টুথপেস্ট দিয়ে চোখের নিচের কালো দাগ দূর করার উপায়

আপনি যদি চোখের নিচে কালো দাগ দূর করার উপায় সম্পর্কে জানতে চান তবে এই পর্বটি আপনার জন্য। এই পর্বের মাধ্যমে টুথপেস্ট দিয়ে চোখের নিচের কালো দাগ দূর করার উপায় জেনে নিন। অনেকের বিভিন্ন কারণে চোখের নিচ দিয়ে কালসে দাগ পড়ে যায়। আর এই দাগগুলো দেখতে অনেক খারাপ লাগে। আপনারও যদি চোখের নিচ দিয়ে কালো দাগ থেকে থাকে তবে এই পর্বটি আপনার জন্য। আজকের এই পর্বের মাধ্যমে টুথপেস্ট দিয়ে চোখের নিচের কালো দাগ দূর করার উপায় জেনে নিন।

চোখের নিচে কালো দাগ দূর করার ১০ টি উপায় জেনে নিন
চোখের নিচে কালসে দাগ পড়ে গেলে ফেস অনেকটাই নষ্ট হয়ে যায়। আপনারও যদি চোখের নিচে কালো দাগ পড়ে যায় তবে এই পর্বের মাধ্যমে জেনে নিন কোন উপায়ে চোখের নিচে কালো দাগগুলো দূর হয়ে যাবে। এই পর্বের মাধ্যমে টুথপেস্ট দিয়ে চোখের নিচের কালো দাগ দূর করার উপায় জেনে নিন।

মধু দিয়ে চোখের কালো দাগ দূর করার উপায়

চোখের নিচে কালো দাগ দূর করার ১০ টি উপায় এর মধ্যে প্রথমে রয়েছে মধু দিয়ে চোখের কালো দাগ দূর করার উপায়। নিয়মিত মধু ব্যবহারের ফলে আপনার চোখের নিচের কালো দাগ দূর করা সম্ভব। এক চা চামচ মধু নিয়ে দুই আঙ্গুল দিয়ে চোখের নিচে কালো দাগের স্থানে ও তার আশেপাশের জায়গাতে ভালো করে লাগাতে হবে। এভাবে নিয়মিত ব্যবহার করলে আপনার চোখের নিচে কালো ভাব কয়েক দিনের মধ্যেই দূর হয়ে যাবে। এভাবে আপনি আপনার চোখের নিচের কালো দাগ গুলো প্রাকৃতিক উপায়ে ভালো করতে পারবেন। প্রতিদিন দুইবার করে কালো দাগের স্থানে মধু ব্যবহার করতে হবে।

কফি দিয়ে চোখের কালো দাগ দূর করার উপায়

আপনি যদি কফি দিয়ে চোখের কালো দাগ দূর করার উপায় জানতে চান তবে এই পর্বটি আপনার জন্য। এই পর্বের মাধ্যমে কফি দিয়ে চোখের কালো দাগ দূর করার উপায় সম্পর্কে বিস্তারিত জেনে নিন। চোখের নিচে কালো দাগ দূর করার জন্য কফি অনেক কার্যকারী এবং উপকারী উপাদান। কফির মাধ্যমে আপনি আপনার চোখের কালো দাগ খুব সহজেই দূর করতে পারবেন। এক টেবিল চামচ কফির সঙ্গে হালকা পানি মিশিয়ে ঘন মিশ্রণ তৈরি করে নিন। মিশ্রণগুলো চোখের চারপাশে ১৫ মিনিট লাগিয়ে রাখতে হবে। ১৫ মিনিট পর শুকিয়ে গেলে হালকা ভাবে ধুয়ে ফেলুন। এভাবে নিয়মিত ঘুমানোর আগে অথবা দিনে দুইবার ব্যবহারের ফলে আপনার চোখের নিচের কালো দাগ দূর হয়ে যাবে।

চোখের কালো দাগ দূর করতে লেবু

চোখের কালো দাগ দূর করতে লেবুর ব্যবহার অনেক কার্যকারী একটি পদ্ধতি। লেবু ব্যবহারের মাধ্যমে আপনি আপনার চোখের কালো দাগ দূর করতে পারবেন খুব সহজেই। চোখের নিচে কালো দাগ দূর করতে লেবুর ব্যবহার সম্পর্কে চলুন জেনে নেওয়া যাক। লেবুতে রয়েছে ভিটামিন সি এর উৎস। যা চোখের কালো দাগ দূর করতে সাহায্য করে এবং ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে।

লেবু ব্যবহারের ফলে আপনার চোখের নিচের কালো দাগ নিমিষেই দূর হয়ে যাবে। এক চা চামচ লেবুর রস চোখের নিচে কালো দাগের স্থানে দুই আঙ্গুল দিয়ে মাসাজ করুন। প্রতিদিন ২ থেকে ৩ বার লেবু ব্যবহারের ফলে আপনার চোখের নিচের কালো দাগগুলো নিমিষেই দূর হয়ে যাবে।

চোখের নিচে কালো দাগ দূর করতে এলোভেরা

চোখের নিচে কালো দাগ দূর করতে এলোভেরা ব্যবহার অপরিসীম। এলোভেরা ব্যবহারের মাধ্যমে চোখের নিচের কালো দাগ দূর করা সম্ভব। অ্যালোভেরা জেলে থাকা আন্টি ইনফ্লামেটরে চোখের নিচের কালো দাগ কমাতে সাহায্য করে। ব্লেন্ডারের মাধ্যমে টমেটোর রস বের করে এর সাথে অ্যালোভেরার জেল মিশিয়ে নিতে হবে। পেস্টি করে চোখের নিচের অংশে প্রতিদিন একবার করে ১৫ মিনিট লাগিয়ে রাখতে হবে। ১৫ মিনিট পর শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এভাবে এক সপ্তা ব্যবহারের ফলে আপনার চোখের নিচে কালো দাগ অনেকটাই দূর হয়ে যাবে। আশা করি বুঝতে পেরেছেন অ্যালোভেরার মাধ্যমে চোখের নিচের কালো দাগ দূর করার উপায়।

টুথপেস্ট দিয়ে চোখের নিচের কালো দাগ দূর করার উপায়

ঘরোয়া উপায়ে ফেসপ্যাক তৈরি করেও চোখের নিচের কালো দাগ দূর করা সম্ভব। আপনি চাইলে টুথপেস্ট দিয়ে চোখের নিচের কালো দাগ দূর করতে পারবেন। আপনি যদি টুথপেস্ট দিয়ে চোখের নিচের কালো দাগ দূর করার উপায় সম্পর্কে জানতে চান তবে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। এ পর্বের মাধ্যমে চলুন টুথপেস্ট দিয়ে চোখের নিচের কালো দাগ দূর করার উপায় সম্পর্কে জেনে নেওয়া যাক। টুথপেস্ট ব্যবহার করে চোখের নিচে কালো দাগ দূর করতে টুথপেস্টের সাথে আপনার প্রয়োজন হবে অ্যালোভেরা জেল এবং গোলাপ জল।

কটনবার নিয়ে গোলাপ জল দিয়ে ভালোভাবে পরিষ্কার করে নিতে হবে। এরপর টুথপেস্ট এবং অ্যালোভেরা একসাথে মিশ্রণ করে একটি পেস্ট তৈরি করতে হবে। পরবর্তীতে কালো দাগের স্থানে দুই থেকে তিনবার ভালোভাবে মাসাজ করতে হবে। মাসাজ করার পর সেটি ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এভাবে আপনি আপনার চোখের নিচের কালো দাগ দূর করতে পারেন।

চোখের নিচে কালো দাগ দূর করার ক্রিমের নাম

যদি চোখের নিচে কালো দাগ দূর করার ক্রিমের নাম গুলো জানতে চান তবে এই পর্বটি আপনার জন্য। এই পর্বের মাধ্যমে আপনি চোখের নিচে কালো দাগ দূর করার জন্য ক্রিমের নাম গুলো জানতে পারবেন। অনেক সময় প্রাকৃতিক উপায়ে চোখের নিচের কালো দাগ গুলো দূর করা সম্ভব হয়ে ওঠে না। যার কারণে বিভিন্ন ক্রিমের মাধ্যমে কালো দাগ গুলো দূর করতে হয়। চোখের নিচে কালো দাগ দূর করার ক্রিমের নাম নিচে দেওয়া হলঃ
  • Aroma magic Under Eye Gel
  • lotus Herbal rejuvenating and carroting eye gel
  • Himalaya Herbals under eye cream/হিমালয়া হারবালস আন্ডার আই ক্রিম
  • VLCC Almond Cream/VLCC আমন্ড ক্রিম
  • Bio bloom natural under ideal/বায়ো ন্যাচারাল আন্ডার আই জেল

চোখের নিচে কালো দাগ তোলার ক্রিম

আপনি যদি চোখের নিচে কালো দাগ তোলার ক্রিম এর নাম জানতে চান তবে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। এরপর এর মাধ্যমে আপনি চোখের নিচে কালো দাগ তোলার ক্রিমের নাম গুলো জানতে পারবেন। তাহলে চলুন জেনে নেওয়া যাক চোখের নিচে কালো দাগ তোলার জন্য কোন ক্রিমটি সবথেকে ভালো। চোখের নিচে কালো দাগ তোলার জন্য নিচে কয়েকটি ক্রিমের নাম দেওয়া হলোঃ

  • Bio bloom natural under ideal
  • lotus Herbal rejuvenating and carroting eye gel
  • Himalaya Herbals under eye cream
  • Aroma magic Under Eye Gel
  • VLCC Almond Cream

চোখের নিচে কালো দাগ দূর করার প্রাকৃতিক উপায়

আপনি যদি চোখের নিচে কালো দাগ দূর করার প্রাকৃতিক উপায় সম্পর্কে জানতে চান তবে এই পর্বটি আপনার জন্য। এই পর্বের মাধ্যমে চলুন জেনে নেওয়া যাক চোখে নিচের কালো দাগ দূর করার প্রাকৃতিক উপায় গুলো কি কি। প্রাকৃতিক উপায়ে আপনি চোখের নিচে কালো দাগ দূর করতে পারবেন। টি ব্যাগ ব্যবহারের পর ঠান্ডা করে নিতে হবে। ঠান্ডা টি ব্যাগ, শসা,বরফ,হিমাইয়িত মটর ওয়াশ ক্লোথে এক সাথে মুড়ে চোখের নিচে কালো দাগের স্থানে কিছুক্ষন রাখতে হবে এভাবে কালো দাগ অনেক টাই কমে যাবে।

চোখের নিচে কালো দাগ দূর করার ঘরোয়া পদ্ধতি

চোখের নিচে কালো দাগ দূর করার ঘরোয়া পদ্ধতি জানতে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। এই পর্বটি মনোযোগ সহকারে পড়লে আপনি চোখের নিচে কালো দাগ দূর করার ঘরোয়া পদ্ধতি গুলো জানতে পারবেন। তাহলে চলুন জেনে নেওয়া যাক চোখের নিচের কালো দাগ দূর করার কিছু ঘরোয়া পদ্ধতি।
  • নিয়মিত পর্যাপ্ত পরিমাণ ঘুম পাড়া
  • নিয়মিত ত্বকের যত্ন নেওয়া
  • নিয়মিত শরীরচর্চা এবং নিজেকে ফিটফাট রাখা
  • স্কিন টাইম নিয়ন্ত্রণ করা
  • ঘুমানোর আগে অবশ্যই চোখের প্রসাধনে ওঠানো
  • চোখে ঠান্ডা একটি ব্যাগের ব্যবহার করা
  • পাতলা নরম বালিশ ব্যবহার করা
  • ভিটামিন ই জাতীয় ক্যাপসুল ব্যবহার করা

চোখের নিচে কালো দাগ দূর করার সহজ উপায়

আপনি কি চোখের নিচে কালো দাগ দূর করার সহজ উপায় জানতে চাচ্ছেন? আপনি সঠিক জায়গায় এসেছেন। এই পর্বের মাধ্যমে আপনি চোখের নিচে কালো দাগ দূর করার সহজ উপায় গুলো জানতে পারবেন। তাহলে চলুন জেনে নেওয়া যাক চোখের নিচে কালো দাগ দূর করার সবথেকে সহজ উপায়। আমি লেবুর মাধ্যমে চোখের নিচে কালো দাগ খুব সহজেই দূর করতে পারবেন। লেবুতে রয়েছে ভিটামিন সি এর উৎস। যা চোখের কালো দাগ দূর করতে সাহায্য করে এবং ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে। লেবু ব্যবহারের ফলে আপনার চোখের নিচের কালো দাগ নিমিষেই দূর হয়ে যাবে। আবার কফির মাধ্যমেও আপনি চোখের নিচের কালো দাগ দূর করতে পারবেন খুব সহজেই। এক টেবিল চামচ কফির সঙ্গে হালকা পানি মিশিয়ে ঘন মিশ্রণ তৈরি করে নিন। মিশ্রণগুলো চোখের চারপাশে ১৫ মিনিট লাগিয়ে রাখতে হবে। কয়েকদিন এভাবে ব্যবহারের ফলে আপনার চোখের নিচে কালো দাগগুলো দূর হয়ে যাবে।

শেষ কথা

উপরোক্তা আলোচনা সাপেক্ষে এতক্ষণে নিশ্চয় টুথপেস্ট দিয়ে চোখের নিচের কালো দাগ দূর করার উপায় সম্পর্কে ধারণা পেয়েছেন। আপনার যদি এই পর্বটি সম্পর্কে কোন মতামত থেকে থাকে তবে অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং আজকের পর্বটি যদি ভালো লেগে থাকে তবে অবশ্যই বন্ধুদের মাঝে শেয়ার করবেন।


পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url