ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার সবচেয়ে সহজ উপায় ২০২৪

  আসসালামু আলাইকুম, আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার সবচেয়ে সহজ উপায় ২০২৩ সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। আশা করি ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার সবচেয়ে সহজ উপায় ২০২৩ আপনাদের ভিডিও ডাউনলোড করতে সাহায্য করবে।

ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড সহজ উপায় সম্পর্কে হয়তো আপনারা কিছু জানেন না। তাই চলুন দেরি না করে জেনে নিন ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার সবচেয়ে সহজ উপায় ২০২৩।

ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার Apps

সারা বিশ্বে ইউটিউব হল একটি জনপ্রিয় ভিডিও প্লাটফর্ম। ইউটিউবে এমন কোন ভিডিও নেই যে পাওয়া যায় না। ইউটিউবে বর্তমান সময়ে সকল ধরনের ভিডিও পাওয়া যায়। যেগুলো দেখে মানুষরা নিজেদের ভেতরে আনন্দ পেয়ে থাকে। ইউটিউব এর মাধ্যমে আবার অনেক মানুষ আছে যারা মাসে হাজার হাজার ডলার ইনকাম করে থাকে। তবে যদি কোন ভিডিও ডাউনলোড করার প্রয়োজন হয় তাহলে আমরা সেই ভিডিওটি কোনভাবেই ডাউনলোড করতে পারি না। ভিডিও ডাউনলোড করতে গেলে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়।

আরো পড়ুনঃটিকটকে ভাইরাল হওয়ার উপায় ২০২৩

এক কথায় বলা যেতে পারে ইউটিউব থেকে কোন ভিডিও ডাউনলোড করলে সেটি আমরা আমাদের ফোন স্টোরেজে পাইনা। সেটি ডাউনলোড হয়ে ইউটিউব এর ভিতরেই থেকে যাই। এর জন্য আজকে আমরা এই পোস্টটিতে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার সবচেয়ে সহজ উপায় ২০২৩ সম্পর্কে বিস্তারিত জানাবো। নিম্নে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার Apps দেওয়া হলঃ

Vidmate Apps
Vidmate apps টি হল সবচেয়ে জনপ্রিয় একটি ভিডিও ডাউনলোডার অ্যাপ। vidmate অ্যাপ টি হল একটি মোবাইল অ্যাপ্লিকেশন। এই অ্যাপটি দ্বারা আপনি ইউটিউব এর সকল ধরনের ভিডিও মোবাইলের মাধ্যমে কিছু মুহূর্তের মাধ্যমে ডাউনলোড করে ফেলতে পারবেন। তবে এই অ্যাপটি আপনি আপনি গুগল প্লেস্টোরে খুঁজে পাবেন না। এই অ্যাপটি ডাউনলোড করতে হলে গুগল ক্রোম ব্রাউজার থেকে ইনস্টল করতে হবে। এই অ্যাপটিতে ভিডিও ডাউনলোড ছাড়াও আপনি সকল ধরনের ভিডিও প্ল্যাটফর্মও পেয়ে যাবেন।

YouTube Go Apps
প্রিয় পাঠক YouTube Go Apps টি google এর একটি অফিসিয়াল অ্যাপ্লিকেশন। এই অ্যাপ্লিকেশন দ্বারা আপনি সম্পূর্ণ ফ্রিতে এবং বৈধ ভাবে সকল ধরনের ইউটিউব ভিডিও ডাউনলোড করতে পারবেন। এর ফলে কোন ধরনের সমস্যার সম্মুখীন হতে হবে না। YouTube Go Apps এই অ্যাপ্লিকেশনটি গুগল প্লেস্টোর এবং গুগল ক্রোম থেকেও ডাউনলোড করে নিতে পারবেন। অ্যাপস টি ডাউনলোড করার জন্য কোন ধরনের টাকা পয়সা খরচ করা লাগবে না।

YT3 YouTube Doenloader Apps
YT3 YouTube ডাউনলোডার অ্যাপস টি সিম্পল এবং অনেক ছোট ও দ্রুত ভিডিও ডাউনলোড করার অ্যাপ্লিকেশন। এই অ্যাপ্লিকেশনটি দ্বারা আপনি খুব সহজে এবং অতি দ্রুত youtube থেকে যে কোন ভিডিও ডাউনলোড করতে পারবেন। এই অ্যাপ্লিকেশনটির একটি বিশেষত্ব হলো আপনি সঠিক ভিডিও ডাউনলোড করছেন কিনা প্রিভিউ অপশনে ক্লিক করে তা চেক করে নিতে পারবেন। এই অ্যাপ্লিকেশনটি গুগল ক্রোম থেকে ডাউনলোড করতে পারবেন।

InsTube Apps
InsTube Apps টি সকল ধরনের ভিডিও ডাউনলোডার অ্যাপস এর মধ্যে সবচাইতে জনপ্রিয় এবং বেস্ট একটি ভিডিও ডাউনলোডার অ্যাপ্লিকেশন। এই অ্যাপ্লিকেশনটি অনেক শক্তিশালী একটি অ্যাপ্লিকেশন।InsTube Apps টি একটি ব্রাউজার সিস্টেম অ্যাপস। যেটি দেখতে সম্পূর্ণ একটি ব্রাউজার এর মত। এই অ্যাপসটি দ্বারা আপনি youtube ভিডিও খুব সহজে এবং অতি দ্রুত ফ্রিতে ডাউনলোড করতে পারবেন। এই এপ্লিকেশনটি গুগল ক্রোম থেকে ডাউনলোড করতে পারবেন।

SnapTube Apps 
SnapTube Apps টি এন্ড্রয়েড ফোনে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার জন্য খুবই জনপ্রিয় একটি এপ্লিকেশন। অনেক মানুষই এই অ্যাপসটি ব্যবহার করে থাকে। এই অ্যাপটিতে ভিডিও ডাউনলোডের পাশাপাশি আপনি আরও ১০ টি সাইট থেকে অতি দ্রুত এবং খুব সহজে ভিডিও ডাউনলোড করতে পারবেন। এই আজকের বিশেষত্ব হলো ভিডিও ডাউনলোডের ক্ষেত্রে 144p থেকে 4k কোয়ালিটি সম্পন্ন ভিডিও ডাউনলোড করতে পারবেন। এই অ্যাপ্লিকেশনটি গুগল ক্রোম থেকে বিনামূল্যে ডাউনলোড করে নিতে পারবেন।

ইউটিউব থেকে ডাউনলোড করার সফটওয়্যার

ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার সবচেয়ে সহজ উপায় ২০২৩ সম্পর্কে আমরা বিস্তারিত আলোচনা করছি। ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার জন্য আমাদের অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। এবং আমরা ইউটিউব থেকে ভিডিও ঠিকভাবে ডাউনলোড করতে পারি না। আমরা এই আর্টিকেল এর মাধ্যমে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার জন্য কয়েকটি সফটওয়্যার সম্পর্কে বিস্তারিত জানাবো। নিম্নে ভিডিও ডাউনলোড করার সফটওয়্যার দেওয়া হলোঃ

iTube Go সফটওয়্যার
ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার জন্য iTube Go সফটওয়্যারটি হলো একটি জনপ্রিয় সফটওয়্যার। আপনার ইউটিউবে পছন্দের যেকোন ভিডিওর লিংক যদি কপি করে iTube Go সফটওয়্যার গিয়ে পেস্ট করেন এবং এরপর ডাউনলোড বাটনে ক্লিক করলে কিছু মুহূর্তের মধ্যেই ভিডিও ডাউনলোড হয়ে যাবে। এই সফটওয়্যারটি দ্বারা বিভিন্ন কোয়ালিটির ভিডিও ডাউনলোড করতে পারবেন। তবে এই সফটওয়্যারটিতে ভিডিও থেকে অডিও কনভার্ট করার কোন অপশন নেই। instagram ও facebook থেকেও বিভিন্ন ধরনের ভিডিও ডাউনলোড করা যায়।

আরো পড়ুনঃস্মার্ট ফেসবুক স্ট্যাটাস ২০২৩

Savefrom.net সফটওয়্যার
Savefrom.net এই সফটওয়্যারটি অতি দ্রুত ভিডিও ডাউনলোড করতে সাহায্য করে। এই সফটওয়্যারটি দ্বারা যে কোন ভিডিও যে কোন কোয়ালিটি দিয়ে অনেক তাড়াতাড়ি আপনার মন মত ভিডিও ডাউনলোড করতে পারবেন। Savefrom.net সফটওয়্যারটি পুরো বিশ্বে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করতে অতি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। এই সাইটটিতে প্রবেশ করে কোন ধরনের বাটনে ক্লিক করার প্রয়োজন হয় না। 

শুধুমাত্র ইউটিউবে আপনার পছন্দের যেকোন ভিডিওর লিংক কপি করে Savefrom.net এই সাইটে এসে তা পেস্ট করে দিলেই নানা ধরনের ডাউনলোড করার অপশন চলে আসবে। এরপর আপনি আপনার মন মত খুব দ্রুত ভিডিও ডাউনলোড করতে পারবেন। Savefrom.net সফটওয়্যারটির মূল বিশেষত্ব হল যে কোন ভিডিও অডিও কনভার্টার হিসেবেও ডাউনলোড করতে পারবেন।

সফটওয়্যার ছাড়াই ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড

আমরা সকলেই ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার জন্য বিভিন্ন ধরনের অ্যাপ বা সফটওয়্যার ব্যবহার করে থাকি। তবে এক বা সফটওয়্যার ছাড়াই ভিডিও ডাউনলোড করা যায় তা সকলে জানে না। আপনারা যারা ইউটিউব থেকে কিভাবে কোন সফটওয়্যার বা অ্যাপ ছাড়াই ভিডিও ডাউনলোড করবেন তা না জেনে থাকেন তাহলে আজকের এই আর্টিকেলটি আপনার জন্য। নিম্নে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার সবচেয়ে সহজ উপায় ২০২৩ দেওয়া হলঃ

সফটওয়্যার ছাড়া ইউটিউব ভিডিও ডাউনলোড করার নিয়ম
কোন ধরনের সফটওয়্যার ছাড়া ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করা অত্যন্ত সহজ যা সকলেই জানেনা। নিজের মন মত এবং পছন্দ অনুযায়ী সফটওয়্যার ছাড়া যে কোন ভিডিও ডাউনলোড করতে পারব। যেকোনো অ্যাপ বা সফটওয়্যার ছাড়াও আমরা বেশ কয়েকটি ধাপ অনুসরণ করে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করতে পারব। নিম্নে সফটওয়্যার ছাড়া ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার নিয়ম দেওয়া হলঃ

  • বিভিন্ন ওয়েবসাইট দিয়ে
  • ভিডিও লিংক এডিট করার মাধ্যমে
  • Youtube এ থাকা ডাউনলোড অপশন এর মাধ্যমে

যেকোনো সফটওয়্যার বা অ্যাপ ছাড়া ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার উপরোক্ত তিনটি মাধ্যম রয়েছে। উপরোক্ত উপায় গুলোর মাধ্যমে আপনি যেকোন ভিডিও খুব সহজেই সফটওয়্যার ছাড়া ডাউনলোড করে নিতে পারবেন। নিম্নে উপরোক্ত তিনটি উপায়ে কিভাবে ভিডিও ডাউনলোড করবেন তা বিস্তারিত দেওয়া হলঃ

বিভিন্ন ওয়েবসাইট দিয়ে ভিডিও ডাউনলোড
ইউটিউবে বিভিন্ন ধরনের ভিডিও ডাউনলোড করার জন্য অনেক ধরনের ওয়েবসাইট আছে। আর সেই ওয়েবসাইটগুলো ব্যবহার করে কোন ধরনের সফটওয়্যার ছাড়াই খুব সহজে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করা যায়। ভিডিও ডাউনলোড করার জন্য ssyoutube এই ওয়েবসাইটটি খুবই জনপ্রিয় একটি সাইট। ইউটিউবের যে কোন ভিডিও ডাউনলোড করার জন্য সরাসরি আপনাকে এই লিংক এ  https://ssyoutube.com/en563/  প্রবেশ করতে হবে। 

এরপর আপনি যেই ভিডিও ইউটিউব থেকে ডাউনলোড করবেন সেই ভিডিওর লিংক কপি করে নিয়ে এসে, এই ওয়েবসাইটের ভিতরে থাকা ডাউনলোড টুল বক্সের মধ্যে পেস্ট করে ডাউনলোড অপশনে ক্লিক করতে হবে। এরপর ডাউনলোড করার জন্য অনেক ধরনের কোয়ালিটি অপশন চলে আসবে। আপনার মন মত কোয়ালিটি সিলেক্ট করে ডাউনলোড করে নিতে পারবেন খুব সহজে।

ভিডিও লিংক এডিট করার মাধ্যমে
ভিডিও লিংক এডিট করেও আপনি খুব সহজে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করতে পারবেন। লিংক এডিট করার জন্য আপনি যেই ভিডিও ইউটিউব থেকে ডাউনলোড করবেন সেই ভিডিও সর্বপ্রথম ওপেন করে নিবেন। এরপর ভিডিওতে থাকা লিঙ্ক কপি করে এনে গুগল ক্রোম ব্রাউজার ওপেন করে সার্চ বাড়ে পেস্ট করে দেবেন। লিংকটি ওপেন করলে https://www.youtube.com/watch?v=COC1kvUDFHg&list=RDCOC1kvUDFHg&start_radio=1 পাশে দেখানো লিংকের মত দেখাবে।

এরপর .youtube লেখার আগে ss যুক্ত করুন যেমন: https://www.ssyoutube.com/watch?v=COC1kvUDFHg&list=RDCOC1kvUDFHg&start_radio=1। এরপর আপনি যদি মোবাইল থেকে ডাউনলোড করতে চান তাহলে go বাটনে ক্লিক করুন আর যদি কম্পিউটার থেকে ডাউনলোড করতে চান তাহলে ইন্টার বাটনে ক্লিক করুন। এরপর দেখবেন ডাউনলোড করার জন্য https://en.savefrom.net/1 এই সাইটে প্রবেশ করেছেন । 

এরপর নিচে থাকা ভিডিওর পাশে ডাউনলোড অপশনে ক্লিক করে আপনি আপনার মন মত কোয়ালিটি সম্পন্ন ভিডিও খুব সহজেই সফটওয়্যার ছাড়া ডাউনলোড করে নিতে পারবেন।

Youtube এ থাকা ডাউনলোড অপশন এর মাধ্যমে
ইউটিউবে ভিডিও দেখার সময় আমরা নিচে ডানপাশে ডাউনলোড অপশন দেখতে পাই। ইউটিউব থেকে ডাউনলোড করা খুবই সহজ কিন্তু ইউটিউব থেকে ডাউনলোড করলে তা ফোনে ডাউনলোড হয় না। ইউটিউব থেকে ডাউনলোড করার জন্য ডান পাশে নিচে থাকা ডাউনলোড অপশনে ক্লিক করে অল্প সময়ের মধ্যেই যে কোন ভিডিও ডাউনলোড করে নিতে পারবেন। তবে আমার মতে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড না করাই ভালো। কেননা ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করলে শুধুমাত্র youtube এ দেখতে পাবেন।

ইউটিউব ভিডিও ডাউনলোড করার ওয়েবসাইট

ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার সবচেয়ে সহজ উপায় ২০২৩ অনেক রয়েছে। তবে এবার আমরা এ আর্টিকেলের মাধ্যমে ইউটিউব ভিডিও ডাউনলোড করার ওয়েবসাইট সম্পর্কে বিস্তারিত জানাবো। আপনারা চাইলে নিম্নে আলোচিত ওয়েবসাইট দিয়ে খুব সহজেই ভিডিও ডাউনলোড করতে পারবেন।

ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার জন্য savefrom.net এই ওয়েবসাইটটি বেশ জনপ্রিয়। কেননা এই ওয়েবসাইট দিয়ে খুব সহজে ইউটিউব থেকে যেকোন ভিডিও ডাউনলোড করা যায়। এই ওয়েবসাইট থেকে ভিডিও ডাউনলোড করার জন্য সর্বপ্রথম আপনাকে youtube থেকে যে ভিডিও ডাউনলোড করবেন সেই ভিডিওর লিংক কপি করতে হবে। এরপর google crome এ গিয়ে লিংকটি পেস্ট করতে হবে। লিংকটি পেস্ট করলে ঠিক https://www.youtube.com/watch?v=PS70tOQNN_E&list=RDPS70tOQNN_E&start_radio=1 এমন দেখাবে।

আরো পড়ুনঃ স্মার্ট ফেসবুক বায়ো - ছেলেদের ফেসবুক বায়ো

এরপর .youtbe এর আগে ডাবল ss বসাতে হবে যেমন: https://www.ssyoutube.com/watch?v=PS70tOQNN_E&list=RDPS70tOQNN_E&start_radio=1 এরপর এন্টার প্রেস করতে হবে। তাহলে দেখবেন সরাসরি https://en.savefrom.net/1 এই ওয়েবসাইটে নিয়ে চলে গেছে। এরপর নিচে থাকা ডাউনলোড অপশনে ক্লিক করে আপনি আপনার মন মত কোয়ালিটি সম্পন্ন ভিডিও ডাউনলোড করতে পারবেন। আমার মত অনুযায়ী এই ওয়েবসাইটটি ইউটিউব ভিডিও ডাউনলোড করার জন্য বেস্ট একটি ওয়েবসাইট।

মোবাইলে ইউটিউব ভিডিও ডাউনলোড

ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার সবচেয়ে সহজ উপায় ২০২৩ সম্পর্কে আমরা উপরে সকল কিছু বিস্তারিত আলোচনা করেছি। তবে এবার মোবাইলে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার সবচেয়ে সহজ উপায় ২০২৩ সম্পর্কে জানাবো। নিম্নে মোবাইলে ইউটিউব ভিডিও ডাউনলোড করার বেশ কিছু অ্যাপস দেওয়া হলঃ

  • Vidmate Apps
  • YouTube Go Apps
  • YT3 YouTube Doenloader Apps
  • InsTube Apps
  • SnapTube Apps 

উপরোক্ত অ্যাপস গুলো দিয়ে ইউটিউব থেকে খুব সহজে এবং অতি দ্রুত সকল ধরনের ভিডিও ডাউনলোড করতে পারবেন। উপরোক্ত অ্যাপসগুলো ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার সবচেয়ে সহজ উপায়ের মধ্যে অন্যতম। আপনারা যারা মোবাইল দিয়ে ইউটিউব ভিডিও ডাউনলোড করতে চান তারা উপরোক্ত অ্যাপস গুলো দিয়ে ভিডিও ডাউনলোড করতে পারবেন। তবে এই অ্যাপসগুলো গুগল প্লেস্টোরে পাবেন না। অ্যাপস গুলো ইন্সটল করতে হলে গুগল ক্রোম থেকে ইন্সটল করতে হবে।

শেষ কথা

আমরা এই পোষ্টের মাধ্যমে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার সবচেয়ে সহজ উপায় ২০২৩ সম্পর্কে সকল তথ্য আলোচনা করেছি। আশা করি ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার জন্য আপনাদের আর কোন সমস্যায় ভুগতে হবে না। উপরোক্ত উপায় গুলো ব্যবহার করে আপনারা সহজেই ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করতে পারবেন। আমাদের এই পোস্টটি পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।


পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url