চুল সিল্কি করার উপায় - ডিম দিয়ে চুল সিল্কি করার উপায়

প্রিয় পাঠক আপনি যদি চুল সিল্কি করার উপায় সম্পর্কে জানতে চান তবে আজকের এই পর্বটি আপনার জন্য। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব কিভাবে চুল সিল্কি রাখা যায় এবং সিল্কি রাখার উপায় সম্পর্কে। আপনার চুল সিলকি রাখার উপায় জানতে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। তাহলে চলুন আজকের এই পর্বে জেনে নেওয়া যাক চুল সিল্কি করার উপায়।

চুল সিল্কি করার উপায়
আপনার চুল কিভাবে সিল্কি করবেন জানতে চাচ্ছেন? আপনার সিল্কি না হওয়ার কারণে কি আপনি বিরক্ত বোধ করছেন। চিন্তার কারণ নেই চুল সিল্কি করার উপায় জানার জন্য এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক চুল সিল্কি করার উপায়।

লেবু দিয়ে চুল সিল্কি করার উপায়

আপনি যদি লেবু দিয়ে চুল সিল্কি করার উপায় সম্পর্কে জানতে চান তবে এই পর্বটি আপনার জন্য। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব লেবু দিয়ে কিভাবে চুল সিল্কি করা যায় সেই সম্পর্কে। লেবু দিয়ে চুল সিলকি করার উপায় সম্পর্কে জানতে হলে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। তাহলে চলুন আজকের এই পর্যায়ে জেনে নেওয়া যাক লেবু দিয়ে চুল সিল্কি করার উপায়। নিচে লেবু দিয়ে চুল সিল্কি করার কিছু উপায় দেওয়া হলোঃ
  1. একটি লেবু রস একটি গ্লাসে বা মগে পানিতে মিশিয়ে নিতে হবে। এবং সেই রস মেশানো পানি গুলো চুলে ভালোভাবে ভিজিয়ে নিতে হবে। আপনি চাইলে শ্যাম্পু করার পরেও এই পদক্ষেপটি নিতে পারেন। তবে অবশ্যই খেয়াল রাখতে হবে চুল যতক্ষণ না শুকাবে ততক্ষণ রোদে বের হওয়া যাবে না।
  2. শ্যাম্পু করার পূর্বে নারিকেলের তেল অথবা অলিভ অয়েল তেল লেবুর সাথে মিশিয়ে আপনি যেভাবে চুলে তেল দেন সেভাবে চুলে দিতে হবে। এর পরে ১৫ মিনিট রেখে চুলে শ্যাম্পু করে ফেলুন।
  3. দুই টেবিল চামচ লেবুর রসের সাথে দুই টেবিল চামচ মধু এবং আধা কাপ অলিভ অয়েল তেল মিশিয়ে নিয়ে চুলে ভালোভাবে লাগিয়ে রাখতে হবে ৩০ মিনিটের মতো। পরবর্তীতে শ্যাম্পু করে চুল ধুয়ে ফেলুন। এর থেকে ভালো সিল্কি চুলের জন্য হেয়ার প্যাক খুব কম পাওয়া যাবে।

চিনি দিয়ে চুল সিল্কি করার উপায়

আপনি নিশ্চয়ই চিনি দিয়ে চুল সিল্কি করার উপায় জানতে চাচ্ছেন? আপনি সঠিক জায়গায় এসেছেন। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব চিনি দিয়ে কিভাবে চুল সিল্কি করা যায় সেই সম্পর্কে। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক চিনি দিয়ে চুল সিল্কি করার উপায়। চিনি দিয়ে চুল সিল্কি করার কিছু উপায় নিচে দেওয়া হলঃ
  1. অনেক সময় দেখা যায় যে চলে শ্যাম্পু করার পরেও আমাদের চুল এর উজ্জ্বলতা আসে না। আপনি যদি এক চামচ চিনির সঙ্গে শ্যাম্পু মিশে চুলে ব্যবহার করতে পারেন তাহলে আপনার চলে আসবে স্বাভাবিকের চেয়ে উজ্জ্বলতা এবং আপনার চুল হবে সিল্কি।
  2. অনেকের দেখা যায় যে চুলে শ্যাম্পু করার পরেও চুল শুষ্ক হয়ে থাকে। এই সময় আপনার চুল সিল্কি করতে শ্যাম্পুর সঙ্গে চিনি মিশিয়ে মাখতে পারেন। শ্যাম্পুর সঙ্গে চিনি ব্যবহারের ফলে আপনার চুল অনেকটাই সিল্কি হয়ে যাবে।
  3. চুলকে মজবুত, ঘন এবং সিল্কি  করার জন্য আপনি চিনির সঙ্গে শ্যাম্পু মিশাতে পারেন
  4. চুলের খুশকি সমস্যা দূর করতে আপনি এই টেকনিকটা ব্যবহার করতে পারেন। নিয়মিত শ্যাম্পুর সঙ্গে যদি আপনি ১ চামচ চিনি ব্যবহার করেন তাহলে তা আস্তে আস্তে ত্বকের মৃত কোষগুলি পরিষ্কার করে ফেলবে।

চুল সিল্কি করার ক্রিমের নাম

আপনি নিশ্চয় চুল সিল্কি করার ক্রিমের নাম জানতে চাচ্ছেন? আপনি সঠিক জায়গায় এসেছেন। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব চুল সিল্কি করার জন্য কোন ক্রিমটি সবথেকে ভালো সেই সম্পর্কে। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক চুল সিল্কি করার ক্রিমের নাম। চুল সিল্কি করার জন্য আপনি মিল্ক প্রোটিন ক্রিম ব্যবহার করতে পারেন। দুধ প্রোটিন হেয়ার রিবন্ডিং ক্রিম বিশেষ সোজা এবং চিকিৎসা ক্ষেত্র একটি ক্রিম। এই ক্রিমটি আপনি চুল সিল্কি করার জন্য ব্যবহার করতে পারেন। চুল সিল্কি করার সহ আপনি যেসব উপকারিতা গুলো পাবেন সেগুলো নিচে দেওয়া হলঃ
  1. চুল সোজা, সিলকি এবং সুন্দর করতে সাহায্য করবে
  2. এই ক্রিমটি ব্যবহার করার পর আপনার চুলকে আরো হালকা ও নরম করে তুলবেন।
  3. চুলের প্রাকৃতিক চেহারা ফিরে আনতে সাহায্য করবে
  4. চুল পড়ে যাওয়া থেকে মুক্তি দেবে
  5. চুলের রুক্ষতা দূর করবে এবং আরো উজ্জ্বল করবে
  6. এই ক্রিমটিতে কোন পার্শ্ব প্রতিক্রিয়া নেই

চুল সিল্কি করার শ্যাম্পু

আপনি যদি চুল সিল্কি করার শ্যাম্পুর নাম জানতে চান তবে এই পর্বটি আপনার জন্য। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব চুল সিল্কি করার জন্য কোন শ্যাম্পু ব্যবহার করতে হবে এবং কোন শ্যাম্পু ব্যবহারের ফলে চুল সিল্কি হবে সেই সম্পর্কে। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক চুল সিল্কি করার শ্যাম্পু নাম। বর্তমান সময়ে বাজারে বিভিন্ন ধরনের শ্যাম্পু রয়েছে।

আবার অনেক শ্যাম্পু রয়েছে যেগুলোতে জৈব এবং কেমিক্যাল বেশি পরিমাণ ব্যবহার করে থাকে। তবে আপনার চুল সিল্কি করার জন্য যে শ্যাম্পুগুলোতে জৈব পদার্থ কম এবং কেমিক্যাল এর পরিমাণ খুবই কম থাকবে সেই শ্যাম্পু গুলো ব্যবহার করতে পারেন। এই শ্যাম্পু গুলো ব্যবহারের ফলে আপনার চুল সিল্কি এবং উজ্জ্বল করতে সাহায্য করবে। 

এমন অনেক শ্যাম্পু রয়েছে যেগুলোতে কেমিক্যাল এর পরিমাণ খুবই কম দেওয়া থাকে। যেমনঃ অ্যালোভেরা জেল শ্যাম্পু, অনিয়ন শ্যাম্পু, নিম শ্যাম্পু ইত্যাদি।

এলোভেরা দিয়ে চুল সিল্কি করার উপায়

 আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব অ্যালোভেরা দিয়ে কিভাবে চুল সিল্কি করা যায় সে সম্পর্কে। এলোভেরার মাধ্যমে চুল সিল্কি করার উপায় জানতে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক এলোভেরা দিয়ে চুল সিল্কি করার উপায়। চুলের জন্য এলোভেরা জেল অনেক উপকারী একটি উপাদান।

এলোভেরা জেল এর সঙ্গে লেবুর রস মিশিয়ে নিয়ে চুলে ব্যবহার করলে অনেক উপকার পাওয়া যায়। অ্যালোভেরা দিয়ে চুল সিল্কি করতে হলে প্রথমে আপনাকে চলছে আম্মু দিয়ে ভালোভাবে পরিষ্কার করে নিতে হবে। পরিষ্কার করা হয়ে গেলে চুল ৮০ শতাংশের বেশি শুকিয়ে নিতে হবে। পরবর্তীতে এলোভেরা জেল এর সঙ্গে স্বল্প লেবুর রস মিশিয়ে চলে ভালোভাবে লাগিয়ে নিতে হবে। এভাবে কয়েকদিন ব্যবহারের ফলে আপনার চুল এর খুশকি দূর হয়ে যাবে এবং চুল আরো সিল্কি হবে।

কোঁকড়া চুল সিল্কি করার উপায়

আপনি নিশ্চয়ই কোঁকড়া চুল সিল্কি করার উপায় জানতে চাচ্ছেন? হ্যাঁ আপনি সঠিক জায়গায় এসেছেন। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব কোকরা চুল কিভাবে সিল্কি করা যায় সেই সম্পর্কে। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক কোঁকড়া চুল সিল্কি করার উপায়। 

কোকরা চুল সিল্কি করার জন্য ক্যাস্টর অয়েল তেল এবং নারিকেলের তেল একত্রে গরম করে নিয়মিত স্কেল ও সম্পূর্ণ চলে ব্যবহার করতে হবে বা ম্যাসাজ করতে হবে। এভাবে কয়েকদিন ব্যবহার করলে আপনার কোঁকড়া বা বাঁকানো চুল সোজা হতে শুরু হবে। 

ক্যাস্টর অয়েল এবং নারিকেলের তেল ম্যাসাজ করে সর্বনিম্ন ৩০ মিনিটের জন্য একটি তাওয়াল দিয়ে জড়িয়ে পেঁচিয়ে রাখতে হবে। ৩০ মিনিট পর ঠাণ্ডা পানি দিয়ে চুল ধুয়ে শ্যাম্পু করে নিতে হবে। তবে অবশ্যই এক্ষেত্রে কন্ডিশনার ব্যবহার করতে হবে।

ডিম দিয়ে চুল সিল্কি করার উপায়

আপনি যদি ডিম দিয়ে চুল সিল্কি করার উপায় জানতে চান তবে এই পর্বটি আপনার জন্য। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব ডিম দিয়ে কিভাবে চুল সিল্কি করা যায় সেই সম্পর্কে। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক ডিম দিয়ে চুল সিল্কি করার উপায়। আপনি যদি ডিম দিয়ে চুল সিল্কি করতে চান তাহলে আপনাকে যা করতে হবে তা নিচে দেওয়া হল।

ডিম দিয়ে চুল সিল্কি করতে এক কাপ দইয়ের সঙ্গে একটি ডিমের কুসুম ভালো করে মিশিয়ে ফেটিয়ে নিতে হবে। এভাবে একটি প্যাক তৈরি করে এই প্যাকটি চুলে লাগাতে হবে এবং বিশ মিনিট রাখতে হবে। ২০ মিনিট হয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। 

এই সময় আপনার চুল থেকে গন্ধ বের হতে পারে। চুল থেকে যদি গন্ধ বের হতে শুরু করে তাহলে আপনি শ্যাম্পু করে নিতে পারেন। এভাবে আপনি ডিম দিয়ে চুলের প্যাক বানিয়ে চুলে লাগিয়ে চুল সিল্কি করতে পারেন।

মেথি দিয়ে চুল সিল্কি করার উপায়

আপনি কি মেথি দিয়ে চুল সিল্কি করার উপায় জানতে চাচ্ছেন? হ্যাঁ আপনি সঠিক জায়গায় এসেছেন। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব মেথি দিয়ে কিভাবে চুল সিল্কি করা যায় সেই সম্পর্কে। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক মেথি দিয়ে চুল সিল্কি করার উপায়। 

৩ টেবিল চামচ মেথির সাথে এক কাপ পানি সারারাত ভিজে সকালে পানিটুকু ছেকে নিতে হবে। চুল শ্যাম্পু করার পর এই পানি দিয়ে চুল ধুয়ে নিতে হবে। এভাবে মেথির ব্যবহারের ফলে আপনার চুলকে কন্ডিশন করে এবং চুল সিল্কি করতে সাহায্য করে। এভাবে ব্যবহারের ফলে চুলকে নরম এবং ম্যানেজবল এবং চকচকে করে তুলতেও সাহায্য করে।

শেষ কথা

উপরোক্ত আলোচনা সাপেক্ষে এতক্ষণে নিশ্চয় চুল সিল্কি করার উপায় সম্পর্কে জানতে পেরেছেন। আপনার যদি এই পর্বটি সম্পর্কে কোন মতামত থেকে থাকে তবে অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং আজকের পর্বটি যদি আপনার ভালো লেগে থাকে তবে অবশ্যই বন্ধুদের মাঝে শেয়ার করবেন।
পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url