টেস্ট ক্রিকেট ইতিহাসের সর্বোচ্চ রান ১০+ নামের তালিকা

প্রিয় পাঠক আজকে আমরা আলোচনা করব টেস্ট ক্রিকেট ইতিহাসের সর্বোচ্চ রানের তালিকা। আপনি যদি না জেনে থাকেন দেশ টিকেট ইতিহাসের সর্বোচ্চ রানের তালিকা তাহলে আজকের এই পর্বটি আপনার জন্য। আজকের এই পর্বের মাধ্যমে আপনি জানতে পারবেন টেস্ট ক্রিকেট ইতিহাসের সর্বোচ্চ রান কে কে করেছে। তাহলে চলুন দেরি না করে জেনে নেই আজকের এই টেস্ট ক্রিকেট ইতিহাসের সর্বোচ্চ রানের তালিকা।

আমরা এই পর্বের মাধ্যমে জানবো টেস্ট ক্রিকেট ইতিহাসের সর্বোচ্চ রানের কিছু সংখ্যক ব্যাটসম্যানের নাম। কোন ব্যাটসম্যান কত রান করেছে, কোন ব্যাটসম্যানের রান বেশি, সর্বোচ্চ রানের তালিকায় কোন ব্যাটসম্যানের নাম আছে। তাহলে চলুন জেনে নেওয়া যাক আজকের এই পর্বটি।

শচীন টেন্ডুলকার

প্রিয় পাঠক আপনি নিশ্চয় শচিন টেন্ডুলকারের টেস্ট ক্যারিয়ার সম্পর্কে জানতে চাচ্ছে্ন। আজকে আমরা যে পর্বটি আপনাদের কাছে নিয়ে এসেছি টেস্ট ক্যারিয়ারের সর্বোচ্চ রানের তালিকা, সেই তালিকায় ১ নম্বরে আছেন ভারতীয় ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার। 

তিনি টেস্ট ম্যাচ খেলেছেন ২০০ টি। রান করেছেন ১৫৯২১। সর্বোচ্চ রান হচ্ছে ২৪৮ অপরাজিত। গড় ৫৩.৭৮ রান রেট, তিনি সেঞ্চুরি করেছেন ৫১ টি এবং হাফ সেঞ্চুরি করেছেন ৬৮ টি।

রিকি পয়েন্টিং

অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান রিকি পয়েন্টিং। আজকে এই পর্বে আমরা জানবো রিকি পয়েন্টিং এর টেস্ট ক্যারিয়ারের রেকর্ড। রিকি পয়েন্টিং টেস্ট ম্যাচ খেলেছেন ১৬৮টি। তিনার রানের পরিমাণ হচ্ছে ১৩৩৭৮। সর্বোচ্চ রান হচ্ছে ২৫৭ গড় রান রেট ৫১.৮৫। তিনি সেঞ্চুরি করেছেন ৪১ টি এবং হাফ সেঞ্চুরি করেছেন ৬২ টি।

জ্যাক ক্যালিস

প্রিয় পাঠক এই পর্বে আমরা জানবো সাউথ আফ্রিকার ব্যাটসম্যান জ্যাক ক্যালিস সম্পর্কে। জ্যাক ক্যালিস সাউথ আফ্রিকার একজন সফল ব্যাটসম্যান। টেস্ট ক্রিকেট ইতিহাসের সর্বোচ্চ রানের তালিকায় তার নামের তালিকা তৃতীয় অবস্থানে আছে। তাহলে চলুন জেনে নেওয়া যাক জ্যাক ক্যালিস সম্পর্কে। তিনি টেস্ট ম্যাচ খেলেছেন১৬৬ । 
তিনি রান সংগ্রহ করেছেন ১৩২৮৯ রান। তিনার সর্বোচ্চ রান হচ্ছে ২২৪। গড় রান রেট ৫৫.৩৪। তিনি সেঞ্চুরি করেছেন ৪৫টি এবং হাফ সেঞ্চুরি করেছেন ৫৮ টি।

রাহুল দ্রাবিড়

প্রিয় পাঠক আপনি নিশ্চয় জানতে চাচ্ছেন রাহুল  দ্রাবিড় টেস্ট ক্যারিয়ারে কত রান করেছেন এ সম্পর্কে। এই পর্বে আমরা আপনাদের জানাবো রাহুল  দ্রাবিড় টেস্ট ক্যারিয়ারে কত রান করেছে কত ম্যাচ খেলেছে। তাহলে চলুন জেনে নেওয়া যাক বিস্তারিত বিষয়। 

রাহুল  দ্রাবিড় হচ্ছে ইন্ডিয়ান ব্যাটসম্যান তিনি ম্যাচ খেলেছেন ১৬৪ টি, তার মোট রান হচ্ছে ১৩২৮৮, সর্বোচ্চ রান সংগ্রহ করেছেন ২৭০, গড় রান রেট ৫২.৩১, তিনি সেঞ্চুরি করেছেন ৩৬ টি, হাফ সেঞ্চুরি করেছেন ৬৩ টি। সর্বোচ্চ টেস্ট ক্যারিয়ারে তিনি চতুর্থ অবস্থানে আছে।

এলিস্টার কুক

তিনি ম্যাচ খেলেছেন ১৬১ টি, তিনার রান সংগ্রহ হয়েছে ১২৪৭২ টি, এক টেস্টে সর্বোচ্চ ২৯৪ রান করেছেন এই ব্যাটসম্যানের গড় রান রেট হচ্ছে ৪৫.৩৫। অ্যারিস্টার কুক টেস্ট ক্যারিয়ারে সেঞ্চুরি করেছেন ৩৩ টি, এবং হাফ সেঞ্চুরি করেছেন ৫৭ টি। টেস্ট ক্যারিয়ার রেংকিংয়ে তিনি আছেন পঞ্চম অবস্থানে।

কুমার সাঙ্গারা

শ্রীলংকার একজন ব্যাটসম্যান। টেস্ট ক্যারিয়ারে তিনি সর্বোচ্চ ১৩৪ টি ম্যাচ খেলেছেন।  কুমার সাঙ্গাকারা টেস্ট ক্যারিয়ারে ১২ হাজার ৪০০ রান সংগ্রহ করেছেন। এক টেস্ট ম্যাচে তিনি সর্বোচ্চ রান সংগ্রহ করেছেন ৩১৯, তিনার গড় রান রেট ৫৭.৪। কুমার সাঙ্গাকরার সেঞ্চুরি হচ্ছে ৩৮ টি এবং হাফ সেঞ্চুরি হচ্ছে ৫২ টি। কুমার সাঙ্গাকারা  টেস্ট ক্যারিয়ারের ইতিহাসের ষষ্ঠ অবস্থানে আছেন।

ব্রায়ান লারা

প্রিয় পাঠক আপনি নিশ্চয় জানতে চাচ্ছেন ব্রায়ান লারা টেস্ট ক্রিকেট ইতিহাসে কততম স্থানে আছে। যদি আপনি না জানেন ব্রায়েন লারা টেস্ট ক্রিকেট ইতিহাসে কততম স্থানে আছে তাহলে আজকের এই পর্বটি আপনার জন্য। আজকের এই পর্বটি আপনি মনোযোগ সহকারে পড়লে জানতে পারবেন টেস্ট ক্রিকেট ইতিহাসে কততম স্থানে আছেন ব্রায়ান লারা।
ব্রায়ান লারা ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যান। তিনি টেস্ট ম্যাচ খেলেছেন ১৩১টি, রান সংগ্রহ করেছেন ১১৯৫৩টি,এক দিনের টেস্ট ম্যাচে সর্বোচ্চ রান সংগ্রহ করেছেন ৪০০ অপরাজিত। তিনি গড় রান রেট করেছেন ৫২.৮৮ তিনি টেস্ট ক্যারিয়ারের সেঞ্চুরি করেছেন ৩৪ টি এবং হাফ সেঞ্চুরি করেছেন ৪৮ টি। টেস্ট ক্রিকেট ইতিহাসে ব্রায়ান লারার অবস্থান সপ্তম।

শিবনারায়ণ চন্দ্র পাল

শিবনারায়ণ চন্দ্র পাল ওয়েস্ট ইন্ডিজের একজন ব্যাটসম্যান। টেস্ট ক্যারিয়ারে তিনি রান সংগ্রহ করেছেন ১১৮৬৭, টেস্ট ম্যাচ খেলেছেন ১৬৪ টি, একদিনের টেস্ট ক্যারিয়ারে তিনি সর্বোচ্চ রান সংগ্রহ করেছেন ২০৩ অপরাজিত। তিনি গর রান রেট করেছেন ৫১.৩৭। তিনি সেঞ্চুরি করেছেন ৩০টি। হাফ সেঞ্চুরি করেছেন ৬৬ টি। টেস্ট ক্যারিয়ারের ইতিহাসের শিবনারায়ণচন্দ্র পলের অবস্থান হচ্ছে অষ্টম।

মহিলা জয়াবর্ধনে

টেস্ট ক্যারিয়ার ইতিহাসের সর্বোচ্চ রান সংগ্রহের মহিলা জয়াবর্ধনে আছেন নবম অবস্থানে। তিনি মোট ম্যাচ খেলেছেন ১৪৯ টি রান সংগ্রহ করেছেন ১১৮১৪ একদিনের সর্বোচ্চ টেস্ট ম্যাচে তিনি রান সংগ্রহ করেছেন ৩৭৪ তিনার গড় রান রেট হচ্ছে ৪৯.৮৪ তিনি সেঞ্চুরি করেছেন৩৪ টি, হাফ সেঞ্চুরি করেছেন ৫০ টি।

জো রুট

প্রিয় পাঠক আপনি জানতে চাচ্ছেন ইংল্যান্ডের ব্যাটসম্যান জো  রুটের টেস্ট ক্রিকেট ইতিহাস। হ্যাঁ আপনি সঠিক জায়গায় এসেছেন আজকের এই পর্বের মাধ্যমে আপনি জানতে পারবেন ইংল্যান্ডের ব্যাটসম্যান জো রুটের টেস্ট ক্রিকেট ইতিহাস। ক্রিকেট ইতিহাসের তার স্থান হচ্ছে দশম। তিনি ম্যাচ খেলেছেন ১৩৫টি, রান সংগ্রহ করেছেন ১১৪১৬ ।গড় রান রেট ৫০.২৯, তিনি সেঞ্চুরি করেছেন ৩০ টি এবং হাফ সেঞ্চুরি করেছেন ৬০টি।

অ্যালান বর্ডার

এলান বাড়ান হচ্ছে অস্ট্রেলিয়ার একজন ব্যাটসম্যান তিনি ম্যাচ খেলেছেন ১৫৬ টি টেস্ট ম্যাচ রান সংগ্রহ করেছেন ১১১৭৪ সর্বোচ্চ রান সংগ্রহ করেছেন ২০৫ গড় রান রেট ৫০.৫৬ তিনিসেঞ্চুরি করেছেন ২৭ এবং হাফ সেঞ্চুরি করেছেন ৬৩ টি। টেস্ট ক্রিকেট ইতিহাসে তিনার স্থান হচ্ছে ১১ তম।

স্টিভ ওয়াহ

প্রিয় পাঠক এ পর্বে আমরা আলোচনা করব স্টিভ ওয়াহ ক্যারিয়ার সম্পর্কে তিনি ম্যাচ খেলেছেন ১৬৮ টি, রান সংগ্রহ করেছেন ১০৯২৭ সর্বোচ্চ রান সংগ্রহ করেছেন ২০০, তিনার রান রেট ৫১.০৬, তিনি সেঞ্চুরি করেছেন ৩২ টি এবং হাফ সেঞ্চুরি করেছেন৫০টি।

শেষ কথা

প্রিয় পাঠক এতক্ষণে আপনারা নিশ্চয়ই জেনে গেছেন টেস্ট ক্যারিয়ারের ইতিহাসে সর্বোচ্চ কে রান সংগ্রহ করেছেন। এবং কার রান রেট কত, যদি এই পর্ব সম্পর্কে আপনাদের কোন মতামত থেকে থাকে তাহলে অবশ্যই আমাদের কমেন্ট করে জানাবেন। এবং যদি এই পর্বটি আপনাদের কোন উপকারে এসে থাকে তাহলে অবশ্যই আপনার বন্ধু-বান্ধবের সাথে শেয়ার করবেন।

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url