পহেলা বৈশাখের শুভেচ্ছা বাণী

পহেলা বৈশাখের শুভেচ্ছা বাণী।নতুন বছরে আমরা পুরনো সব স্মৃতি ভুলে যে নতুন করে আবার জীবন শুরু করি। আমরা যা মন পুরনো জিনিস ভুলে যেয়ে আমাদের জীবন শুরু করে তেমনি আমরা আমাদের আত্মীয়-স্বজন প্রিয় মানুষদেরও নতুন করে তাদের জীবন শুরু করার জন্য উৎসাহ দিয়ে। এভাবেই আমরা একে অপরের পাশে থেকে নতুন বছর এবং নতুন জীবন শুরু করি। পহেলা বৈশাখ শুরু হয় সকলকে নতুন বছরের শুভেচ্ছা জানানোর মাধ্যমে। 

পহেলা বৈশাখের শুভেচ্ছা বাণী

কিন্তু সব সময় আমরা একইভাবে শুভেচ্ছা না জানিয়ে যদি একটু অন্যরকম ভাবে আমাদের আত্মীয়-স্বজন এবং প্রিয় মানুষের শুভেচ্ছা জানিয়ে থাকে তাহলে তারও যেমন খুশি হবে তেমনি আমাদেরও ভালো লাগবে। আর বর্তমান সময়ে সকলে নতুন কিছু করতে অনেক পছন্দ করে। আপনিও যদি আপনাদের আত্মীয় স্বজন এবং বন্ধুদের নতুন ভাবে পহেলা বৈশাখের শুভেচ্ছা জানাতে চান তাহলে, আমাদের এই পোস্টে পহেলা বৈশাখের শুভেচ্ছা বাণী সম্পর্কে বিস্তারিত দেওয়া হয়েছে। এই পোস্টে দেওয়া শুভেচ্ছা বাণী গুলোকে আপনারা ব্যবহার করতে পারেন।

পহেলা বৈশাখের শুভেচ্ছা বাণীঃ

সামনেই পহেলা বৈশাখ, আমরা সবসময় পহেলা বৈশাখ শুধু শুভ ও পহেলা বৈশাখ অথবা নববর্ষের শুভেচ্ছা এভাবেই পহেলা বৈশাখের শুভেচ্ছা জানিয়ে থাকি। আচ্ছা যদি আমরা একটু নতুন নিয়মে পহেলা বৈশাখের শুভেচ্ছা জানাতে পারি তাহলে কেমন হয়। বর্তমান সময়ে আমরা যেটাই করি না কেন আমার সব সময় ইউনিক জিনিস চাই এবং ইউনিক চিন্তা ভাবনা করে থাকি। 

তাহলে এই শুভেচ্ছা জানানোর ক্ষেত্রে ইউনিক চিন্তা ভাবনা কেন আসে না। আপনারাও কি চাচ্ছেন পহেলা বৈশাখের শুভেচ্ছা একটু ইউনিক ভাবে দেওয়ার। তাহলে আপনারা যারা পহেলা বৈশাখের শুভেচ্ছা একটু ইউনিক ভাবে দিতে চান তাহলে তাদের জন্য নিজে কিছু পহেলা বৈশাখের শুভেচ্ছা বাণী দেওয়া রয়েছে আপনার এখান থেকে দেখে, আপনাদের প্রিয় মানুষদের শুভেচ্ছা জানাতে পারবেন। তাহলে চলুন দেখিনি পহেলা বৈশাখের শুভেচ্ছা বাণীঃ

  • আসন পুরনো বছরকে বিদায় জানিয়ে, নতুন বছরকে ভালোবাসার সাথে স্বাগত জানাই। শুভ নববর্ষ।
  • নীল আকাশের মেঘের ভেলায়, ঘাসের ওপর শিশির কোনায়, প্রজাপতির রঙিন ডাঙ্গায়, ফাল্গুনের ফুলের মেলায়, তোমায় শুভেচ্ছা জানাই।
  • বিদায়ের রাগিনী বাজে গেল পুরনো বর্ষ। নববর্ষ আনবে সকল রকম হর্স।
  • সব খারাপ স্মৃতি কে পুরনো দুঃখ হিসেবে ভুলে যাও। নতুন বছরকে করো নতুন আশা আর প্রতিজ্ঞা দিয়ে। শুভ নববর্ষ।
  • শেষ কহে, এতদিন সব শেষ হবে। হে আরম্ভ, বৃথা তব অহংকার তবে। আরম্ভ কহিল ভাই, যেথা শেষ হয় সেখানে পুনরায় আরম্ভ উদয়। শুভ নববর্ষ।
  • সবাইকে জানাই শুভ নববর্ষ, রঙে উঠুক রঙিন বছরের প্রতিটা দিন।
  •  চৈত্র মাসের রাত্রিশেষে, সূর্য আসে নতুন বেশে, সেই সূর্যের রঙিন আলো, মুছে দিক জীবনের সকল কালো। তাই সবাইকে জানাই শুভ নববর্ষ।
  • অপ্রাপ্তের ব্যথা বেদনা ভুলে প্রাপ্তিটুকু আজীবন সম্বল করে শুরু হোক নব প্রাণ নবচেতনা নবপ্রভাতে আলোয় নব সূচনার। সবাইকে জানাই শুভ নববর্ষ।
সুপ্রিয় পাঠক এতক্ষণ আপনারা দেখলেন পহেলা বৈশাখের শুভেচ্ছা বাণী। কেমন হয়েছে পহেলা বৈশাখের শুভেচ্ছা বাণী । এই পর্বে আমরা আপনাদের জানানো জানানোর চেষ্টা করব নববর্ষের শুভেচ্ছা মেসেজ তাহলে চলুন নববর্ষের শুভেচ্ছা মেসেজ।

নববর্ষের শুভেচ্ছা মেসেজঃ

আগের পর্বতে আপনি জেনেছেন পহেলা বৈশাখের শুভেচ্ছা বাণী । এই পর্বের আপনি জানতে পারবেন নববর্ষের শুভেচ্ছা মেসেজ।সামনে নববর্ষ। প্রতিবছর আমরা আমাদের আত্মীয়-স্বজনদের নববর্ষের শুভেচ্ছা জানিয়ে থাকে। যেন তারা তাদের নতুন বছর সুখে কাটাতে পারে।আমরা আমাদের আত্মীয়-স্বজনকে সাধারণত ফোনে কল করে কিংবা মেসেজে নববর্ষের শুভেচ্ছা জানিয়ে থাকি। সাধারণত আমরা শুভ নববর্ষ পহেলা বৈশাখ এসব বলে আমরা আমাদের আত্মীয়-স্বজনদের নববর্ষের শুভেচ্ছা জানিয়ে থাকি। 

কিন্তু আমাদের সবসময় একইভাবে শুভেচ্ছা না জানিয়ে মাঝে মাঝে কিছু অন্যরকম ভাবেও করা প্রয়োজন। মানুষকে নববর্ষের শুভেচ্ছা মেসেজ দিতে চান তাহলে একটু অন্যরকম ভাবে সাজিয়ে দিন। তাহলে সেও খুশি হবে এবং আপনারও ভালো লাগবে। তাহলে চলুন দেখে নিন নববর্ষের শুভেচ্ছা কিছু মেসেজ। যেগুলোকে আপনি পরবর্তীতে আপনার আত্মীয়-স্বজনকে শুভেচ্ছা জানানোর ক্ষেত্রে ব্যবহার করতে পারবেন।

  • আকাশের সব নীল দিয়ে, প্রভাতের সব লাল দিয়ে, হৃদয়ের সব অনুভূতি দিয়ে, অরণ্যের সব সবুজ দিয়ে, সমুদ্রে সব গভীরতা দিয়ে, তোমাকে জানাই শুভ নববর্ষ। এই নতুন বছর যেন তোমার অনেক ভালোভাবে কাটে।
  • তোমার জন্য সকল দুপুর, তোমার জন্য সন্ধ্যা, তোমার জন্য সকল গোলাপ, সব রজনীগন্ধা, তোমার জন্য সব সুর, তোমার জন্য ছন্দ, নতুন বছর বইয়ে আনো অনাবিল আনন্দ।
  • ইচ্ছেগুলো উড়ে বেরাক  পাখনা দুটি মেলে, দিনগুলি তোরা যাক না কেটে এমনি হেসে খেলে। অপূর্ণ না থাকে যেন তোর কোন সখ, এই কামনায় সাথে জানাই পহেলা বৈশাখ।
  • দিনগুলি যেমনই হোক, ঠিকই যায় কেটে। তবুও বল কি লাভ, পুরনো স্মৃতি ঘেঁটে, এ বছরের পূর্ণ হক, তোমার সকল আশা। নববর্ষে এটাই আমার প্রত্যাশা। শুভ নববর্ষ।
  • পাখি এটা নাই লিখে দিলাম নববর্ষের নাম, বন্ধু তোমরা উড়ে দেখো পাবে সুখের ঘ্রান। পুরনো সব কষ্ট গুলো করে ফেলো নষ্ট। নতুন বছরের নতুন যাত্রা যেন না হয় বিনষ্ট। এই কামনায় তোমাদের জানাই আমার পক্ষ থেকে শুভ নববর্ষ।
  • নতুন সূর্য, নতুন প্রাণ, নতুন সুর, নতুন গান। নতুন ঊষা, নতুন আলো, নতুন বছর কাটুক ভালো। কাটুক বিষাদ, আসুক হর্স। শুভ হোক নববর্ষ। সবাইকে নববর্ষের শুভেচ্ছা।

নববর্ষের শুভেচ্ছা ক্যাপশনঃ

  • নতুন বছর? ও নতুন বছর? শুনছো আমার কথা? পৃথিবী জুড়ে রুখে দিও সব মন কেমনের ব্যথা।
  • সুখের স্মৃতি রেখে মনে , দুঃখের স্মৃতি যেও ভুলে। মিশে থাকো আপন জনে মান-অভিমান সব ভুলে। আসার প্রদীপ রেখো জেলে হাজারো তারা তোমার নয়নে, সবাই মিলে থেকো সুখে। সবাইকে জানালাম শুভ নববর্ষ।
  • বিচিত্র জগত এই, বিচিত্র ধরনি, চক্রাকারে ঘোরে যেথা দিবস রজনী। পুরাতন বর্ষ শেষে নববর্ষে আসে। সময় স্রোতের ন্যায় থেমে নাহি থাকে। মাতিয়াছে আজি সবে নবরূপ সাজে। নববর্ষের সাথে মহা ভুরি ভজে। পুরাতন যাহা কিছু পেছনে ফেলে নতুনের স্বাগত জানাই বিষাদ ভুলিয়া। বৈশাখের পূর্ণ লগ্নে ঘটনা নববর্ষের পদ্মা পর্ণ আজিজ হবে মহানন্দে তরে করিয়াছে বরণ। শুভ নববর্ষ।
  • নতুন পোশাক নতুন সাজ। নতুন বছর শুরু আজ। মিষ্টি মন, মিষ্টি হাসি, শুভেচ্ছা জানাই রাশি রাশি। শুভ নববর্ষ।
  • নতুন বছর দিচ্ছে উকি, আর মাত্র কিছুক্ষণ বাকি। গাছে গাছে উড়ছে পাখি। বন্ধু তোমায় বলে রাখে শুভ নববর্ষ। ফুরিয়ে গেল একটি বছর।

নববর্ষের শুভেচ্ছা বার্তাঃ

আমরা আমাদের প্রিয় মানুষকে নতুন বছরের শুভেচ্ছা অবশ্যই জানাতে চাই। কিন্তু আপনারা হয়তো ভাবছেন যে নববর্ষের শুভেচ্ছা একটু অন্যভাবে এবং নতুন করে দিলে দিলে কেমন হয়। কারণ নতুন বছর যদি নতুন কিছু নাই করা যায় তাহলে নতুন বছরের মজায় থাকবে না। 

তাই আপনারা যারা আপনাদের আত্মীয়-স্বজনদেরকে নববর্ষের শুভেচ্ছা বার্তা এই যে নতুন ভাবে দিতে চাচ্ছেন তাহলে তাদের জন্য নিচে কিছু শুভেচ্ছা বার্তা দেওয়া রইল। এখান থেকে তোমরা তোমাদের ইচ্ছামত যে কোন একটি বেছে নিয়ে তোমাদের আত্মীয়-স্বজনদেরকে শুভেচ্ছা বার্তা পাঠাতে পারবে।

  • লাইফকে সুন্দর কর, মনকে ফ্রেশ করো, নরম করো হৃদয়কে।
  • টাইম কে ইউজ করো, লাইফকে মিস কর, বন্ধুকে এসএমএস করো, শুভ নববর্ষ।
  • বন্ধু তোমাকে বলে রাখে আগে থেকে অগ্রিম নববর্ষ।
  • একটি নতুন সকাল
  • নববর্ষের নবরূপ রাঙিয়ে দিক প্রতিটা মুহূর্ত। সুন্দর সমৃদ্ধ হোক আগামী দিনগুলো। শুভ নববর্ষ।
  •  একটি নতুন সকাল, কিছু সুন্দর স্বপ্ন। এক মুঠো সাদা মেঘ, কিছু মিষ্টি অনুভূতি, আর কিছু স্বপ্নীল সৃষ্টি, এই নিয়ে শুরু হোক আগামীর দিন। শুভ নববর্ষ।
  • ঢাক ধোল মাদলের তালে, রংবেরঙের মনের দেয়ালে বাঙালির স্বীকৃতি উজ্জীবিত থাক যুগে যুগে। শুভ নববর্ষ।
  • দিন যদি চলে যায় দিগন্তের শেষে রাত যদি চলে যায় তারা দেশে ভেবনা বন্ধু আমি থাকবো তোমাদের পাশে। শুভ নববর্ষ।
  • বসন্তের আগমনে কোকিলের সুর। গ্রীষ্মের আগমনে রোদেলা দুপুর। বর্ষার আগমনের সাদা কাশফুল। তাই তোমায় উইশ করতে মন হলো ব্যাকুল। শুভ নববর্ষ।
  • উদিত রোগের প্রথম আলো, দূর করবে সকল কালো। মাতবে মন আনন্দধারায় সবাই হবে বাঁধন হারা। দিনটা হোক তোমার তরে। মন ভোরে উঠ খুশির জোরে । শুভ নববর্ষ।
  • ভুল কি আজ দাও ছুটি, বিবাদকে আজ দাও বিদায়। মন কে আজ শুদ্ধ করো। শত্রুকে আজ বন্ধ কর। এই সময় এই ক্ষণ পাবে তুমি কতক্ষণ। আসো তবে হাত মিলাই মনের সাথে মন মিলায়। ভালবাসায় ধন্য হোক জীবন। শুভ হোক তোমার আমার নববর্ষ। শুভ নববর্ষ
  • হাসির দুঃখ গ্লানি ছিল আছে থাকবে। নতুন বছরের শুভ দিন আসবে কাছে ডাকবে। এইসব গ্লানি ভুলে গিয়ে, নাম মনে এইডাক, জানাও হে প্রিয় সকলকে শুভ পহেলা বৈশাখ ।
  • আবার এসেছে ফিরে বাঙালির ঘরে নবরূপে পহেলা বৈশাখ। আজ শুধুই ভালবাসার উজানে বাঙালি বর্ষবরণ নানা আয়োজনে। রমনীরা আজ সেজেছে নতুন সাজে। পায়ের নুপুর ঘুঙুর বাজে। দুলে দুলে। দেখবো প্রাণ খুলে। প্রিয় ভালোবাসা জমা থাক। আবার এসেছে ফিরে, বাঙালির ঘরে। নতুন সাজে পহেলা বৈশাখ। শুভ নববর্ষ।

পহেলা বৈশাখের ছবি ২০২৪

নাকি পহেলা বৈশাখের ছবি খুজতেছে। তাহলে আমরা এই পর্বে কিছু পহেলা বৈশাখের ছবি দিয়েছি। যেগুলোতে আপনার অনেক উপকারী লাগবে।





লেখক এর মন্তব্যঃপহেলা বৈশাখের শুভেচ্ছা বাণী 

সুপ্রিয় পাঠক আশা করছি আজকের এই পর্বের মাধ্যমে আপনি জানতে পেরেছেন পহেলা বৈশাখের শুভেচ্ছা বাণী। পহেলা বৈশাখের শুভেচ্ছা বার্তা। আজকের এই পর্ব যদি আপনার ভালো লেগে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন।


পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url