জার্মানি হোমিও ঔষধ কোথায় পাওয়া যায়

আপনি নিশ্চয়ই জানতে চাচ্ছেন জার্মানি হোমিও ঔষধ কোথায় পাওয়া যায়? হ্যাঁ আপনি সঠিক জায়গায় এসেছেন। এই পর্বের মাধ্যমে আজকে আলোচনা করব জার্মানির সকল হোমিও ওষুধগুলো কোন স্থানে পাওয়া যায় সেই সম্পর্কে। জার্মানি হোমিও ঔষধের সকল খবর পেতে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। তাহলে চলুন জেনে নেওয়া যাক জার্মানি হোমিও ঔষধ কোথায় পাওয়া যায়।

জার্মানি হোমিও ঔষধ কোথায় পাওয়া যায়
আপনি যদি জার্মানির সকল হোমিও ওষুধগুলো কোন স্থানে পাওয়া যায় জানতে চান তবে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। আজকের এই পর্বের মাধ্যমে আপনি জানতে পারবেন হোমিও ওষুধের সকল খবর সম্পর্কে। দেশের সকল স্থানে এই হোমিও ঔষধ গুলো পাওয়া যায় না। তাই চলুন জেনে নেওয়া যাক জার্মানি হোমিও ঔষধ কোথায় পাওয়া যায়।

জার্মানি হোমিও ঔষুধের দাম

প্রিয় পাঠক আপনি কি জার্মানি হোমিও ঔষধের দাম সম্পর্কে জানতে চাচ্ছেন? হ্যাঁ আপনি সঠিক জায়গায় এসেছেন। আজকের এই পর্বের মাধ্যমে চলুন জেনে নেওয়া যাক জার্মানি হোমিও ঔষুধের দাম। জার্মানির একটি হোমিও ওষুধের দাম কত হতে পারে সেটা নির্দিষ্ট ভাবে বলা কঠিন। কেননা বাজার দরের ঊর্ধ্বগতির কারণে বর্তমানে সকল কিছুর দাম বৃদ্ধি পেয়েছে। তাই পূর্বে নির্ধারিত ওষুধগুলো যে দামে বিক্রি করা হতো তার থেকে অধিক পরিমাণ মূল্যে বর্তমানে সেই ওষুধগুলো বিক্রি করা হয়।
তবে আপনি যদি ওষুধের নাম গুলো সম্পর্কে জানতে পারেন অথবা আপনার কোন ওষুধটি প্রয়োজন সেই ওষুধের নাম জানতে পারেন এবং পূর্বে নির্ধারিত সেই ওষুধের দাম জেনে থাকেন তাহলে আপনার থেকে বেশি টাকা নিতে পারবে না। তাই আপনি কোন ওষুধটি সেবন করবেন সেই ওষুধের পূর্বে দাম কত ছিল এই সম্পর্কে ধারণা রাখবেন।

জার্মানি হোমিও ঔষুধের নাম

আপনি যদি জার্মানি হোমিও ওষুধের নাম সম্পর্কে জানতে চান তবে এই পর্বটি আপনার জন্য। আজকের এই পর্বের মাধ্যমে আপনি জানতে পারবেন জার্মানি থেকে উৎপাদিত সকল হোমিও ওষুধের নাম সম্পর্কে। আপনি এই পর্বটি মনোযোগ সহকারে পড়লে আরো জানতে পারবেন জার্মানির হোমিও ঔষধের দাম সম্পর্কেও। তাহলে চলুন জেনে নেওয়া যাক জার্মানি হোমিও ঔষুধের নাম।
  1. এবিস নাইগ্রা
  2. অ্যাসিড ফ্লোরিক
  3. এস্কিউলাস হিপ
  4. এগারিকাস
  5. অ্যালুমিনা
  6. এল সক
  7. এনা কার্ডিয়াম
  8. এন্টিম টারড
  9. অরাম মেট
  10. ব্যারাইটা কার্ব
  11. বোরাক্স
  12. ক্যালেক সালফ
  13. ক্যান্থারিস
  14. কার্বো এনিম
  15. চেলিডোনিয়াম
  16. সিনা ম্যারিটস
  17. কলোসিন্থিস
  18. কোনিয়াম মেক
  19. ডায়োস্কোরিয়া
  20. ড্রসেরা বোটা
  21. ইলাপ্স কর
  22. ফরমিকা রুফা
  23. গুয়েকাম
  24. ইনসুলিন
  25. ইপি কাক
  26. আইরিশ ভার
  27. ক্যালি ব্রোম
  28. এসিড নাইট্রিক
  29. এসিড ফস
  30. এপিস মেল
  31. এরালিয়া রেসিসোমা
  32. বেলাডোনা
  33. কার্বভেজ
  34. কারসিনোসিন
  35. ফসফরাস

টার্নেরা হোমিও ঔষুধ

আপনি নিশ্চয়ই টানেরা হোমিও ঔষধ সম্পর্কে জানতে চাচ্ছেন। হ্যাঁ আপনি সঠিক জায়গায় এসেছেন। এই পর্বের মাধ্যমে আজকে আলোচনা করা হবে টার্নেরা হোমিও ঔষধ সম্পর্কে। এই পর্ব থেকে আপনি আরো জানতে পারবেন টার্নেরা ওষুধটি কোন রোগে ব্যবহার করা হয় এবং এর বর্তমান মূল্য ও কোথায় পাওয়া যাবে সেই সম্পর্কে। তাহলে চলুন জেনে নেওয়া যাক টার্নেরা হোমিও ঔষুধ সম্পর্কে বিস্তারিত। হোমিওপ্যাথি টার্নেরা ওষুধকে ড্যামিয়ানা বলা হয়। ধ্বজভঙ্গ, ঋতুবন্ধ শ্বেত প্রদর, শুক্রাণুর ক্ষয়, মাথা ব্যাথা মূত্র দি ধারণে অক্ষমতা প্রভৃতি কারণে এই ওষুধ ব্যবহার করা হয়।
ডক্টর হেল বলেন এই ওষুধটি স্ত্রী ও পুরুষ ও ভয় জননেন্দ্রিয়ের উত্তেজক। অত্যাধিক ইন্দ্রসেবা জনিত রোগ স্বপ্নদোষ বা অসারে শুক্রপাত মূত্রথলে মুখ সহায়িকা গ্রন্থে হতে অশারে লালার ন্যায় স্রাব প্রভৃতিতে ইহা উপযোগী। স্ত্রীর লোকদের বাধক এবং প্রদর প্রভৃতিতে রোগের জন্য জননিন্দ্রিয়ের শীতলতায় ও এই ফল্প্রদ ওষুধ।

কোকা হোমিও ঔষধ

আপনি যদি কোকা হোমিও ঔষধ সম্পর্কে বিস্তারিত জানতে চান তবে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব খোকা হোমিও ঔষধি কোন রোগের জন্য খাওয়া হয় এবং এটি কোথায় পাওয়া যায় ও এর বর্তমান মূল্য কত সেই সম্পর্কে। তাহলে চলুন জেনে নেওয়া যাক কোকা হোমিও ঔষধ সম্পর্কে। বোকা হোমিও ওষুধটি সর্বপ্রথম তামাকের প্রতিশোধক রূপে ব্যবহৃত করা হয়েছিল। যারা কর্মব্যস্ত জীবনের মানসিক ও শারীরিক পরিশ্রমের চাপে জীর্ণ হয়েছে তারা স্নায়ু সমূহ ও মস্তিষ্কের অবসন্নতায় ভুগছে। তাদের জন্য এই ওষুধটি। কোকা ইরিখ্রক্সিলন কোকা নামক গাছের পাতা থেকে উৎপন্ন হয়েছে। আমাদের খেয়াল রাখতে হবে গর্ভবতী মহিলারা যেন এই ওষুধটি সেবন না করে। অন্তঃসত্ত্বা মহিলাদের ক্ষেত্রে কোকা হোমিও ওষুধ টির র পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। আপনার যদি মনে হয় এই ওষুধটি আপনার ক্ষতিকর প্রভাব ফেলছে তবে এই ওষুধটি ব্যবহার করা ছেড়ে দিতে হবে। আশা করি কোকা হোমিও ঔষধ সম্পর্কে আপনি বিস্তারিত ধারণা পেয়েছেন।

ধ্বজভঙ্গ রোগের জার্মানি হোমিও ঔষধ

ধ্বজভঙ্গ রোগের জার্মানি হোমিও ঔষধ কোনটি জানতে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। আজকের এই পর্বের মাধ্যমে আপনি জানতে পারবেন ধ্বজভঙ্গ রোগ হলে আপনি কোন ওষুধটি সেবন করবেন সেই সম্পর্কে। অনেকের এই অসুখ হয়ে থাকে। আপনি যদি এই সমস্যার সম্মুখীন হয়ে থাকেন তবে এই পর্বের মাধ্যমে জেনে নিন ধ্বজভঙ্গ রোগের জার্মানি হোমিও ঔষধ সম্পর্কে। প্রত্যেক পুরুষের দেহে তার হরমোন এবং অত্যাধিক শুক্র ক্ষয়জনিত কারণে যৌনতা ও উত্তেজনার স্থায়িত্ব কম এবং বেশি হয়ে থাকে। সব সময় এই সমস্যাগুলোকে রোগ হিসেবে চিহ্নিত করা যায় না। যৌন লিঙ্গ সবার এক সমান হয় না কারো ছোট বা কারো বড় হতে পারে। তবে এর সঠিক চিকিৎসা করলে সমস্যা সমাধান হতে পারে। ধ্বজভঙ্গ রোগের বায়োকেমিক ও হোমিও চিকিৎসার ব্যবহৃত কয়েকটি উল্লেখযোগ্য ঔষধের নাম নিচে দেওয়া হলঃ
  • লাইকোপোডিয়াম
  • সেলেনিয়াম
  • কোনিয়াম
  • এগনাস ক্যাষ্ট
  • এনাকার্ডিয়াম
  • এসিড ফস
  • এভেনা স্যাট
  • ফসফাস

জার্মানি হোমিও ঔষধ কোথায় পাওয়া যায়

আপনি কি জার্মানি হোমিও ঔষধ কোথায় পাওয়া যায় জানতে চাচ্ছেন? হ্যাঁ আপনি সঠিক জায়গায় এসেছেন। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব জার্মানি হোমিও ঔষধ কোন জায়গাতে পাওয়া যায় সেই সম্পর্কে। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক জার্মানি হোমিও ঔষধ কোথায় পাওয়া যায়। অরজিনাল জার্মানি হোমিও ঔষধ গুলো সব জায়গাতে পাওয়া যায় না। আমাদের আশেপাশে যেসব হোমিও ঔষধ এর দোকান রয়েছে সেগুলোতে ওষুধ পাওয়া গেলেও সেই ঔষধ গুলো অরজিনাল জাপানি ওষুধ নয়। আপনি যদি অরজিনাল হোমিও ঔষধ ক্রয় করতে চান তাহলে আপনাকে ঢাকার গুলিস্তানে যেতে হবে। ঢাকার গুলিস্তানের পূর্বে বঙ্গভবনের দক্ষিণের দিকে ঢাকা হোমিওপ্যাথিক বিশ্ববিদ্যালয় ভবনের আশেপাশের দোকানগুলোতে অরজিনাল হোমিও ঔষধ পাবেন।

শেষ কথা

উপরোক্ত আলোচনা সাপেক্ষে এতক্ষণে নিশ্চয় জার্মানি হোমিও ঔষধ কোথায় পাওয়া যায় জানতে পেরেছেন। আপনার যদি এই পর্বটি সম্পর্কে কোন মতামত থেকে থাকে তবে অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং আজকের পর্বটি যদি আপনার ভালো লেগে থাকে তবে অবশ্যই বন্ধুদের মাঝে শেয়ার করবেন। এ ধরনের পোস্ট আরো পেতে অবশ্যই আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।


পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url