অন্ধকার নিয়ে ক্যাপশন

 অন্ধকার নিয়ে ক্যাপশন। প্রিয় পাঠক আপনাদের মধ্যে অনেকেই জানতে চেয়েছেন অন্ধকার নিয়ে ক্যাপশন। আজকে আমাদের মূল আলোচনার বিষয় হচ্ছে অন্ধকার নিয়ে ক্যাপশন। আপনারা যারা অন্ধকার নিয়ে ক্যাপশন খুজতেছেন তাদের জন্য আজকের এই আর্টিকেলটি অনেক বেশি উপকার হবে।

অন্ধকার নিয়ে ক্যাপশন
 অন্ধকার নিয়ে ক্যাপশন

প্রিয় বন্ধুরা আপনারা যারা অন্ধকার নিয়ে ক্যাপশন খুজতেছেন তারা আমাদের এই আর্টিকেলটি করে নিতে পারেন আমাদের আজকের টপিকের মূল বিষয় হচ্ছে অন্ধকার নিয়ে ক্যাপশন। তাহলে চলুন জেনে নিন অন্ধকার নিয়ে ক্যাপশন এবং রাতের আলো নিয়ে ক্যাপশন।

অন্ধকার নিয়ে ক্যাপশন

বর্তমান সময়ে বেশির ভাগ মানুষ গুলো হলো সামাজিক মাধ্যমেই বিভিন্ন বিষয় সম্পর্কে নিয়ে নিজের মনো ভাব তুলে ধরার চেষ্টা করে থাকে , তাই আপনাদের মধ্যে যারা এই বিষয় গুলো নিয়ে স্ট্যাটাস , ক্যাপশন , উক্তি , ছন্দ ইত্যাদি খোঁজ করে থাকেন তারা এই পোস্টে থাকা লেখা গুলো খুব সহজেই সংগ্রহ করে নিতে পারবেন । নিচে আমরা  অন্ধকার নিয়ে ক্যাপশন দিয়েছি যা আপনাদের অনেক উপকারে লাগবে। তাহলে চলুন দেখে নেই অন্ধকার নিয়ে ক্যাপশন কি কি আছে।

# . " রাতের বেলা অন্ধকার খারাপ নয় কিন্তু , কারণ হলো এই রাত না হলে নক্ষত্রদের উজ্জ্বল্য আমাদের চোখে ধরা পড়তো না । ”

# . “ প্রত্যেক মানুষের দুটি পৃথিবী আছে । একটি হল - আলোয় ভরা পৃথিবী , আর অপরটি হল - অন্ধকারছন্ন পৃথিবী । ” 

# . মানুষ যে সমস্ত বিষয় গুলোকে ভয় পেয়ে থাকে তার মধ্যে অন্ধকার হলো অন্যতম , কারণ আমরা জানিনা যে , অন্ধকার এর মধ্যে আমাদের সাথে ঠিক কি ঘটতে চলেছে বা সেখানে কি লুকিয়ে আছে । 

# . অন্ধকার গুলো সাধারণত যতোই বিস্তৃত হোক না কেন , আমাদের নিজেদেরকে কিন্তু আলো সরবরাহ করতে হবে । ” . . . . . . . .

# . আমি কিন্তু সব সময় এ আলো কে ভালোবাসবো ৷ কারণ হলো এটি আমাকে সব সময় পথ দেখায় । তবে আমি অন্ধকার কে ও কিন্তু সহ্য করবো কারণ এটি আমাকে ঐ সুন্দর তারা দেখায় । ” 

# . অন্ধকার গুলো এর মানে যে সব সময় খারাপ জিনিস তা কিন্তু ঠিক নয় । কারণ হলো অন্ধকার না থাকলে যে আমরা কখনই কিন্তু ঐ রাতের চাঁদ এবং তারার সৌন্দর্য্য গুলো দেখতে পেতাম না । 

# .  “ আমরা যে সাধারণত একটি অন্ধকার অতল গহ্বর থেকে এসেছি ; আমরা আবার সেই একটি অন্ধকার অতল গহ্বরেই শেষ হই ; আর এর মধ্যবর্তী উজ্জ্বল স্থানটি কে সাধারণত আমরা জীবন বলে থাকি । ” 

রাতের আলো নিয়ে ক্যাপশন

রাতের আলো নিয়ে ক্যাপশন গুলো নিচে দেওয়া হলো এক নজর এ দেখে নিতে পারেন। এবং আপনারা চাইলেই আপনার ফেসবুক একাউন্ট টি কে সাজানোর জন্য ব্যবহার করতে পারেন এবং আপনার একাউন্ট টি কে আর ও বেশি আকর্ষণীয় করে তুলতে পারেন সকলের কাছে ৷ তাহলে চলুন জেনে নেওয়া যাক যে , রাতের আলো নিয়ে ক্যাপশন।

# . রাতের অন্ধকারই জীবন ধারণ করার শেষ কথা নয় ;

প্রতিদিন কিন্তু ওঠে নতুন সূর্য

প্রতিদিন নেমে আসে রাতের বুক চিরে ভোর

ভোরের আলোর পথে ছটা রাতের কালিমা মুছে দিয়ে নতুন পথ দেখায় ।

# . জীবনটা কে তুমি কেঁদে ভাসিয়ে দিয়ে কি লাভ পাবে ? তাকে তুমি হেসে খেলে উড়িয়ে দাও ।

রাতের বেদনা কে সঙ্গে নিয়ে সামনের দিকে এগিয়ে চলো না,

ভোরের আলো ফুটবে , সব কালিমা মুছবে তোমার জীবন থেকে ।

# . আঁধার রাতে কে তুমি এলে ওগো বন্ধু আমার ,

রেখো তোমার ঐ হাত আমার এই হাতে ,

আমি নির্ভর , নির্ভয় হাতের সেই স্পর্শ পেয়ে তোমার ।

# . রাত দিনের বেলা থেকে অনেক অনেক বেশি পরিমাণ বেশি পবিত্র হয়ে থাকে ; ভাবনা , ভালোবাসা ও স্বপ্ন দেখার জন্য যে এটি একটি উপযুক্ত সময় । রাত হলো সেই গভীরতা ও সততার বাহক ।

রাত মানুষের জীবন এর অর্ধাংশ জুড়ে রয়েছে ।

এমন কোনো রাত্রি নেই ; নেই এমন কোন ও হতাশা যা সূর্যোদয় এবং মানুষের আশাকে প্রতিহত করতে পারে ।

# . কখন ও কি দেখেছো রাতের ঐ আকাশ ? শুনেছো কি সেই তার নীরব ঐ কান্না ?

নিকশ কালো এই রাত টি যে , আমার একমাত্র ভালোবাসা ।

আকাশ ভরা সেই লক্ষ তারা রাত কে দেয় যখন সে সান্ত্বনা

রাতের মতন যে আমি ও একাকী

বোঝে না কেউ মোর বিরহ যাতনা ।

অন্ধকার নিয়ে ইসলামিক ক্যাপশন

# .  “ জীবনে সময় কে সব সময় অনুভব করার জন্য আলোর প্রকাশনা করা টা প্রয়োজন এবং অন্ধকার এর ভেতর ভ্রমণের মাধ্যমে আমরা আমাদের বিশেষ প্রকাশ খুঁজে পেতে পারি । ”

# . “ জীবনের মধ্যে সমস্যা ও চ্যুতির সময় গুলো তে আলো আমাদের সব সময় পথ প্রদর্শন করে থাকে , যাতে আমরা ঠিক নির্ধারিত লক্ষ্যে পৌঁছাতে পারি । ”

# .  “ জীবনে অনেক সময় আসে , যখন অন্ধকারে অনেক মানুষ পড়ে যায় , আলো সব সময় আমাদের কে পথ প্রদর্শন করে থাকে , আমাদের সাথে সাথে অন্ধকার কে বিদায় করে থাকে । ”

# . আমরা সাধারণত আমাদের জীবনে আলোর বিশেষ করে প্রয়োজন পেতে পারি ৷ যাতে আমরা অন্ধকারের মধ্যে ভ্রমণ না করে সঠিক পথে অগ্রসর হতে পারি । ”

# . পৃথিবীর সকল প্রকার সবাই হলো একটা চাদের মতো । এখানে সবারই একটা করে আলোকিত দিক রয়েছে এবং একটা করে অন্ধকার দিক যা সে কখনো কাউকে দেখায় না । — মার্ক টোয়েন ৷ 

# . আমাদের সকলের জীবনে একটি সময় একটা পর্যায় পৌঁছে যায় যেখানে জীবন এ সব থেকে অন্ধকার ময় একটি সময় ৷ এ সময়ে অনেক মানুষ আছে যারা ভুল ভাল সব সিদ্ধান্ত গ্রহণ করে থাকে ৷ কিন্তু কখনো কোন প্রকার কোন ভুল ভাল সিদ্ধান্ত গ্রহণ করা হতে বিরত থাকতে হবে ৷ সব সময় একটি কথা মাথায় রাখতে হবে যে , দিনের পর যেমন রাত আসে ঠিক তেমনি আবার রাতের অন্ধকার ভেদ করে দিনের সূর্য উদয় হয়ে থাকে ৷ ধৈর্য্য ধারন করতে হবে এবং সবর করতে হবে ৷ 

অন্ধকার নিয়ে রোমান্টিক ক্যাপশন

# . তুমি যত অন্ধকার এর মধ্যেই থাকো না কেন , হাল ছেড়ে দিবে না , হটাৎ করে দেখবে যে চারদিক থেকে আলোর ঝলকানি ।

# . দিনে আলো হয়ে থাকে আর রাতে যেমন অন্ধকার আসে , ঠিক তেমনি আবার মানুষের জীবনে ও দুঃখের পড়ে আবার সুখের দেখা পাওয়া যায় ।

# . বিপদে শক্ত হতে হবে , কারণ অন্ধকারে কিন্তু নিজের ছায়া ও সাথে থাকে না ।

# . আমাদের জীবনে আলো যেমন দরকার , ঠিক তেমনি আবার অন্ধকার ও প্রয়োজন হয়ে থাকে । কারণ অন্ধকার না থাকলে যে আর আলোর গুরুত্ব গুলো বোঝা যায় না ।

# . অন্ধকার সব সময় খারাপ হয়ে থাকে না , সবচেয়ে বেশি রোমান্টিক মুহূর্ত গুলো কিন্তু অন্ধকারেই মজা হয়ে থাকে ।

# . আমি কিন্তু ফুলের মতো সূর্যের আলোতে ফুটতে পারি না বরং অন্ধকারে মধ্যে উজ্জ্বল নক্ষত্রের মতো আলো ছড়াতে ভালোবাসি ।

# . আমি ঐ রাত কে ভালোবাসি কেন না যে ঐ অন্ধকার না হলে যে কখনোই আমি তারা গুলো কে দেখতে পাই না ।

অন্ধকার নিয়ে ক্যাপশন ইংরেজি

অন্ধকার নিয়ে ক্যাপশন ইংরেজি নিচে দেওয়া হল।

# . Do not go where the path may lead, go instead where there is no path and leave a trail. ” . . . . . . . . . . . . . . . . . . . 

# . “ You will face many defeats in life, but never let yourself be defeated. ” . . . . . . . . . . . . . 

# . It is better to fail in originality than to succeed in imitation.” – . . . . . . . . . . . . . . .

# . The greatest glory in living lies not in never falling, but in rising every time we fall. ” – . . . . . . . . . . . . . . . . . . 

# . If you live to be a hundred, I want to live to be a hundred minus one day so I never have to live without you. . . . . . . . . . . . . . . . . . . . . . . ” 

# . “ Life isn’t about finding yourself. Life is about creating yourself .” . . . . . . . . . 

# . Do not dwell in the past, do not dream of the future, concentrate the mind on the present moment. ” . . . . . . . . . . . . . . . . . 

রঙিন আলো নিয়ে ক্যাপশন

# . আলো : আমিতো শুধু তোমার দিকে তাকিয়ে আছি , কেন এত ভালোবাসি তোমায় , কোথায় গেলে পাবো তোমায় ? ছায়া : আমি যে ঘন কালো অন্ধকার বলো , এ জগতে কেউই দেখতে চায় না , ভালবাসতে চায়না আমায় , তাই ছায়াতেই খুঁজে পাবে আমায় ।

# . # আপনি যেখানে আছেন সেখানে আপনার সামান্য কিছু ভাল করুন ; এটা ভালো কিছু বিট একত্র করা যে বিশ্বের অভিভূত .

# . ব্যক্তিদের উন্নতি না করে আপনি একটি ভাল বিশ্ব গড়ার আশা করতে পারেন না। সেই লক্ষ্যে, আমাদের প্রত্যেককে অবশ্যই তার নিজের উন্নতির জন্য কাজ করতে হবে এবং একই সময়ে, সমস্ত মানবতার জন্য একটি সাধারণ দায়িত্ব ভাগ করে নিতে হবে, আমাদের বিশেষ কর্তব্য হল তাদের সাহায্য করা যাদের আমরা সবচেয়ে বেশি উপযোগী হতে পারি।

# . আমি নিজেকে বিশ্বের সেরা ফুটবলার হিসেবে দেখি । আপনি যদি বিশ্বাস না করেন যে আপনি সেরা , তবে আপনি যা করতে সক্ষম তা আপনি কখনই অর্জন করতে পারবেন না ।

# . সত্যের প্যান্ট পরার সুযোগ পাওয়ার আগেই একটি মিথ্যা সারা বিশ্বে অর্ধেক হয়ে যায় ।

# . দুনিয়ার মজদুর এক হও ; আপনি হারান কিছুই কিন্তু আপনার চেইন আছে .

# . প্রতিটি মুহূর্ত একটি সাংগঠনিক সুযোগ , প্রতিটি ব্যক্তি একজন সম্ভাব্য কর্মী , প্রতি মিনিটে বিশ্বকে পরিবর্তন করার একটি সুযোগ ।

আলো অন্ধকার নিয়ে কবিতা

# . রাত পোহালে তবেই তো মিলে যে সেই ভোরের দেখা"

 নিরাশার আঁধারে ও এমনি করেই যে আলোর রেখা ফুটে উঠে - " যতবার তাই আঁধার এসেছে পৃথিবীর বুকে ততবারই রাত শেষে দেখেছি আবার নতুনের যে আলো থাকে ।

 " কবিতা পড়ে সকালটা ঐশ্বর্যময় হয়ে উঠল ।

# . আঁধারের কাছে যাইনি , আঁধারই যে এসেছে আমার ঘরে ! পথের পরিচয় যে পেতে থামিনি পথ হারিয়ে , পথই শেষ হয়ে গেছে যে হঠাৎ করে ; 

রাত পোহালে তবেই তো আবার নতুন ভোরের দেখা , নতুন স্বপ্ন আঁকা । যতবার আঁধার আসে ততবারই তো আঁধার শেষে নতুন করে আলো ফোটে , আর সে আলোয় নতুনের শুরু হয়ে থাকে পথের বাঁকে । ভীষণ আশাব্যঞ্জক কবিতা । কবিতার ভাব যে পাঠক মনে ও নতুন আশার সঞ্চার করে যায় । মুগ্ধতা জানবেন আমার ।

নির্জনতা নিয়ে ক্যাপশন

# . মন খারাপের রাতে

হারিয়ে যাবো নির্জনতায়

কোন এক কোলাহলের বাইরে এক অজানায় ।

নিজেকে খুঁজে পেতে ;

যেখানে তুমি থাকবে যে শুধুমাত্র তোমারই সাথে ।

মনের অনুভূতি গুলো জানতে হলে ফিরে যাও সেই নির্জনতার কাছে ,

যেখানে তুমি নিজের সাথে মিলেমিশে হবে যে একাকার ।

# . যদি স্বাধীনতার প্রকৃত স্বাদ বেছে নিতে চান

তাহলে হারিয়ে যাও নির্জনতাতে ; নিজে কে নতুন করে খুঁজে পেতে হলে এর থেকে ভালো বিকল্প যে আর কিছু নেই ।

লেখকের মন্তব্য। অন্ধকার নিয়ে ক্যাপশন

সুপ্রিয় পাঠক আশা করছি আজকের এই আর্টিকেলটি আপনাদের অনেক বেশি ভালো লাগবে। আমরা আলোচনা করেছি অন্ধকার নিয়ে ক্যাপশন আলো নিয়ে রোমান্টিক ক্যাপশন। নির্জনতা নিয়ে ক্যাপশন আরো অনেক কিছু। আজকের এই আর্টিকেল সম্পর্কে আপনাদের যদি কোন মতামত থেকে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন।

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url