মেয়েদের মুখের কালো দাগ দূর করার ফেসওয়াস

মেয়েদের মুখের কালো দাগ দূর করার ফেসওয়াস এই আর্টিকেল থেকে জেনে নিতে পারেন এছাড়া আজকে আমি আপনাদের সাথে আলোচনা করব মেয়েদের মুখের কালো দাগ দূর করার ফেসওয়াস আজকের এই আর্টিকেলটি আপনি যদি মনোযোগ সহকারে পড়েন মেয়েদের মুখের কালো দাগ দূর করার ফেসওয়াস শুধুমাত্র একটি পোস্ট থেকে জেনে নিতে পারবেন ।
মেয়েদের মুখের কালো দাগ দূর করার ফেসওয়াস
মেয়েদের মুখের কালো দাগ দূর করার ফেসওয়াস

এই আর্টিকেলটি আপনি মনোযোগ সহকারে পড়েন তাহলে মেয়েদের মুখের কালো দাগ দূর করার ফেসওয়াস আর কোন প্রশ্ন থাকবে না।

ভূমিকা

মেয়েদের মুখের কালো দাগ দূর করার অনেক ফেসওয়াশ থাকলেও ব্রণ ও কালো দাগের জন্য মামার্থ ওয়েল ফ্রি ফেসওয়াস, Biluma মাই স্কিন ব্রাইটেনিং ফেসওয়াশ, খাদি ন্যাচারাল নিম এন্ড তুলসি ফেসওয়াশ, এই ফেসওয়াশগুলো খুবই ভালো। 

এগুলো ত্বকের ব্রণ, ও ব্রণের দাগসহ সব ধরনের দাগ দূর করতে দারুণ কাজ করে। ত্বকের কালো দাগ দূর করে ত্বক ভেতর থেকে মশৃণ করে তোলে। এছাড়াও বিভিন্ন সমস্যা দূর করার পাশাপাশি ত্বকের সজীবতা বজায় রাখে। তাই মেয়েদের ব্রণ ও কালো দাগের জন্য এই ফেসওয়াশগুলো সব থেকে ভালো।

মেয়েদের মুখের কালো দাগ দূর করার ফেসওয়াস

১. Biluma my skin brightening face wash :

এটি ডার্মাটোলজিক্যালি টেস্টেড একটি ফেসওয়াস এবং এটি একটি জেল ফর্মুলার ফেসওয়াশ। এতে ভিটামিন ই ও অ্যলোভেরা সহ এমন কিছু উপাদান রয়েছে যা ভেতর থেকে ত্বকের সকল দাগ দূর করতে ভিষণ কার্যকরী।

২. Oshea papaya anti blemech face wash:

এটি একটি বেস্ট হারবাল ফেসওয়াশ। এই ফেসওয়াশটিতে রয়েছে papaya ও ভিটামিন ই এর একটি দারুণ কম্বিনেশন যা ব্যবহারে এক সপ্তাহের মধ্যেই আপনি রেজাল্ট দেখতে পাবেন।

৩. Lotus white glow 3 in 1 face wash :

এই ফেসওয়াশটি ত্বককে ভেতর থেকে ক্লিন করে মেলানিন উৎপাদন নিয়ন্ত্রণ করে ত্বকের কালো দাগ দূর করতে ভিষণ উপকারী।

৪. Avon papaya face wash :

এই ফেসওয়াশটি খুবই মাইল্ড, এটি ত্বকের আন-ইভেন টোন নিয়ন্ত্রণ করে ত্বকের দাগ দূর করে।

৫. Organic harvest vitamin b face wash :

এই ফেসওয়াশটি অর্গানিক এবং সেনসিটিভ স্কিনের জন্য ভিষণ মানানসই। এটি ত্বকের ওয়েল কন্ট্রোল করে সব রকম দাগ দূর করে ত্বক গ্লোয়িং করে তোলে।

৬. Ponds bright beauty face wash:

মেয়েদের মুখের কালো দাগ দূর করার ফেসওয়াশ গুলোর মধ্যে এই ফেসওয়াশটি সকলেরই পরিচিত। এতে রয়েছে ভিটামিন বি৩ যা ত্বকের দাগ দূর করতে ভিষণ ভালো কাজ করে।

৭.Goodvibes papaya face wash :

এটি একটি হারবাল প্রডাক্ট। এই ফেসওয়াশটি ত্বকের সমস্ত জেদী কালো দাগ দূর করতে সক্ষম। এবং papaya থাকার কারনে ত্বক ১০০% ফর্সা করতে অনেক সাহায্য করে।

৮. 03+ professional b h a purifying face wash :

এই ফেসওয়াশটিতে রয়েছে নিম ও টি ট্রি এর গুনাগুন। যা ত্বকের ব্রণ দূর করার পাশাপাশি ত্বকের সব রকম দাগ দূর করে।

৯. Khadi natural nemm and tulsi face wash :

এই ফেসওয়াশটিতে থাকা নিম ও তুলসির গুনাগুন ব্রণ দূর করে ত্বকের দাগ দূর করতে ভিষণ উপকারী।

মেয়েদের মুখের কালো দাগ দূর করার ক্রিম

মেয়েদের মুখের কালো দাগ দূর করার ফেসওয়াশ এর পাশাপাশি অনেক ক্রিমও রয়েছে। যেমন;

১. হিমালয়া ক্লিয়ার কমপ্লেক্সন ক্রিম:

হিমালয়া একটি হারবাল প্রডাক্ট। তাই এটা নিশ্চিতে ব্যবহার করা যায়। এই ক্রিমটি ত্বকের সানট্যান, মেছতা ও ব্রণের দাগ সহ যেকোনো কালো দাগ দূর করতে খুবই ভালো কাজ করে।

২. নোমার্কস ক্রিম:

অনেক মেয়েরাই ত্বকের যত্নে আয়ুর্বেদিক ক্রিম খোঁজেন। তারা এই ক্রিমটি ব্যবহার করতে পারেন। এতে রয়েছে অ্যান্টি অক্সিডেন্ট ও অ্যান্টি ব্যাকটেরিয়াল গুনাগুন। যা বিভিন্ন ধরনের কালো দাগ নিমিষেই দূর করতে সাহায্য করে।

৩. দ্যা রিচফিল অ্যান্টি ব্লেমিস ক্রিম:

এই ক্রিমটি মূলত ত্বকের কালো দাগ তোলার জন্যই বিশেষ ভাবে তৈরি করা হয়েছে। ত্বকের যেকোনো ধরনের দাগ দূর করে ত্বক মশৃণ ও উজ্জ্বল করে এই ক্রিম। এই ক্রিমটি ব্যবহারে অল্প দিনেই ফলাফল বোঝা যায়।

৪. লোটাস হারবাল হোয়াইট গ্লো ক্রিম:

এই ক্রিমটিতে থাকা মিল্ক ও ফ্রুটের উপাদান ত্বকের ডার্কনেস ও ডালনেস দূর করার পাশাপাশি ত্বকের যেকোনো দাগ দূর করে।

৫. হিমালয়া ক্লারিনা অ্যান্টি একনি ক্রিম:

যাদের ত্বকে দাগের পাশাপাশি ত্বক অনেক বেশি তৈলাক্ত এবং ব্রণ এর সমস্যা রয়েছে তার এই ক্রিমটি ব্যবহার করতে পারেন। এতে থাকা অ্যালোভেরা মঞ্জিষ্ঠা ও কাঠবাদামের গুনাগুন খুব সহজেই ত্বকের দাগ দূর করে।

৬. ইজা অ্যান্টি ব্লেমিস ফেস ক্রিম:

এই ক্রিমটি ত্বকের বয়সের ছাপ দূর করে এবং ত্বকের সব ধরনের দাগ দূর করে।

৭.রি ইকুইল স্কিন রেডিয়েন্স:

এই ক্রিমটি মেলানিন এর ভারসাম্য বজায় রাখতে সাহায্য করার পাশাপাশি সূর্য রশ্মির হাত থেকেও ত্বককে রক্ষা করে। ত্বকের কালো দাগ দূর করতে খুবই ভালো কাজ করে।

৮. বেটামেসন এন ক্রিম:

এই ক্রিম বিভিন্ন ঔষধের ফার্মেসিতে পাওয়া যায়। এটি মেয়েদের মুখের কালো দাগ এবং ব্রণের সমসাও দূর করে।

৯. সেরাভি ময়েশ্চারাইজিং ক্রিম:

এই ক্রিমটিতে রয়েছে সিরামাইক, হাইলুরনিক এসিড, এবং ডাইমেথিকোন। এটি একটি নন কমিডোজেনিক প্রডাক্ট। এই ক্রিমটি নিয়মিত ব্যবহারে ত্বকে বিভিন্ন দাগ দূর হওয়ার পাশাপাশি সকল সমস্যাও দূর হয়ে যায়।

মেয়েদের মুখের কালো দাগ দূর করার ফেসওয়াশ এর পাশাপাশি আপনাদের মেয়েদের মুখের কালো দাগ দূর করার ক্রিমগুলোও জানালাম। এগুলো ব্যবহারে আপনারা আপনাদের ত্বকের সব ধরনের দাগ দূর করতে পারবেন।

পাঠকদের কিছু প্রশ্ন ও উত্তর

মেয়েদের ত্বক ফর্সা হওয়ার ফেসওয়াশ ?

মেয়েদের ত্বকের ফেসওয়াস এর অভাব নেই। তবে ত্বক ফর্সা করতে সবচেয়ে ভালো ফেসওয়াস গুলো হচ্ছে Lotus white glow 3 in 1 face wash, Ponds bright beauty face wash, Oshea papaya anti blemech face wash, এই ফেসওয়াশগুলো ত্বক ফর্সা করতে খুবই ভালো কাজ করে। ব্রণের দাগ, সান ট্যান, মেছতার দাগ, ত্বকের অসামঞ্জস্য রং দূর করে ভেতর থেকে ত্বক ফর্সা করে তোলে। ত্বক থেকে বয়সের ছাপ দূর করে ত্বক মশৃণ করে তোলে। তাই ত্বক ফর্সা করতে এই ফেসওয়াশগুলো খুবই ভালো।

মেয়েদের মুখের ব্রণের দাগ দূর করার ডাক্তারি ক্রিম ?

মেয়েদের মুখের ব্রণের দাগ দূর করার অনেক ভালো ভালো ডাক্তারি ক্রিম রয়েছে। যেমন;

১. একনিজেল (Acnegel)।

২. একলিন প্লাস জেল ক্রিম (Aclene Gel Plus Gel Cream)।

৩.এডাবেন ডুও জেল ( Adaben Duo Gel)।

৪. নোমার্ক জেল ( Nomark Gel )।

৫. এডাজেল প্লাস ( Adagel Plus)।

৬. এডজার জেল ( Adgar Gel)।

৭. ফোনা ক্রিম ( Fona Cream)।

৮. পিমপ্লেক্স ক্রিম ( Pimplex Cream)।

এগুলো ব্রণ ও ব্রণের দাগ দুটোই দূর করতে খুবই ভালো কাজ করে।

শেষ কথা: মেয়েদের মুখের কালো দাগ দূর করার ফেসওয়াস

হেলদি ত্বক কে না চাই। সকল মেয়েদের চেহারার সোন্দর্যে দাগমুক্ত গ্লোয়িং ত্বক খুবই গুরুত্বপূর্ণ। এটা তাদের জীবনে আত্নবিশ্বাসী হতে সাহায্য করে। তবে ব্রণ সহ বিভিন্ন কারনে বর্তমানে অনেক মেয়েদের ত্বকেই বিভিন্ন ধরনের দাগের ফলে ত্বক কালো হয়ে যায়। এই নিয়ে দুশ্চিন্তার শেষ থাকে না। বাজারে নামীদামী ব্র্যান্ডের প্রচুর ফেসওয়াশ থাকলেও কোনগুলো ত্বকের কালো দাগ দূর করতে ভালো কাজ করে এটা নিয়ে অনেকেরই বিভ্রান্তের সৃষ্টি হয়।

পোষ্টের মাধ্যমে আপনারা মেয়েদের মুখের কালো দাগ দূর করার ফেসওয়াস জানতে পারলেন । মনোযোগ সহকারে পড়ে থাকেন তাহলে আশা করি আপনার কোন সমস্যা হওয়ার কথা না মেয়েদের মুখের কালো দাগ দূর করার ফেসওয়াস সম্পর্কে জানতে । আপনাদের যদি এই পোস্টটি ভাল লেগে থাকে তাহলে অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন ।
পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url