নারীর মন পেতে করুন এই কাজগুলো

  মেয়েদের মন বোঝা অত সহজ নয়। কথাটি সত্যতা থাকলেও কিন্তু সব ক্ষেত্রে এ কথাটি সত্য নয়। চোখ কান খোলা রেখে মাথা ঠান্ডা করে কাজ করলে, মেয়েদের মন বোঝা সম্ভব। কিন্তু এটা অবশ্য ঠিক মেয়েদের মন কখন কি চায় সে নিজেও জানে না। তাই মেয়েদের মন বুঝতে হলে আগে মেয়েদের সম্পর্কে জানতে হবে।


তাদের কি ভালো লাগে কি ভালো লাগে না। সব ক্ষেত্রে না হলেও কিছু কিছু ক্ষেত্রে অনেক মেয়েদের পার্সোনালিটি অনেক মিলে যায়।তাই মেয়েদের মন যেতে গেলে আপনাকে কিছু কৌশলকে কাজে লাগাতে হবে। এই কৌশল গুলো কাজে লাগানোর মাধ্যমে আপনি মেয়েদের মন জিততে পারবেন এবং মেয়েদের মন সম্পর্কে জানতে পারবেন। চলুন তাহলে দেখে কিভাবে মেয়েদের মন পাওয়া যায়।

নারীর কথায় সায় দেওয়াঃ

একের সময় মেয়েরা নিজেও জানে না যে তারা কি চায়। কোন কিছু হলে মন পাল্টিয়ে যায়। তাই তাদের যেকোনো কথায় হে মিলিয়ে চলতে হবে। আপনি যখন কোন মেয়ের পার্সোনালিটিতে ইন্টারেস্ট দেখাবেন তখন সে মেয়েরও ভালো লাগবে এবং একটু একটু করে আপনাকে পছন্দ করতে শুরু করবে। তাই বলে সব কথায় কিন্তু হ্যাঁ বলা যাবে না। 

আপনি তার প্রতি এতটা ইন্টারেস্ট দেখাচ্ছেন যে ওভার অ্যাকটিং হয়ে যাবে। তাই যেটা ভুল কাজ তাকে বুঝিয়ে বলতে হবে। মেয়েরা গায়ের সঙ্গে লেগে থাকা ছেলেদের খুব একটা পছন্দ করেনা। তাই সবসময় তার থেকে দূরে থেকে অন্যদের মতোই ব্যবহার করবেন। এভাবে সে মেয়েটির কাছে আপনার ইমেজটি ভালো করতে পারবেন এবং সেই মেয়েটি আপনাকে ধীরে ধীরে পছন্দ করতে শুরু করবে।

মন খারাপ থাকলে মন খুশি করার চেষ্টা করবেন নারীদের

মনে রাখবেন মেয়েরা কেয়ারিং ছেলেদের অনেক বেশি পছন্দ করে। তারা সব সময় চায় তাদের বয়ফ্রেন্ড যেন তাদের প্রতি কেয়ারিং হয়। তাই মেয়েদের ছোটখাট যে কোন বিষয়ে খেয়াল রাখতে হবে। আর তার মন খারাপ থাকলে অবশ্যই তার মন ভালো করার চেষ্টা করতে হবে এবং জানতে হবে তার মন খারাপ কেন। 

পারলে সে মন খারাপের কারণ কে সমাধান করতে হবে। এতে করো আপনি একজন মেয়ের মন খুব সহজেই জিততে পারবেন। তাই যখন তাদের মন খারাপ থাকবে তখন তাদের হাসানোর চেষ্টা করুন। নরম সুরে কথা বলার চেষ্টা করবেন সেই সময়। নরম সুরে কথা বলা কেয়ারিং মানুষ হওয়ার একটি লক্ষণ। তাই যখন তার মন খারাপ থাকবে তখন নরম সুরে কথা বলার চেষ্টা করুন।

অন্যান্য মেয়েদের কাছ থেকে দূরে থাকবেনঃ

একজন মেয়ে কখনোই তার প্রেমিকা কিংবা হাসবেন্ডকে অন্য মেয়ের সাথে দেখতে পারবে না। মেয়েরা তাদের বয়ফ্রেন্ড কিংবা হাজবেন্ড কে নিয়ে অনেক সিরিয়াস হয়ে থাকে। তাই যতটা সম্ভব চেষ্টা করুন অন্যান্য মেয়েদের সাথে খুব বেশি না মেশার। এতে করে সে মেয়েটি বুঝতে পারবে যে, আপনি তার প্রতি ঠিক কতটা সিরিয়াস। 

এতে করে সে মেয়েটি আপনাকে অনেক পছন্দ করতে শুরু করবে। আর অন্যান্য মেয়েদের সম্মান করার চেষ্টা করুন। যে ছেলেরা মেয়েদের সম্মান করে। মেয়েরা তাদের অনেক পছন্দ করে। তাই অন্যান্য মেয়েদের থেকে দূরে থেকে তাদেরকে সম্মান করার চেষ্টা করুন। খুব সহজে আপনি সেই মেয়েটির মন যেতে নিতে পারবেন।

নারীদের মনের কথা বোঝার চেষ্টা করাঃ

একজন মেয়ে চাই তাদের মনের কথা যেন অন্য কেউ না বলতে বুঝে ফেলে। আর আপনি যদি না বলতেই তার মনের কথা কিছুটা হলেও বুঝতে পারেন। তাহলে সে মেয়েটি অবশ্যই আপনাকে অনেক পছন্দ করবে। এটি করার জন্য আপনার আই কন্টাক্ট ভালো করতে হবে এবং সেই সঙ্গে তার কর্মকলাপের ওপরও ফোকাস রাখতে হবে। 

এতে করে আপনি তার মনের কথা কিছুটা হলেও বুঝতে পারবেন যে, সে কি চায় কিংবা সেই কি বলতে পারে। আর আপনার দেশে কিছু চাওয়া কিংবা বলার আগে সে জিনিসটি করে ফেলেন তাহলে, সে মেয়েটির মন জিততে আপনার খুব বেশি সময় লাগবে না। আর এটি হল সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি উপায় মেয়েদের মন জেতার।

সন্দেহ কম করতে হবে নারীকে

মেয়েটি যদি আপনার সামনে তার কোন একটি ছেলে বন্ধুর সাথে হেসে হেসে কথা বলে তাহলে, সঙ্গে সঙ্গে তাকে সন্দেহ করা যাবে না। কারণ মেয়েরা সন্দেহ করা ছেলেদের কে কখনো পছন্দ করেনা। তাই মেয়েটি আপনাকে ঠকাচ্ছে কিনা এ বিষয়ে আপনার মনে সন্দেহ জাগে, তাহলে দূর থেকে তার উপর নজর রাখুন। 

আর যদি সত্যি মেয়েটা আপনাকে না ঠকিয়ে থাকে তাহলে, আপনাদের মধ্যে কোন ভুল বোঝাবুঝির সৃষ্টি হবে না। আর আপনি চেয়ে তাকে সন্দেহ করেনি এ বিষয়টি নিয়ে মেয়েটি অনেক খুশি হয়ে যাবে। তাই সব বিষয়ে হুট করে সন্দেহ করা যাবে না। আর মনে মনে সন্দেহ হলো সামনাসামনি সেটা প্রকাশ করা যাবে না।

মেয়েটি যদি তার বেশি সময় আপনার সাথে কাটায়ঃ

একজন মেয়ে যদি তার বেশিরভাগ সময় আপনার সাথে কাটাতে চাই তাহলে, আপনি বুঝতে পারবেন মিনিটে আপনাকে মনে মনে পছন্দ করতে শুরু করেছেন। এবং আপনার সাথে থাকার জন্য সে তার অন্যান্য কাজ বাদ দিচ্ছে। তাহলে আপনি একদম শিওর হয়ে যাবেন যে মেয়েটি সত্যি আপনাকে অনেক বেশি ভালোবাসে।

মেয়েরা অতীত নিয়ে খাটতে বেশি পছন্দ করে নাঃ

তাই মেয়েটির যদি কোন অতীত থেকে থাকে। যে বিষয়ে আপনাকে বলতে চাচ্ছেনা। তাহলে সে বিষয় নিয়ে জোর করে কোন লাভ নেয়। বরং আপনি তাকে বলুন যে, তোমার যাইহো থেকে থাক না কেন আমার কোন যায় আসে না। এতে করে মেয়েটি আপনাকে অনেক পছন্দ করতে শুরু করবে। 

আপনার যদি কোন অতি থেকে থাকে অর্থাৎ আপনার কোন প্রেমিকা ছিল। কিন্তু আপনি তাকে এখনো ভুলতে পারিনি তাহলে, মেয়েটি আপনাকে পছন্দ করবে না।

মেয়েরা অনেক কথা বলতে পছন্দ করেঃ

তাই যখন দেখবেন একটি মেয়ে কথা বলছে, তখন মনোযোগ দিয়ে তার কথাগুলো শুনুন। যখন মেয়েটি খেয়াল করবে যে তার কথা আপনি অনেক মনোযোগ দিয়ে শুনছেন। তাহলে সে মনে করবে যে তার কথার প্রতি আপনি অনেক ইন্টারেস্টড। 

এতে করে তার অনেক মনের কথা আপনার সাথে শেয়ার করতে পারবে এবং ধীরে ধীরে আপনাকে পছন্দ করতে শুরু করবেন। তাই মেয়েদের মন যে তারা অন্যতম একটি গুরুত্বপূর্ণ টিপস হল এই মনোযোগ দিয়ে কথা শোনা।

মেয়েরা যখন কম কথা বলবে তখন তাদেরকে কেয়ার করুনঃ

কারণ মেয়েরা বেশিরভাগ সময় অনেক বেশি কথা বলতে ভালোবাসেন। কিন্তু যখন একটি মেয়ে খুব চুপচাপ হয়ে যায়, তার চুপচাপ হওয়ার পেছনে নিশ্চয়ই কোন কারণ রয়েছে। তাই তারে চুপচাপ থাকার কারণ তাকে জিজ্ঞেস করুন। 

কারণ হয়তো এমন কিছু ঘটেছে যা তার একদমই ভালো লাগেনি। তাই এই সময়ে তাদের পাশে থাকার চেষ্টা করবেন। আর আপনি যে তার কষ্ট বুঝতে পারছেন, এটি ভেবে সে অনেক খুশি হয়ে যাবে।

যেকোনো বিষয়ে পরামর্শ চাওয়াঃ

আপনি যদি মেয়েটির কাছ থেকে, কোন বিষয়ে পরামর্শ চান। তাহলে সে মেয়েটি বুঝতে পারবে যে, আপনার কাছে সে কতটা ইম্পরট্যান্ট। এতে করে সে আপনার প্রতি ইন্টারেস্ট দেখাতে শুরু করবে এবং আপনাকে পছন্দ করতে শুরু করে দেবে। বিভিন্ন কাজের জন্য তার কাছে পরামর্শ চান।

গিফট দেওয়াঃ

মেয়েরা গিফট অনেক পছন্দ করে। তাই যখন তাদের মন খারাপ থাকবে। তখন তাদের গিফট দেওয়ার চেষ্টা করবেন। এতে করে তার মনটা অনেক ভালো হয়ে যাবে। মন খারাপ না থাকলেও গিফট দিতে পারেন। এতে করে সে মেয়েটি অনেক খুশি হয়ে যাবে। মেয়েটি যে মুডে থাকুক না কেন মুহূর্তের মধ্যে সে খুশি হয়ে যাবে।

তার বলা কথা মনে রাখাঃ

মেয়েটির কোন ছোট একটি কথা যদি আপনি অনেক সময় পর্যন্ত মনে রাখতে পারেন, তাহলে মেয়েটি আপনাকে মনে মনে পছন্দ করতে শুরু করবে। কারন সে বুঝতে পারছে যে, আপনিও তাকে পছন্দ করেন। আপনার কাছে তার ইম্পর্টেন্স টা ঠিক কতটুকু। আর আপনি তাকে কতটা কেয়ার করেন যে, তার ছোট ছোট বিষয়গুলো আপনি মনে রাখেন। আর এভাবে করে মেয়েদের মন খুব সহজে জেতা যাবে।

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url