ইতালি স্পন্সর ভিসা ২০২৪ আবেদন - ইতালি কৃষি ভিসা আবেদন

প্রিয় পাঠক আপনি কি ইতালি স্পন্সর ভিসা ২০২৪ আবেদন - ইতালি কৃষি ভিসা আবেদন কবে থেকে এই সম্পর্কে বিস্তারিত জানতে চান।তাহলে আমার আজকের এই আর্টিকেলটি আপনার জন্য।কেননা আমার আজকের এই আর্টিকেলে আপনাদের সাথে আলোচনা করবো ইতালি স্পন্সর ভিসা ২০২৪ আবেদন - ইতালি কৃষি ভিসা আবেদন কবে থেকে তা নিয়ে বিস্তারিত। তাহলে চলুন আপনার মূল্যবান সময় নষ্ট না করে শুরু করা যাক।

ইতালি স্পন্সর ভিসা ২০২৪ আবেদন

আমার আজকের এই পোস্টটি শেষ পর্যন্ত পড়লে আপনি জানতে পারবেন ইতালি স্পন্সর ভিসা ২০২৪ আবেদন,ইতালি কৃষি ভিসা আবেদন ,ইতালি স্পন্সর ভিসা খরচ ,কাজের ভিসা ২০২৪ এবং ইতালিতে লোক নিয়োগ ২০২৪ সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত তাই শেষ পর্যন্ত পড়ার অনুরোধ রইলো।

ইতালি স্পন্সর ভিসা ২০২৪ আবেদন।ইতালি স্পন্সর ভিসা ২০২৪ আপডেট ও ভিসা খরচ 

আমরা আজকের এই আর্টিকেল থেকে ইতালির স্পন্সর ভিসা ২০২৪ আবেদন সম্পর্কে জানব। প্রায় বেশিরভাগ লোকের মনের একটি ইচ্ছা ইতালি যাওয়া প্রায় বেশিরভাগ মানুষেরই স্বপ্ন ইতালি। তাই অনেকে স্বপ্ন বাস্তবায়ন করতে নানা উপায়ে ইতালিতে যেতে চান। এইজন্য ইতালি সরকার বাংলাদেশ সহ বিভিন্ন দেশে স্পন্সর ভিসার মাধ্যমে ইতালিতে লোক নিয়োগ দিয়ে থাকেন। স্পন্সর হল ইতালিতে যে কোম্পানিতে আপনি চাকরি করতে ইচ্ছুক সেই কোম্পানি থেকে শ্রমিক নিয়োগ দেওয়া হলো স্পন্সর ভিসা। এই ভিসার মাধ্যমে গেলে কোন কাজের সন্ধান খুঁজতে হয় না যেই কাজের জন্য যাবেন আপনি সেই কাজটি পাবেন।

প্রতি বছরের ন্যায় এবারও অর্থাৎ ২০২৪ সালেও ইতালি সরকার অনেক লোক দিয়েছে। তবে স্পন্সর ভিসা সব ভিসা থেকে একটু ব্যতিক্রম। বর্তমানে ২০২৩ সালে ইতালি সরকচে।।২৬০০০ জন শ্রমিক স্পন্সার নিয়োগ দিয়েছেন। এক্ষেত্রে আপনার ভিসার মেয়াদ এক বছর দিয়ে থাকবে তবে আপনি তিন বছরের নবায়ন ভিসা করে নিতে পারবেন। স্পন্সর ভিসার মাধ্যমে গেলে আপনার সে দেশের নাগরিকত্ব পাওয়ার একটি সুযোগ থাকবে।

ইতালিতে যাওয়ার জন্য স্পন্সর ভিসা মাধ্যমে অবশ্যই আপনাকে ইতালিতে ভালো কোন কোম্পানিতে চাকরির নিয়োগ খুঁজে সেখানে আবেদন করতে হবে এবং আপনার যোগ্যতা অনুযায়ী ইতালির সরকার আপনাকে স্পন্সর দিয়ে ইতালিতে নিয়ে যাবে। এক্ষেত্রে আপনার শিক্ষাগত যোগ্যতা ভাষার উপর দক্ষতা কাজের অভিজ্ঞতা নির্ভর করে স্পন্সর ভিসা দেওয়া হবে।

 স্পন্সর ভিসা সাধারণত দুই ধরনের হয়ে থাকে। সিজিনাল ভিসা , নন সিজিনাল ভিসা।এই ভিসা করতে সাধারণত ১০০০০ টাকা ভিসা আবেদন বাবদ। ইতালিতে চাকরির জন্য নিয়োগের জন্য ৩০ থেকে ৫০ হাজার টাকা খরচ সহ সর্বমোট তিন থেকে চার লাখ টাকা খরচ হতে পারে। তবে আপনি যদি সিজিনাল ভিসা তে যেতে চান তিন থেকে চার লাখ টাকা খরচ হবে।

আর যদি নন সিজিনাল ভিসাতে যেতে চান সে ক্ষেত্রে ১০ থেকে ১১ লক্ষ টাকা পর্যন্ত খরচ হতে পারে। এই ভিসা বিভিন্ন সরকারি, বেসরকারি এজেন্সি দিয়ে থাকে। তবে বেসরকারি থেকে সরকারি এজেন্সির মাধ্যমে যাওয়া অনেকটা বেশি নিরাপদ এক্ষেত্রে টাকা হারানোর কোন সম্ভাবনা থাকে না এবং সঠিক কাজের মাধ্যমে ইতালি তে নিয়োগ দিয়ে থাকে।

ইতালি কৃষি ভিসা আবেদন।ইতালি কৃষি ভিসা ২০২৪ আবেদন ফরম

আমরা এই আর্টিকেল থেকে ইতালি কৃষি বিষয়ে আবেদন সম্পর্কে যাবতীয় খুঁটিনা জানতে পারবো। বাংলাদেশ সরকার বর্তমানে ইতালি সরকারের সাথে একটি চুক্তি করেছেন যার কারণে 23 সাল থেকে ২৫ সাল পর্যন্ত প্রচুর শ্রমিক নিয়োগ দিবে ইতালি সরকার। ইতালির অনেকের স্বপ্নের দেশ অনেকেই ইতালিতে যাওয়ার জন্য নানা চেষ্টা করে যাচ্ছে ২৩ সালের মধ্যে প্রায় সাড়ে চার লক্ষ শ্রমিক নিয়োগ দিছে। 

২০২৩ সালে ইতালি সরকার কৃষি বিষয়ক ভিসা বাংলাদেশ থেকে ১৪ হাজার শ্রমিক নিয়োগ দিয়েছে। ইতালিতে যেতে অবশ্যই কৃষি বিষয়ে ধারণা থাকতে হবে কারণ ইতালিতে বেশি ভিসায় গেলে বিশেষ করে বিভিন্ন বাগানে কাজ দিয়ে থাকে। মূলত সাত ঘন্টা কাজ থাকে। না মাসিক চার দিন অর্থাৎ সাপ্তাহিক একদিন ছুটি থাকে।. মাসিক বেতন ১ থেকে ২ লাখ পেতে পারেন। তবে ওভারটাইম করলে আরো বেশি পেতে পারেন ইতালিতে যেতে অবশ্যই পাসপোর্ট থাকতে হবে এবং বিভিন্ন এজেন্সির মাধ্যমে ইতালিতে যেতে পারবেন।

ইতালি স্পন্সর ভিসা খরচ

এই আর্টিকেল থেকে আমরা ইতালি স্পন্সর ভিসা সম্পর্কে যাবতীয় খরচ জানতে পারবো। একটু উপরে আমরা স্পন্সর বিশেষ সম্পর্কে কিছুটা ধারণা পেয়েছি। ইতালি সরকার বর্তমানে বাংলাদেশ থেকে প্রচুর ক্রমিক নিয়োগ দিয়ে থাকে থাকেন। স্পন্সার ভিসা হলে আপনি যে কোম্পানিতে কাজের জন্য আবেদন করবেন সেই কোম্পানির মালিক আপনাকে বাংলাদেশ থেকে স্পন্সরের মাধ্যমে তার নিজস্ব কোম্পানিতে চাকরি দিয়ে থাকে। 

স্পন্সর ভিসা দুই ধরনের একটি বিশেষ হতে প্রায় ৯০ দিন সময় লেগে যায় দুই ধরনের একটি সি টাইপ আর একটি ডি টাইপ সি টাইপ অর্থাৎ সিজনাল ভিসা পাওয়া বেশি কষ্টসাধ্য নয় তবে নন সিজনাল ভিসা পাওয়া কষ্টসাধ্য। এদিকে সিগন্যাল ভিসাতে খরচ খুব কম হয় অর্থাৎ তিন থেকে চার লাখ টাকা তে আপনি ইতালিতে যেতে পারবেন অন্যদিকে নন সিজনালে ৯ থেকে 12 লাখ টাকা পর্যন্ত লেগে যেতে পারে। মূলত ভিসার জন্য আবেদন করতে ৯ হাজার টাকার মতো লাগে পাসপোর্ট করতে .৮০০০ টাকা খরচ হবে এছাড়া যাবত পুলিশ ক্লিয়ারেন্স ব্যাংক স্টেটমেন্ট স্পন্সর এপ্লিকেশন ৩৫ থেকে ৫০০০০ টাকা পর্যন্ত খরচ হতে পারে টোটাল তিন থেকে চার লাখ টাকাতে স্পন্সর ভিসা পাওয়া সম্ভব।

ইতালি কাজের ভিসা ২০২৪

এই আর্টিকেল থেকে আমরা ইতালি কাজের ভিসা ২০২৪ সম্পর্কে জানতে পারবো অনেকেই ইতালিতে কাজ করার জন্য যেতে চান তাদের ন্যূনতম যোগ্যতা অবশ্যই এস এস সি হতে হবে এবং বয়সসীমা ৪০ এর ওপর হওয়া যাবে না। স্পন্সর দেশের মাধ্যমে গেলে কাজের কোন সমস্যা হয় না তবে দালাল ধরে বিভিন্ন এজেন্সি ধরে গেলে কাজ পেতে সমস্যা হয়। ইতালিতে প্রচুর কাজ হয়ে রয়েছে তার মধ্যে ক্লিনার নার্স , বিল্ডার, ডেলিভারি বয় ইত্যাদি এই কাজগুলোর মাধ্যমে প্রচুর টাকা আয় করা সম্ভব। এছাড়াও রয়েছে বিভিন্ন ধরনের ব্যবসা ২০২৩ সালে ইতালিতে ৮২ হাজার শ্রমিক নিয়োগ দিয়েছে।

ইতালি ভিসা ২০২৪ আবেদন

২০২৪ সালে ইতালি ভিসা প্রক্রিয়া সম্পর্কে আমরা এই আর্টিকেলে জানতে পারবো। ইতালির ভিসা পাওয়ার জন্য প্রথমে অবশ্যই একটি স্পা পাঁচ থেকে দশ বছরে পাসপোর্ট থাকতে হবে ব্যাংক স্টেটমেন্ট লাগবে। পুলিশ ক্লিয়ারেন্স ,নাগরিক সনদ লাগব, ইটালিয়ান ভাষা জানা লাগবে এবং আপনি যে কাজের জন্য ভিসা করতে চান সেই কাজ সম্পর্কে ন্যূনতম এক বছরের অভিজ্ঞতা থাকা লাগবে। এ সকল কাগজপত্র এবং আপনার মোটামুটি পরিমাণ টাকা লেনদেন থাকলে ইতালির ভিসা আপনি পেয়ে যাবেন।

ইতালিতে লোক নিয়োগ ২০২৪

ইটালি সরকার পুরো পৃথিবী থেকে সাড়ে চার লক্ষ লোক ২০২৪ থেকে ২০২৫ সালের মধ্যে নিবে। ইতিমধ্যে বাংলাদেশ থেকে নিয়োগ প্রাপ্ত হয়ে ইতালিতে চলে গেছে। এক্ষেত্রে তিন থেকে চার লক্ষ টাকার মাধ্যমে সরকারি এজেন্সি দ্বারা ভিসা পাওয়া সম্ভব। পুরো পৃথিবী থেকে ৩৩ টি দেশ থেকে ৮৭৭০৫ জন কে ২০২৩ সালে ইতালি সরকার ভিসা প্রদান করেছেন।

শেষকথা - ইতালি স্পন্সর ভিসা ২০২৪ আবেদন - ইতালি কৃষি ভিসা আবেদন

প্রিয় পাঠক আপনারা এতক্ষণ পড়ছিলেন ইতালি স্পন্সর ভিসা ২০২৪ আবেদন - ইতালি কৃষি ভিসা আবেদন কবে থেকে সেই সম্পর্কে বিস্তারিত। আশা করি আমার আজকের এই পোষ্টটি পড়ে আপনার উপকারে আসবে। আমার এই ওয়েব সাইট এ আপনাদের জন্য প্রতিনিয়ত নতুন নতুন তথ্য নিয়ে বাংলা আর্টিকেল লিখে আসছি। আমার এই পোষ্টটি যদি আপনার ভালো লাগে তাহলে আপনার বন্ধুর কাছে শেয়ার করতে পারেন। আর যদি নতুন কোনো বিষয়ে তথ্য জানতে চান তাহলে আমাদের কমেন্ট করে জানাতে পারেন। এতক্ষণ আমার এই পোষ্টটি পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।
পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url