আঁচিল দূর করার হোমিও ঔষধ - আঁচিল দূর করার ঔষধ

প্রিয় পাঠক আপনি যদি আঁচিল দূর করার ঔষধ - আঁচিল দূর করার হোমিও ঔষধ সম্পর্কে জানতে চান তবে এই পর্বটি আপনার জন্য। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব আঁচিল দূর করার ঔষধ এবং আঁচিল দূর করার হোমিও ঔষধ সম্পর্কে। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক আঁচিল দূর করার ঔষধ - আঁচিল দূর করার হোমিও ঔষধ সম্পর্কে।

আঁচিল দূর করার ঔষধ - আঁচিল দূর করার হোমিও ঔষধ
অনেকের শরীরেই আঁচিল বের হয়। তবে এখানে ভয়ের কিছু নেই। আপনি চাইলে ওষুধের মাধ্যমে এখন আঁচিল দূর করতে পারবেন। আঁচিল দূর করার ওষুধ সম্পর্কে জানতে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক আঁচিল দূর করার ঔষধ - আঁচিল দূর করার হোমিও ঔষধ।

আঁচিল চেনার উপায়



আপনি নিশ্চয়ই আঁচিল চেনার উপায় সম্পর্কে জানতে চাচ্ছেন? আপনি সঠিক জায়গায় এসেছেন। আজকের এই পর্বের মাধ্যমে আপনারা জানতে পারবেন আচিল বের হলে চেনার উপায় কি। আচিল চেনার উপায় সম্পর্কে জানতে হলে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক আঁচিল চেনার উপায়। নিচে আঁচিল চেনার পদ্ধতি দেওয়া হলঃ
  1. প্রথমে ত্বকে ত্বকের রং এর মতোই ছোট ছোট ফুসকুড়ি মতো দেখা দেয়।
  2. ধীরে ধীরে এই ফুসকুড়ি অমসৃণ শক্ত ও বড় হতে শুরু করে।
  3. আঁচিলের সাধারণত কোন ব্যথা হয় না।
  4. সাধারণ আঁচলে কোন চুলকানি থাকে না তবে যৌনাঙ্গের আঁচিলের চুলকানি থাকতে পারে।
  5. আঁচিল শরীরের বা ত্বকের কোন ক্ষতি করে না।
  6. এটি আপনা আপনি সেরে যায়।

আঁচিল দূর করার ক্রিম।  আঁচিল দূর করার হোমিও ঔষধ

আপনি যদি আঁচিল দূর করার ক্রিম সম্পর্কে জানতে চান বা ক্রিমের নাম জানতে চান তবে এই পর্বটি আপনার জন্য। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব কোন ক্রিম ব্যবহারের ফলে আচিল দূর হয়ে যাবে। আঁচিল দূর করার জন্য, আঁচিল দূর করার সকল ক্রিমের নাম সম্পর্কে জানতে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক আঁচিল দূর করার ক্রিম সম্পর্কে। আঁচিল দূর করার জন্য সবথেকে ভালো ক্রিমগুলোর নাম নিচে দেওয়া হলঃ
  • karenil Cream(ইবনে সিনা ফার্মাসিটিক্যাল লিঃ)
  • Salicid Cream(স্কয়ার ফার্মাসিটিক্যাল লিঃ)
  • Kerasol Cream(ইনসেপ্টা ফার্মাসিটিক্যাল লিঃ)
  • Salidex Cream(এসকারেফ ফার্মাসিটিক্যাল লিঃ)
বিশেষ দ্রষ্টব্যঃ উপরোক্ত সকল ক্রিম ব্যবহারের পূর্বে অবশ্যই ডাক্তারের পরামর্শ অনুযায়ী ব্যবহার করবেন। ত্বক বিশেষজ্ঞ পরামর্শ ছাড়া এ সকল ক্রিম ব্যবহার করা উচিত নয়।

আঁচিলের এলোপ্যাথিক চিকিৎসা

এলোপ্যাথিক ঔষধ , যা প্রচলিত বা পশ্চিমী ঔষধ নামে ও পরিচিত , আঁচিলের চিকিৎসার জন্য বিভিন্ন বিকল্প প্রদান করে থাকে । আঁচিলের কিছু সাধারণ অ্যালোপ্যাথিক চিকিৎসার মধ্যে রয়েছে :

টপিকাল ওষুধ : 
ওভার - দ্য - কাউন্টার বা প্রেসক্রিপশনে স্যালিসিলিক অ্যাসিডযুক্ত সাময়িক ঔষুধ গুলো ধীরে ধীরে এটি অপসারণের জন্য সরাসরি ওয়ার্টে প্রয়োগ করা যেতে পারে । এই ওষুধগুলি সময়ের সাথে ওয়ার্টের স্তর গুলো দ্রবীভূত করে কাজ করে ।

ক্রায়োথেরাপি : 
ক্রায়োথেরাপির মধ্যে তরল নাইট্রোজেন ব্যবহার করে ওয়ার্ট জমাট বাঁধা অন্তর্ভুক্ত। হিমায়িত তাপমাত্রা ওয়ার্ট টিস্যুকে ধ্বংস করে , যার ফলে এটি শেষ পর্যন্ত পড়ে যায় । ক্রায়োথেরাপির জন্য একাধিক চিকিৎসা সেশনের প্রয়োজন হতে পারে ।

ইলেক্ট্রোকাউটারি : 
এই পদ্ধতিতে , ওয়ার্ট টিস্যু পোড়াতে একটি বৈদ্যুতিক প্রবাহ ব্যবহার করা হয় । এটি সাধারণত স্থানীয় এনেস্থেশিয়ার অধীনে সঞ্চালিত হয় ।

লেজার থেরাপি : 
লেজার ট্রিটমেন্ট ওয়ার্ট সরবরাহকারী রক্তনালী গুলোকে লক্ষ্য করে , যার ফলে সে গুলো বন্ধ হয়ে যায় এবং ওয়ার্ট অপসারণের দিকে পরিচালিত করে । এই পদ্ধতিটি সাধারণত একটি চর্মরোগ বিশেষজ্ঞ দ্বারা সঞ্চালিত হয় ।

অস্ত্রোপচার অপসারণ : 
কিছু ক্ষেত্রে , অন্যান্য চিকিৎসার জন্য প্রতিরোধী আঁচিল গুলো অস্ত্রোপচারের মাধ্যমে অপসারণ করতে হতে পারে । এটি সাধারণত স্থানীয় এনেস্থেশিয়ার অধীনে করা হয়ে থাকে ।

কেলি মিউর হোমিও ঔষধ

১ . সাদা বর্ণের হিজবা লক্ষণ দেখার সাথে যে কোন রোগে ইহা কে ব্যবাহার করা যায় ।
২ . ইহা ডিপথেরিয়া রোগের জন্য প্রধান ঔষধ ।
৩ . তৈলাক্ত বা গুরুপাক দ্রব্য আহারের পর বমন , অজীর্ণ বা উদরাময় ।
৪ . চর্মরোগে ফেস্কাপড়া । দগ্ধস্থান ফোস্কাপড়া ।
৫ . রক্ত আমাশয় রোগের প্রধান ঔষধ । পেটে অসহ্য বেদনাসহ পুনঃ পুনঃ মলত্যাগ । সাদা আম নির্গমন ।
৬ . দুধের মত সাদা চটচটে শ্বেতপ্রদর ।
৭ . শিশু জিহবায় , ঠোঁটে ও মুখের মধ্যে সাদা ছোট ছোট ক্ষত ।
৮ . ইহা সূতিকাজ্বর ও দুগ্ধ জ্বরের জন্য প্রধান ঔষধ ।
৯ . ঘুংড়ি কাশি ও গুপিং কাশির প্রধান ঔষধ ।
১০ . সকল প্রকার বসন্ত রোগে ।
১১ . হামের দ্বিতীয়াবস্থার প্রধান ঔষধ । হামের কুফলে উদরাময় , বধিরতা , কাশি ইত্যাদি ।
১২ . চর্মরোগ বসিয়া গিয়া মৃগী রোগের উৎপত্তি হইলে ।
১৩ . টাইফয়েড জ্বরের প্রধান ঔষধ ।
১৪ . জন্ডিস - সাদামল , সাদা জিহবা ও হলদে প্রস্রাব ।
১৫ . টিকা দেয়ার জন্য কোন চর্মরোগ হলে ইহা উৎকৃষ্ট ।

আঁচিল দূর করার মলম

আপনি যদি আঁচিল দূর করার মলম সম্পর্কে জানতে চান বা মলমের নাম জানতে চান তবে এই পর্বটি আপনার জন্য। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব কোন মলম ব্যবহারের ফলে আচিল দূর হয়ে যাবে। আঁচিল দূর করার জন্য আঁচিল দূর করার সকল মলমের নাম সম্পর্কে জানতে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। 

তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক আঁচিল দূর করার মলম সম্পর্কে। আঁচিল দূর করার জন্য সবথেকে ভালো মলম গুলোর নাম নিচে দেওয়া হলঃ
  • নেভিনো মর
  • বায়োটি হার্বালস
  • ডারমাটেন্ড
  • এইচ মল ফর্মুলা
  • ওয়াটার অ্যান্ড মল ভ্যানিশ
বিশেষ দ্রষ্টব্যঃ উপরোক্ত সকল মলম ব্যবহারের পূর্বে অবশ্যই ডাক্তারের পরামর্শ অনুযায়ী ব্যবহার করবেন। ত্বক বিশেষজ্ঞ পরামর্শ ছাড়া এ সকল মলম ব্যবহার করা উচিত নয়।

আঁচিল দূর করার ঔষধ



আপনি নিশ্চয় আঁচিল দূর করার ঔষধ এর নাম জানতে চাচ্ছেন? আপনি সঠিক জায়গায় এসেছেন। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব আঁচিল দূর করার জন্য কোন ওষুধটি সবথেকে ভালো এবং কোন ওষুধ খেলে দ্রুত আঁচিল দূর হয়ে যায় সেই সম্পর্কে। 

আঁচিল দূর করার সকল ওষুধের নাম সম্পর্কে জানতে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক আঁচিল দূর করার ঔষধ সম্পর্কে। আঁচিল দূর করার সকল ওষুধের নাম নিচে দেওয়া হলঃ

আঁচিল দূর করার এলোপ্যাথিক ঔষধঃ

  1. karenil Cream(ইবনে সিনা ফার্মাসিটিক্যাল লিঃ)
  2. Salicid Cream(স্কয়ার ফার্মাসিটিক্যাল লিঃ)
  3. Kerasol Cream(ইনসেপ্টা ফার্মাসিটিক্যাল লিঃ)
  4. Salidex Cream(এসকারেফ ফার্মাসিটিক্যাল লিঃ)

আঁচিল দূর করার হোমিওপ্যাথিক ঔষধ:

  • Graphites
  • Thuja occidentalis
  • Natrum mur
  • Nitricum acidum
  • Silicea terra
  • Ferrum picricum
  • Antimonium crude
  • Staphisagria

মুখের আঁচিল দূর করার ক্রিম

আপনি যদি মুখের আঁচিল দূর করার ক্রিম এর নাম জানতে চান তবে এই পর্বটি আপনার জন্য। আজকের এই পর্বের মাধ্যমে আপনি জানতে পারবেন মুখে আঁচিল দূর করার জন্য কোন ক্রিমটি সবথেকে বেশি উপযুক্ত। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক মুখের আঁচিল দূর করার ক্রিম এর নাম সম্পর্কে। ইংলিশে মুখে আঁচল দূর করার ক্রিমের নাম দেওয়া হলোঃ
  1. karenil Cream(ইবনে সিনা ফার্মাসিটিক্যাল লিঃ)
  2. Salicid Cream(স্কয়ার ফার্মাসিটিক্যাল লিঃ)
  3. Kerasol Cream(ইনসেপ্টা ফার্মাসিটিক্যাল লিঃ)
  4. Salidex Cream(এসকারেফ ফার্মাসিটিক্যাল লিঃ)
বিশেষ দ্রষ্টব্যঃ উপরোক্ত সকল ক্রিম ব্যবহারের পূর্বে অবশ্যই ডাক্তারের পরামর্শ অনুযায়ী ব্যবহার করবেন। ত্বক বিশেষজ্ঞ পরামর্শ ছাড়া এ সকল ক্রিম ব্যবহার করা উচিত নয়।

আঁচিল দূর করার হোমিও ঔষধ

আপনি নিশ্চয়ই আঁচিল দূর করার হোমিও ঔষধ এর নাম জানতে চাচ্ছেন? হ্যাঁ আপনি সঠিক জায়গায় এসেছেন। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব আঁচিল দূর করার জন্য কিছু হোমিও ঔষধের নাম সম্পর্কে। মুখের আঁচিল দূর করার জন্য হোমিও ওষুধের নাম জানতে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক আঁচিল দূর করার হোমিও ঔষধ সম্পর্কে বিস্তারিত। 

অনেকেই প্রাকৃতিক ও নিরাপদ চিকিৎসা হিসেবে আজও হোমিও চিকিৎসার ওপর বিশ্বাস করেন। হোমিও চিকিৎসার মাধ্যমে দুদিনের মধ্যেই ম্যাজিকের মত আঁচিল দূর পাওয়া যায়। আঁচিল দূর করার জন্য সকল হোমিও ওষুধের নাম নিচে দেওয়া হলঃ
  1. Graphites
  2. Thuja occidentalis
  3. Natrum mur
  4. Nitricum acidum
  5. Silicea terra
  6. Ferrum picricum
  7. Antimonium crude
  8. Staphisagria

মুখের কালো আঁচিল দূর করার উপায়




আপনি যদি মুখের কালো আঁচিল দূর করার উপায় সম্পর্কে জানতে চান তবে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। আজকের এই পর্বের মাধ্যমে চলুন জেনে নেওয়া যাক মুখের কালো আঁচিল দূর করার উপায়। আঁচিল মুখের কোন ক্ষতি করে না। তবে সৌন্দর্যের ক্ষেত্রে একটি ব্যাঘাত সৃষ্টি করতে পারে। আঁচিল দূর করার জন্য কোন চিকিৎসা পদ্ধতি ব্যবহার করার তেমন একটা প্রয়োজন নেই। 

এটি এমনিতেই ভালো হয়ে যায়। তবে কারো কারো ক্ষেত্রে এটি দীর্ঘস্থায়ী প্রক্রিয়া হতে পারে। কখনো কখনো আঁচিল ভালো হতে এক থেকে দেড় বছর পর্যন্ত সময় লাগতে পারে। এতে শরীরের কোন ক্ষতি হয় না তবে যারা সৌন্দর্য পিয়াসী তারা চান না যে তাদের শরীরে আঁচিল থাকুক তাই তারা আঁচিল দূর করার জন্য বিভিন্ন রকম পদ্ধতি অবলম্বন করে থাকেন। যেমন যেমন-
  1. আঁচিল দূর করার ক্রিম
  2. আঁচিল দূর করার হোমিওপ্যাথিক ঔষধ
  3. আঁচিল দূর করার এলোপ্যাথিক ঔষধ

শেষ কথা।  আঁচিল দূর করার হোমিও ঔষধ

উপরোক্ত আলোচনা সাপেক্ষে এতক্ষণে নিশ্চয় আঁচিল দূর করার ঔষধ - আঁচিল দূর করার হোমিও ঔষধ সম্পর্কে জানতে পেরেছেন। আপনার যদি এই পর্বটি সম্পর্কে কোন মতামত থেকে থাকে তবে অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং আজকের পর্বটি যদি আপনার ভালো লেগে থাকে তবে অবশ্যই বন্ধুদের মাঝে শেয়ার করবেন।
পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url