কলকাতা টু চেন্নাই বিমান ভাড়া২০২৩ -কলকাতা থেকে চেন্নাই কত কিলোমিটার

 চেন্নাই ভারতের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ জায়গা। অনেকে আছেন যারা কলকাতা টু চেন্নাই বিমান ভাড়া২০২৩ -কলকাতা থেকে চেন্নাই কত কিলোমিটার এ সম্পর্কে জানতে চান। তাই কলকাতা টু চেন্নাই বিমান ভাড়া সময়সূচী এবং কলকাতা থেকে চেন্নাই কত কিলোমিটার এর সম্পর্কিত বিভিন্ন তথ্য নিয়ে আজকের এই আর্টিকেলটি লেখা হয়েছে। আশা করছি কলকাতা টু চেন্নাই বিমান ভাড়া২০২৩ -কলকাতা থেকে চেন্নাই কত কিলোমিটার এই আর্টিকেলটি আপনাদের কাজে ভালো লাগবে।

কলকাতা টু চেন্নাই বিমান ভাড়া২০২৩


কলকাতা টু চেন্নাই যাওয়ার ক্ষেত্রে অনেকেই বিমানে ভ্রমণ বেছে নেন। তাই কলকাতা টু চেন্নাই বিমানে ভ্রমণের ক্ষেত্রে প্রথমে এ সম্পর্কে যাবতীয় তথ্য জানা উচিত। নিচে কলকাতা টু চেন্নাই বিমান ভাড়া২০২৩ - কলকাতা থেকে চেন্নাই কত কিলোমিটার এই সম্পর্কে যাবতীয় তথ্য তুলে ধরা হলো।

কলকাতা টু চেন্নাই বিমান ভাড়া২০২৩

চেন্নাই ভারতের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ জায়গা। এখানে ভারতের অধিকাংশ রাষ্ট্র প্রতিষ্ঠানগুলো অবস্থিত। অনেকে আছেন যারা কলকাতা টু চেন্নাই বিভিন্ন কাজের তাগিদে যেতে পারেন, আবার অনেকে আছেন যারা চিকিৎসার জন্য কলকাতা টু চেন্নাই যেতে পারেন। বিভিন্ন সময় বিভিন্ন কাজের তাগিদে মানুষ কলকাতা টু চেন্নাই যেয়ে থাকেন।তাই কলকাতা টু চেন্নাই যাওয়ার মাধ্যম গুলো সম্পর্কে জানা প্রয়োজন। কলকাতা টু চেন্নাই বিমান ভাড়া২০২৩এবং এ সম্পর্কিত বিভিন্ন তথ্য নিচে আলোচনা করা হলো।

কলকাতা টু চেন্নাই বিমান ভাড়া কত

কলকাতা থেকে চেন্নাই এর দূরত্ব প্রায় ১৬২২.৭ কিলোমিটার। কলকাতা থেকে চেন্নাই অনেক দূরের একটা পথ। তাই খুব অল্প সময়ে কলকাতা টু চেন্নাই যেতে চাইলে কলকাতা টু চেন্নাই বিমান ভাড়া সম্পর্কে জানা প্রয়োজন।

বিমান সংস্থা

বিমান ভাড়া 

ছাড়ার সময়

Air India

৭১৩৯

৫:১০ am

IndiGo

৭১৮২

১:২০ pm

Airsia 

৭১৮৯

৫:১৫ am

কলকাতা টু চেন্নাই ট্রেন ভাড়া

কলকাতা টু চেন্নাই যাওয়ার জন্য আমরা অনেকেই ট্রেনের কথা চিন্তা করে থাকি। কলকাতা টু চেন্নাই ট্রেনে করে যাওয়ার জন্য কলকাতা টু চেন্নাই ট্রেন ভাড়া, কোন ট্রেন কখন ছাড়ে এ বিষয়গুলো সম্পর্কে জানতে হবে। নিচে এ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

  • ট্রেনের নাম চেন্নাই মেইল -ছাড়ার সময় রাত ১১:৪৫ মিনিট। চেন্নাই স্টেশনে পৌঁছাবে ২৮ ঘন্টা ৫মিনিট পর রাত তিনটা ৫০ মিনিটে।
  • ট্রেনের নাম করমন্ডল এক্সপ্রেস-ছাড়ার সময় দুপুর ২:৩০ মিনিট। চেন্নাই স্টেশনে পৌছাবেন ২৬ ঘন্টা ৫ মিনিট পর রাত ১২:৫০ মিনিটে।

চেন্নাই মেল কলকাতা টু চেন্নাই ভাড়া

  • এসি (1A)৪৩৬৫ রুপি
  • এসি (2A)২৫৪০ রুপি
  • এসি(3A)১৭৪৫ রুপি
  • স্লিপার-৬৬৫ রুপি

কলকাতা থেকে চেন্নাই কত কিলোমিটার

প্রিয় পাঠক আপনারা অনেকেই জানতে চেয়েছেন কলকাতা থেকে চেন্নাই কত কিলোমিটার। আপনি যদি না জেনে থাকেন কলকাতা থেকে চেন্নাই কত কিলোমিটার তাহলে আজকের এই পরবর্তী আপনার জন্য আজকের এই পর্বটি আপনার মনোযোগ সহকারে পড়লে জানতে পারবেন কলকাতা থেকে চেন্নাই কত কিলোমিটার। তাহলে চলুন জেনে নেই কলকাতা থেকে চেন্নাই কত কিলোমিটর। আপনি যদি কলকাতা থেকে চেন্নাই বাসের কিলোমিটার জানতে চান তাহলে আপনি প্রথমে গুগলে সার্চ দিবেন কলকাতা টু চেন্নাই কত কিলোমিটার তাহলে আপনি জানতে পারবেন চেন্নাই টু কলকাতা বা কলকাতা টু চেন্নাই ১৬৬৮ কিলোমিটার।

ঢাকা টু চেন্নাই কত কিলোমিটার

ঢাকা বাংলাদেশ থেকে প্রত্যেক বছরই অনেক মানুষ চিকিৎসার কাজে বা বিভিন্ন ধরনের কাজে ঢাকা থেকে চেন্নাই যান।ঢাকা থেকে চেন্নাই যেতে চাইলে প্রথমে ঢাকা থেকে কলকাতায় যেতে হবে এরপর কলকাতা থেকে ট্রেনে,বাসে বা বিমানে করে চেন্নাই যেতে হবে। ঢাকা থেকে কলকাতার দূরত্ব ৩৩০ কিলোমিটার এবং কলকাতা থেকে চেন্নাই এর দূরত্ব ১৬৭৯ কিলোমিটার।
চেন্নাই তামিলনাড়ুর রাজধানী এবং ছোট্ট একটি শহর। এটি ভারতের সাংস্কৃতিক প্রাণবন্ত স্থান গুলির মধ্যে অন্যতম। এখানে রয়েছে অনেকগুলো পর্যটন কেন্দ্র যেমন মারিনা বীজ,ব্রিজি সৈকত,কলিপাহার মারুণ্ডেশ্বর মন্দির ইত্যাদি। তাই ঢাকা থেকে চেন্নাই যেতে চাইলে প্রথমে ঢাকা টু কলকাতা এবং কলকাতা টু চেন্নাই বিমান ভাড়া, বাস ভাড়া,ট্রেন ভাড়া সম্পর্কে জানতে হবে।

চট্টগ্রাম টু চেন্নাই বিমান ভাড়া

বাংলাদেশের বিভিন্ন সময় বিভিন্ন কাজে চেন্নাই যাওয়া আসা করেন। চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতাল ও শংকর নেত্রালয় এবং ভেলোরের ক্রিস্টিয়ান মেডিকেল কলেজ বাংলাদেশ থেকে যাওয়া চিকিৎসা প্রার্থীদের পছন্দের তালিকায় থাকে।

শুধুমাত্র চিকিৎসা ক্ষেত্রে না ভেলোরে রয়েছে মেরিনা বীজ ভাজা ভারতের অন্যতম বৃহত্তম এবং বিশ্বের দ্বিতীয় বৃহত্তম সমুদ্র সৈকত। এখানে রয়েছে বিভিন্ন ধরনের গুরুত্বপূর্ণ স্থাপনাও।
চট্টগ্রাম টু চেন্নাই যাওয়ার অনেক বাহন রয়েছে। চট্টগ্রাম টু চেন্নাই সরাসরি যাওয়া যায় আবার,প্রথমে চট্টগ্রাম থেকে ঢাকা এবং ঢাকা থেকে সরাসরি বিমানে করে চেন্নাই যাওয়া যায়।

ইউএস বাংলার ফ্লাইট ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে সরাসরি চেন্নাই এর উদ্দেশ্যে রওনা হবে। এর জন্য ঢাকার যাত্রীদের চট্টগ্রামে নামতে হবে না। এতে করে যারা চিকিৎসাধীন যাত্রী রয়েছেন তাদের ভোগান্তি কমবে।

ঢাকা টু ভেলোর বিমান ভাড়া

দক্ষিণ ভারতের তামিলনাড়ু রাজ্যের জেলা সদর দপ্তর এবং একটি শহর হচ্ছে তা ভেলোর। ভেলোরের বিভিন্ন দর্শনীয় স্থান গুলোর মধ্যে রয়েছে ভেলোর ফোর কায়গাল জলপ্রপাত শ্রীপুরাম স্বর্ণমন্দির আমিরথি জুলজিক্যাল পার্ক, যোগ নরসিংহ মন্দির ইত্যাদি। ভেলোর দর্শন করে ভারতীয় সংস্কৃতি প্রেমীদের কাছে অনেক বেশি ভালো লাগবে।

প্রতিবছর ভারতের তামিলনাড়ু রাজ্যের ভেলোর শহরে ক্রিশ্চিয়ান মেডিকেল কলেজ ও শ্রী নারায়নী হাসপাতালে বাংলাদেশের অনেক মানুষের যাতায়াত লক্ষ্য করা যায়। বাংলাদেশ থেকে প্রতিবছর অনেক মানুষ ভেলোরে চিকিৎসা নিতে যান। তাই ঢাকা টু ভেলোর বিমান ভাড়া সম্পর্কে জানা প্রয়োজন।
বাংলাদেশ থেকে বিমানে সরাসরি ভারতের ভেলোরে যাওয়া যায় না। প্রথমে ঢাকা থেকে চেন্নাই বিমানে যেতে হবে। তারপর বাস বা ট্রেনে করে ভেলোরে যেতে হবে। তার জন্য প্রথমে ঢাকা টু চেন্নাই এবং কলকাতা টু চেন্নাই বিমান ভাড়া সম্পর্কে জানা প্রয়োজন।

ইউ এস বাংলা এয়ারলাইন্স ঢাকা টু চেন্নাই

ইউ এস বাংলা এয়ারলাইন্স ঢাকা টু চেন্নাই যেতে হলে প্রথমে ঢাকা টু চেন্নাই বিমান ভাড়া,সময়সূচী এবং বিভিন্ন ধরনের তথ্য সম্পর্কে জানা প্রয়োজন। চলুন তাহলে জেনে আসা যাক ইউ এস বাংলা এয়ারলাইন্স ঢাকা টু চেন্নাই বিমান ভাড়া এবং সময়সূচী।

ইউ এস বাংলা এয়ারলাইন্স ঢাকা টু চেন্নাই ফ্লাইট এবং টেক অফ করার সময়সূচী

ফ্লাইট নাম্বার-IndiGo 1935 টেক অফ করার সময়-রবি , সোম, বুধ, শুক্র সকাল ১০ঃ২৫ এবং দুপুর ০১:৩৫।

ইউ এস বাংলা এয়ারলাইন্স ঢাকা টু চেন্নাই বিমান ভাড়া

  • সেভার 17727 টাকা
  • ফ্লেক্স 19526 টাকা
  • ফ্লেক্স ক্লাস 28518 টাকা

ঢাকা টু হায়দ্রাবাদ বিমান ভাড়া

ঢাকা টু হায়দ্রাবাদ বিমান ভাড়া এবং বিভিন্ন ধরনের তথ্য নিচে তুলে ধরা হলো।

বিমান সংস্থা

বিমান ভাড়া

ছাড়ার সময়

Air Asia

১২০২৩ 

০২:৪০ pm

IndiGo

৯১৫৭ 

০৪:৩৫ pm

Biman Bangladesh

১২৫৮২ 

০৭:৩০ am

Vista

১৮২০২ 

০৫:০০pm

Gulf Air

৪৯১৫৫ 

০৫:৪০ am

কলকাতা টু হায়দ্রাবাদ বিমান ভাড়া

হায়দ্রাবাদ অর্থ 'সিংহের শহর' বা 'হায়দারের শহর' যেখানে হায়দার অর্থ সিংহ এবং আবাদ অর্থ শহর।হায়দ্রাবাদে রয়েছে বিভিন্ন দর্শনীয় স্থানসমূহ। যেমন হোসেন সাগর,লেক গোলকুণ্ডা দুর্গ,রামোজি ফিল্ম সিটি,চারমিনার আরো অনেক কিছু। এখানকার চিকিৎসা ব্যবস্থাও অনেক উন্নত যার ফলে ভারত সহ পৃথিবীর বিভিন্ন দেশ থেকে অনেক মানুষ হায়দ্রাবাদে চিকিৎসার জন্য আসেন। কলকাতা টু হায়দ্রাবাদ বিমান ভাড়া,সময়সূচী সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

বিমান সংস্থা

বিমান ভাড়া

ছাড়ার সময়

Air Asia

৫৮১২

০৭:০০

IndiGo 6E775

৫৮১২

১১:১০

IndiGo 6E874

৫৮১২

০১:৪৫

IndiGo 6E6623

৫৮১২

০৫:৪৫

Air Asia I5-634

৬০৪৯

০৮:৪৫

Air Asia I5-582

৬০৪৯

০৭:১৫

IndiGo 6E5115

৬১২৪

০৭:০০

IndiGo 6E6908

৬৩১৪

০৩:১৫

শেষ কথা

আজকের এই আর্টিকেলে আমরা চেন্নাই বিমান ভাড়া,কলকাতা টু চেন্নাই বিমান ভাড়া২০২৩,ঢাকা টু চেন্নাই কত কিলোমিটার,ঢাকা টু ভেলোর বিমান ভাড়া,ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা টু চেন্নাই,ঢাকা টু হায়দ্রাবাদ বিমান ভাড়া,চট্টগ্রাম টু চেন্নাই বিমান ভাড়া সম্পর্কে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করেছি। আশা করছি আপনাদের আজকের এই আর্টিকেলটি ভালো লেগেছে।


পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url