকে তাহলে এর পরিমাণ আর বেড়ে যাবে।

Facebook গ্রুপ  তৈরি করুনঃ

ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার অন্যতম একটি মাধ্যম হলো ফেসবুক গ্রুপ তৈরি করা। আপনি যদি ফেসবুক গ্রুপ তৈরি করেন, তাহলে আপনার যে কোন ভিডিও সেই গ্রুপে শেয়ার করে অনেক ভিউ আনতে পারবেন। তাই ফেসবুক থেকে টাকা ইনকাম করার অন্যতম একটি মাধ্যম হলো ফেসবুক গ্রুপ তৈরি করা। 

এর মাধ্যমে আপনি যদি, ফেসবুক মার্কেটপ্লেস এ কোন জিনিস বিক্রি করতে চান তাহলে গ্রুপ পেজে ভিডিওগুলো শেয়ার করে তাড়াতাড়ি ভাইরাল করতে পারবেন। অর্থাৎ ভিডিও ভাইরাল করার অন্যতম একটি ভালো মাধ্যম আর ফেসবুক গ্রুপ। এই গ্রুপে আপনার পরিবারের সদস্যরা থাকতে পারবে। আমার আপনার ফেসবুক ফ্রেন্ড কিংবা ফুল কলেজে ফ্রেন্ডদেরও রাখতে পারবেন।তাহলে অন্য কোন ফেসবুক গ্রুপে আপনি জয়েন করতে পারেন। 

যদি আপনার পরিচিত কেউ হয়। এভাবে আপনি আপনার ভিডিও গুলো কে খুব সহজে ভাইরাল করতে পারবেন। আর আপনার ভিডিওতে ভালো ভিউ আসলে। আপনি টাকা ইনকাম করতে পারবেন। তাই টাকা ইনকাম করার সবচেয়ে সহজ পদ্ধতি এই ভিডিও গুলো গ্রুপ পেজে শেয়ার করা।

Facebook মার্কেটপ্লেস এর জিনিস বিক্রি করাঃ

ফেসবুকের মার্কেট প্লেসে জিনিস বিক্রি করার মাধ্যমে আপনি টাকা ইনকাম করতে পারবেন। এর জন্য আপনার পেজে ভালো ভিউ থাকতে হবে। আপনার ফেসবুক পেজে যদি ভালো ভিউ থাকে তাহলে আপনি মার্কেটপ্লেসে আপনার জিনিসগুলো বিক্রি করতে পারবেন। এর মাধ্যমে ফেসবুক থেকেও টাকা ইনকাম হবে এবং আপনার জিনিসগুলো বিক্রি করার মাধ্যমে টাকা ইনকাম হবে। এর মাধ্যমে আপনার ইনকামটি আরো বেশি হবে। ফেসবুক মার্কেটপ্লেসে জিনিস বিক্রি করার কিছু নিয়ম রয়েছে। সেগুলো জানতে হবে। আর সেগুলো যদি আপনি জানতে পারেন তাহলে খুব সহজে আপনার জিনিসগুলো বিক্রি করতে পারবেন।

ফেসবুক মার্কেটপ্লেস এর মাধ্যমে, আপনি বাড়ি ভাড়াও দিতে পারবেন। এছাড়া আরো বিভিন্ন ধরনের জিনিস ভাড়া দেওয়া যায়। এর বিনিময়ে আপনি কত টাকা নিতে চান সেটিও লিখে দিতে হবে। এভাবে আপনি ফেসবুক মার্কেটপ্লেস থেকে টাকা ইনকাম করতে পারবেন।

বিভিন্ন ব্র্যান্ডের প্রোমোশনাল ভিডিও করাঃ

ফেসবুকে দেখবেন অনেকেই বিভিন্ন ব্র্যান্ডের প্রফেশনাল ভিডিও করে। এই প্রফেশনাল ভিডিও করে আপনি টাকা ইনকাম করতে পারবেন। প্রফেশনাল ভিডিও করতে হলে আপনার পেজে ভালো ভিউ থাকতে হবে। ভালো ভিউ থাকলে যে কোন ব্র্যান্ডের প্রফেশনাল ভিডিও আপনি খুব সহজে করতে পারবেন।  

আর এ প্রফেশনাল ভিডিও করার জন্য আপনি অনেক টাকা ইনকাম করতে পারবেন। আপনি চাইলে সে প্রোডাক্টগুলো বিক্রি করতে পারবেন আপনার পেজের মাধ্যমে। এই কারণে আপনি যার প্রফেশনাল ভিডিও করছেন তার কাছ থেকে অনেক টাকা ইনকাম করতে পারবেন। ফেসবুকে টাকা ইনকাম করতে হলে কিছু টেকনিক জানতে হয়। 

এ টেকনিক গুলো জানতে পারেন তাহলে আপনার পেইজে আপনি ভালো ভিউও আনতে পারবেন এবং টাকা ইনকাম করতে পারবেন।তার মধ্যে একটি টেকনিক হলেপ্রফেশনাল ভিডিও করা। আপনি যদি শুধু প্রফেশনাল ভিডিও করেন তা কিন্তু হবে না। আপনাকে অন্যান্য ভিডিও আপলোড করতে হবে। এভাবে আপনার পেইজের অনেক ফলোয়ার থাকে তাহলে যে কোন কোম্পানি ভিডিও করার জন্য অনুমতি পেয়ে যাবেন। 

আর বর্তমানে এর পরিবার অনেক বেশি বেড়ে গেছে। আর প্রফেশনাল ভিডিও করার পাশাপাশি সে কোম্পানি প্রোডাক্টগুলো বিক্রিও করতে পারবেন, এক্ষেত্রে একটি টেকনিক রয়েছে। আপনি সে কোম্পানি থেকে কম দামে জিনিস গুলো নিয়ে একটু বেশি দামে বিক্রি করে দিও লাভ করতে পারবেন। এভাবে আপনার ইনকাম আপনি আরো বাড়াতে পারবেন।

রিলস ভিডিও তৈরি করে ইনকামঃ

ফেসবুকে আগে রিলস ভিডিওর কোন অপশন ছিল না। বর্তমানে ফেসবুক টিক টককে টেক্কা দেওয়ার জন্যই মূলত রিলস অপশনটি চালু করেছে। ফেসবুকে অন্যান্য ভিডিওর তুলনায় বর্তমানে রিলস ভিডিও দেখে বেশিরভাগ মানুষ সময় কাটাই। তাই রিলস ভিডিও গুলো খুব সহজেই অনেক ভাইরাল হয়ে যায়। আপনারাও চাইলে, রিলস ভিডিও তৈরি করে আপলোড করতে পারবেন। আর এই রিলস ভিডিওগুলো যেহেতু অনেক মানুষ দেখে, তাই খুব সহজেই অনেক ভিউ পাবেন। 

এছাড়া মেটার মধ্যে রিলস হল ফেসবুকে সব থেকে দ্রুত আয় করার একটি উপায়। তিন সেকেন্ড থেকে ৬০ সেকেন্ড পর্যন্ত হয়ে থাকে। এর বেশি হলে সেগুলো ভিডিও আকারে আপলোড হয়। কোন রিলস ভিডিও এক মিনিটের বেশি হয় না। এ রিলস ভিডিও থেকে যে অর্থ আপনি উপার্জন করতে পারবেন, তার ৫৫ শতাংশ আপনি নিজে পাবেন এবং বাকি ৪৫ শতাংশ ফেসবুক পাবে।

ভিডিওর একটি চ্যালেঞ্জ রয়েছে যেটি মেটা থেকে ঘোষণা করা হয়েছে যে, ৩০ দিনে নিজস্ব ভিডিওতে 1000 ভিউ করতে পারলে চার হাজার ডলার দেয়া হবে অর্থাৎ তিন লাখ ত্রিশ হাজার টাকা। আপনিও চাইলে এই চ্যালেঞ্জের মাধ্যমে অনেক টাকা ইনকাম করতে পারবেন।

লেখক এর মন্তব্য

প্রিয় পাঠক আজকে আমরা এই আর্টিকেলের শেষ পর্যায়ে চলে এসেছি। আশা করছি আপনারা এতক্ষণে বুঝে গেছেন ফেসবুক থেকে কিভাবে টাকা ইনকাম করা যায়। আজকের আর্টিকেল যদি আপনার ভালো লেগে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন।

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url