টিকটক থেকে আয় করার উপায় ২০২৪

 টিকটক থেকে আয় করার উপায় ২০২৩ এই সম্পর্কে আজকে আমরা আলোচনা করব। ২০২৩ সালে টিকটক নতুন আপডেট নিয়ে আসছে। এখন বেশিরভাগ মানুষই টিকটকএর দিকে ঝুঁকে পড়ছে। তাই চলুন জেনে নেই টিকটক থেকে আয় করার উপায় ২০২৩।আজকে আমরা টিকটক সম্পর্কে আলোচনা করব।

টিকটক থেকে আয় করার উপায়
চলুন জেনে নেই, টিকটক থেকে আয় করার উপায় ২০২৩ কি আপডেট নিয়ে আসছে ও টিকটক থেকে খুব সহজেই আয় করা যায়। এই অ্যাপটি অনেক জনপ্রিয় হয়ে উঠেছে।

টিকটক থেকে কিভাবে আয় হয়

টিকটকে আপডেট আসার আগে গিফট এর মাধ্যমে টিকটক থেকে আয় করা হতো। আপডেটের পর টিকটক থেকে কিভাবে আয় করা যায় সে সম্পর্কে বিস্তারিত জানাবো। টিকটক বর্তমানে অনলাইন থেকে টাকা ইনকাম করার একটি জনপ্রিয় মাধ্যম হয়ে দাঁড়িয়েছে বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়া গুলো। আমরা অনেকেই জানি অনলাইন থেকে টাকা ইনকাম করা যায়। আমরা যে বিষয়গুলো সহজেই জানি ওয়েব সাইট থেকে অনলাইনে ইনকাম। ইউটিউব থেকে অনলাইন ইনকাম এবং ফ্রিল্যান্সিং করে অনলাইন থেকে টাকা ইনকাম এমন বিভিন্ন ধরনের আরো অনেক সাইট আছে।

আরো পড়ুনঃটিকটকে কত ফলোয়ার হলে টাকা ইনকাম করা যায়?

যেগুলো থেকে খুব সহজেই টাকা ইনকাম করা যায়। কিন্তু বর্তমানে ফেসবুকের পরে টিকটক থেকে টাকা ইনকাম করা যায় খুব সহজেই এটা যেন খুব তাড়াতাড়ি ছড়িয়ে গেছে পুরো বিশ্ব জুড়ে। বর্তমানের যুগ সোশ্যাল মিডিয়ার যুগ। বর্তমান যুগে প্রতিদিন ৫০০, ১৫০০, ২০০০ এমনকি তারও বেশি টাকা ইনকাম করা যায়। তাহলে আপনারাই বলেন যে হ্যাঁ টিকটক থেকে টাকা ইনকাম করা যায়। সেটা যদি আবার সঙ্গে সঙ্গে বিকাশ, রকেট ও ব্যাংক ট্রান্সফারের মাধ্যমে অথবা মোবাইল রিচার্জ এর মাধ্যমে নেওয়া যায় তাহলে কেন বর্তমানের মানুষ এগুলো সাইটে কাজ করবে না।

টিকটক থেকে টাকা ইনকাম

বর্তমানে টিকটক এর নতুন আপডেট অনুষ্ঠানের যে কেউ চাইলে টিকটক রেফার এর মাধ্যমে অনলাইন থেকে খুব সহজে টাকা ইনকাম করতে পারবেন। এখন প্রতিটি রেফারের জন্য টিকটক এর পক্ষ থেকে দেওয়া হচ্ছে সর্বোচ্চ ২৫০ টাকা পর্যন্ত। আপনি যদি প্রতিদিন পাঁচটি করে রেফার করতে পারেন তাহলে কিন্তু আপনার ইনকাম প্রতিদিন হয়ে যাচ্ছে ১৫০০ টাকার মত। এই নতুন আপডেট সাধারণ মানুষের জন্য খুবই লাভজনক। কারণ শুধুমাত্র রেফারের মাধ্যমেই প্রতিদিন আপনি পনেরশো থেকে দুই হাজার টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন।

তবে যাদেরকে রেফার করলে ইনকাম করতে পারবেন সে বিষয়টি আগে খেয়াল রাখতে হবে। টিকটকের শর্ত অনুসারে যারা এখন পর্যন্ত টিকটক এর অ্যাপ্লিকেশনটি মোবাইলে ইন্সটল করেননি শুধুমাত্র তাদের রেফার করলে টিকটক এর পক্ষ থেকে খুব সহজেই শর্তসাপেক্ষে এই টাকাগুলো বা এই রেফার কমিশন গুলো খুব সহজেই পাওয়া যাবে। এখন আপনার মনে একটি প্রশ্ন আসতে পারে রেফার করলে তো টাকা ইনকাম করা যায় কিন্তু রেফার করবো কিভাবে। সে জন্য রেফার করার নিয়ম নিম্নে আলোচনা করা হলো।

টিকটক থেকে রেফার করার নিয়ম
আগের যুগে মানুষ বলতো বুদ্ধি থাকলে ঘর জমায় থাকতে হতো না ডিজিটাল যুগে বেশিরভাগ মানুষের কাছেই স্মার্টফোন আছে। ফ্যামিলিতে যে কয়জনই থাকুক না কেন প্রত্যেকটা ফ্যামিলিতেই একটা করে স্মার্টফোন থাকেই। এই স্মার্ট ফোন দিয়েই খুব সহজেই অনলাইন থেকে টাকা ইনকাম করা যায় এখন রেফারের বিষয়টি হচ্ছে আপনি চাইলেই আপনার ফ্যামিলির লোকদের কাছে কিংবা আপনার বন্ধু-বান্ধবদের কাছে।

আপনার আত্মীয়-স্বজনকে রেফার প্রতিদিন টাকা ইনকাম করতে পারবেন। টিকটক এর নতুন আমাদেরকে খুবই সুবর্ণ সুযোগ এনে দিয়েছে। আশা করি বুঝতে পেরেছেন টিকটক থেকে আয় করার উপায় ২০২৩ সম্পর্কে।

টিকটক আইডি খুলে টাকা ইনকাম

বর্তমানে টিকটক অ্যাকাউন্ট ক্রিয়েট করা খুবই সহজ অর্থাৎ জিমেইল দিয়ে অথবা নাম্বার দিয়ে এমনকি ফেসবুক, টুইটার এবং ইনস্টাগ্রাম এর মাধ্যমে টিকটক একাউন্ট খোলা যায়। টিকটকে আইডি খুলে যেভাবে টাকা ইনকাম করবেন এ বিষয়ে একটি চমৎকার ভাবে আপনাদের বোঝার স্বার্থে এক্সামপুল দেয়ার চেষ্টা করব। আপনারা যদি বিস্তারিত দেখে নিন যে কিভাবে এখন খুলবেন তাহলে আপনার আইডি খুললে খুব সহজেই কাজ শুরু করে প্রতিদিন এবং প্রতিনিয়ত টাকা ইনকাম করতে পারবেন।

আরো পড়ুনঃ ফেসবুকের ভিডিও ডাউনলোড করার উপায়

প্রিয় পাঠক তাহলে টিকটক থেকে টাকা ইনকাম করার উপায় এবং কিভাবে টিকটক খুলবেন তা নিম্নে দেওয়া হল।

  • প্রথমে আপনাদেরকে ঠিকঠাক এইচডি প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে হবে।
  • তারপরে অ্যাপটি ওপেন করতে হবে।
  • ছবিটির একবারে ওপরে টিকটক বোনাস এই গোল দেওয়া জায়গায় ক্লিক করতে হবে অথবা প্রোফাইল লেখার উপর ক্লিক করতে হবে।
  • এবার একেবারে উপরের দিকে হলুদ আইকনটিতে ক্লিক করতে হবে।
  • তারপর আপনার ইমেইল আইডি দিয়ে অথবা আপনার যেকোনো সোশ্যাল মিডিয়া একাউন্ট দিয়ে একাউন্ট টি খুলে ফেলুন।
  • এগুলোর মাধ্যমে ই আপনার টিকটক একাউন্ট টি খুলে হয়ে যাবে। তারপর একটু নিচের দিকে দেখবেন রেফার লিঙ্ক দেওয়া আছে এবং তার পাশে কনফার্ম লেখা ওখানে ক্লিক করতে হবে। তাহলে আপনি সাথে সাথে ৫০ থেকে ২০০ টাকা পেয়ে যাবেন। যেটা সাথে সাথেই উইড্রো করতে পারবেন।

টিকটকে কত ফলোয়ার হলে টাকা ইনকাম করা যায়?

বর্তমান যুগে মানুষকে নতুন পরিচয় পরিচিত করছে টিকটক। নতুন ভাবে ডিজিটাল দর্শক তৈরি করেছে টিকটক। কিন্তু অনলাইনে টিকটক এ প্লাটফর্মটি আয় করার জন্য এখনো সহজ হয়নি। আপনি যেমন মোবাইলে ফেসবুকে ভিডিও ও ইউটিউবে ভিডিও দেখার সময় অনেক ধরনের অ্যাড দেখানো হয় কিন্তু টিকটক এ রকম না। আপনার টিকটকে সর্বনিম্ন এক লক্ষ ফলোয়ার না হলে আপনি ইনকাম করতে পারবেন না। টিকটক এর মধ্যে যাদের ১ লাখের উপরে ফলোয়ার রয়েছে তারা একটি তহবিল করার মাধ্যমে আয় করে থাকে।

একজন ব্যক্তি রয়েছে তিনি নিজের ব্যক্তিগত ভিডিও করে থাকেন। তার টিকটক এর ফলোয়ার্স প্রায় ১৬ লাখের মত, তিনি নতুন বছরের শুরু অর্থাৎ জানুয়ারি মাস থেকে মে মাস পর্যন্ত ক্রিয়েটর ফান্ডের মাধ্যমে এক হাজার ৬৬৪ ডলার আয় করেছেন। ইনসাইডার কে তিনি বলেছিলেন প্রতিদিন ৯ থেকে ৩৮ ডলার পর্যন্ত আয় করেছে। টিকটক এর মাধ্যমে আয় করার আরেকটি ধাপ হল ভিডিওর মাধ্যমে গান প্রচার করা। কেউ যদি নতুন কোন গান বাহির করে তাহলে খুব দ্রুত ভাইরাল করার জন্য টিকটক এ যারা ভিডিও করে থাকেন তাদের সাথে একটি চুক্তিবদ্ধ করা হয় সে মাধ্যমে তিনি আয় করে থাকেন।

নাটালি, নিকল ও নিকা এই তিনজন টেইলারের মাধ্যমে টিকটক একসাথে ভিডিও তৈরি করেন। তাদের টিকটকে ফলোয়ার্স অর্থাৎ তারকা রয়েছে ৮০ লাখেরও বেশি। ইনসাইডারকে তারা বলেন তারা কোন একটি গান প্রচার করার জন্য একটি ভিডিওর মাধ্যমে ৭৫০ ডলার ও দুইটি ভিডিওর মাধ্যমে এক হাজার ৪০০ শত ডলার এবং তিনটি ভিডিওর জন্য সর্বনিম্ন দুই হাজার ডলার নিয়ে থাকেন। যাদের টিকটক এ ফলোয়ার কম রয়েছে তারা যদি কোন একটি ভিডিও ভাইরাল করার জন্য সর্বোচ্চ ১৫০ ডলার এবং সর্বনিম্ন ২০ ডলার নিয়ে থাকে।

আপনার যদি সর্বনিম্ন একলাখ ফলোয়ার থাকে তাহলে আপনি টিকটক এর মাধ্যমে বিভিন্ন মাধ্যম দিয়ে ইনকাম করতে পারবেন। আস্তে আস্তে আপনার ফলোয়ার যদি বেশি হতে থাকে তাহলে আপনার ইনকামের মাত্রা আস্তে আস্তে বৃদ্ধি পাবে। টিকটক থেকে আয় করার উপায় ২০২৩ সম্পর্কে উপরোক্ত আলোচনা করা হয়েছে।

Tiktok ভিউ মনিটাইজ

আপনি যদি মনে করেন যে আপনি tiktok থেকে টাকা ইনকাম করবেন তাহলে এটাও এখন সম্ভব। যেমন ফেসবুকে মাধ্যমে মনিটাইজেশন করে টাকা ইনকাম করা হয় আবার ইউটিউব থেকে মনিটাইজ করার মাধ্যমে টাকা ইনকাম করা হয়ে থাকে। কিন্তু টিকটক একটি শর্ট প্ল্যাটফর্ম হওয়া সত্বেও তারা এখনো মনিটাইজেশন করতে পারে নাই। সে ক্ষেত্রে ফেসবুক ও ইউটিউব মনিটাইজেশন চালু করে দিয়েছে। তাহলে tiktok কেন সবার থেকে পিছিয়ে থাকবে। কারণ tiktok হল একটি শর্ট প্লাটফর্ম।

আরো পড়ুনঃইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার উপায়

তাই tiktok ও একটি সিদ্ধান্ত নিয়েছে প্রত্যেকটা ভিডিওর মাধ্যমে ইনকাম করার একটি সুযোগ করে দিবে। আপনাদের যাদের একাউন্টে ১০,০০০ ফলোয়ার্স রয়েছে তারা একটি ইনকাম করার জন্য নোটিফিকেশন পেয়েছেন। টিকটকে মনিটাইজেশন চালু হবে এটা অনেকেই খেয়াল করেছেন আবার অনেকেই বুঝতে পারেন নাই। এ পোস্টটি পড়ার মাধ্যমে আপনি আজকে সম্পূর্ণভাবে বুঝতে পারবেন যে কিভাবে মনিটাইজেশন করেছে এবং কিভাবে কাজ করতে হবে।

আপনাকে আপনার একাউন্টে বলে দিয়েছে আপনি কত পারসেন্ট ইনকাম করতে পারবেন এবং কিভাবে ইনকাম হবে ও কত টাকা ইনকাম করতে পারবেন। আপনার একাউন্টে সর্বনিম্ন ১০ হাজার ফলোয়ার্স থাকা লাগবে এবং আপনার কত মিটার ভিডিও ছাড়তে হবে তা দেওয়া রয়েছে। প্রতিনিয়ত আপনাকে ভিডিও ক্রিয়েট করতে হবে যেন টিকটক বুঝতে পারে আপনি একটিভ রয়েছেন। টিকটক ভিউ মনিটাইজ সম্পর্কে আশা করি বুঝতে পেরেছেন।

শেষ কথাঃ টিকটক থেকে আয় করার উপায় ২০২৩

এই পোষ্টের মাধ্যমে উপরোক্ত টিকটক থেকে আয় করার উপায় ২০২৩ সম্পর্কে আলোচনা করা হয়েছে। আপনার যদি টিকটক থেকে আয় করার ইচ্ছা থাকে তাহলে উপরোক্ত পোস্টটি সম্পূর্ণ পড়ুন। যারা টিকটক বিষয়ে জানতে চান তাদের জন্য এই পোস্টটি অবশ্যই উপকৃত হবে। টিকটক থেকে আয় করার উপায় ২০২৩ কি প্রয়োজন এবং কিভাবে আয় করবেন সম্পূর্ণভাবে আলোচনা করা হয়েছে। এতক্ষণ পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ।


পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url