সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যাওয়ার উপায়

প্রিয় পাঠক আপনি যদি সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যাওয়ার উপায় সম্পর্কে জানতে চান তবে এই পর্বটি আপনার জন্য। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব সরকারি ভাবে দক্ষিণ কোরিয়া কিভাবে যাবে সেই সম্পর্কে। সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যাওয়ার সকল উপায় সম্পর্কে জানতে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যাওয়ার উপায়।

সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যাওয়ার উপায়
বর্তমানে বাংলাদেশ থেকে অনেকেই দক্ষিণ কোরিয়া যাওয়ার জন্য ভিসার আবেদন করতে চাই। আবার অনেকেই সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যেতে চাই। আপনি যদি সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যাওয়ার সকল নিয়ম সম্পর্কে জানতে চান তবে পর্বটি পড়ুন। তাহলে চলুন আজকের পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যাওয়ার উপায়।

দক্ষিণ কোরিয়া আবেদন ২০২৩

আপনি যদি দক্ষিণ কোরিয়া আবেদন ২০২৩ সম্পর্কে জানতে চান তবে এই পর্বটি আপনার জন্য। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব দক্ষিণ কোরিয়া আবেদন কিভাবে করে এবং কবে থেকে শুরু হবে সেই সম্পর্কে। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক দক্ষিণ কোরিয়া আবেদন ২০২৩ সম্পর্কে বিস্তারিত। গত ৬ জুন সকাল দশটা থেকে আটই জুন ২০২৩ পর্যন্ত অনলাইনে লটারির মাধ্যমে দক্ষিণ কোরিয়া যাওয়ার আবেদন শেষ হয়ে গিয়েছে।


আপনি যদি এখন দক্ষিণ কোরিয়া যাওয়ার জন্য আবেদন করতে চান তাহলে আপনাকে অবশ্যই সেই দেশের ভাষা শিখতে হবে। তবে দক্ষিণ কোরিয়া যাওয়ার জন্য লটারি ভিসার আবেদন আবার শুরু হবে। গত মাসে লটারির মাধ্যমে ৭৫০০ জন বাংলাদেশী কর্মী দক্ষিণ কোরিয়া যাওয়ার সুযোগ পেয়েছেন। তবে (www.boesl.gov.bd) এই ওয়েবসাইটের মাধ্যমে দক্ষিণ কোরিয়া নিয়োগ সার্কুলার বা বিজ্ঞপ্তি আপনি দেখতে পারবেন।

সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যাওয়ার উপায়

আপনি যদি সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যাওয়ার উপায় সম্পর্কে জানতে চান তবে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। আজকের এই পর্বের মাধ্যমে চলুন জেনে নেওয়া যাক সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যাওয়ার উপায়। সম্পূর্ণ সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যাওয়ার সবথেকে উত্তম উপায় হল EPS এর আওতায় HRD Korea সহায়তায় বোয়েসেলের মাধ্যমে দক্ষিণ কোরিয়ার লটারি মাধ্যমে যাওয়া। তবে সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যাওয়ার আরেকটি পদক্ষেপ রয়েছে। 

এই পদক্ষেত্র চাইলে আপনি ব্যবহার করতে পারেন। সরকারিভাবে লটারি ছাড়া আরেকটি পদক্ষেপ হলো দক্ষিণ কোরিয়ার ভাষায় পারদর্শী পরীক্ষার মাধ্যমে। অনেকেই সরকারিভাবে ভাষায় পারদর্শী হওয়ার কারণে দক্ষিণ কোরিয়া গিয়ে থাকে। মূলত এই দুই ওভার এর মাধ্যমে আপনি সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যেতে পারবেন।

দক্ষিণ কোরিয়া লটারি আবেদন

আপনি নিশ্চয়ই দক্ষিণ কোরিয়া লটারি আবেদন সম্পর্কে জানতে চাচ্ছেন? হ্যাঁ আপনি সঠিক জায়গায় এসেছেন। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব দক্ষিণ কোরিয়া লটারি মাধ্যমে যাওয়ার আবেদন এর নিয়ম সম্পর্কে। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক দক্ষিণ কোরিয়া লটারি আবেদন করার নিয়ম। 

আপনি যদি দক্ষিণ কোরিয়া লটারি আবেদন করতে চান তাহলে আপনাকে দক্ষিণ কোরিয়া যাওয়ার সকল যোগ্যতা এবং শর্ত পূরণ সাপেক্ষে নির্ধারিত নিবন্ধন সাইট (www.boesl.gov.bd) অনলাইনে নিবন্ধন সম্পন্ন করতে পারবেন।


তবে আপনি যদি লটারি এর মাধ্যমে দক্ষিণ কোরিয়া যাওয়ার আবেদন করতে চান তাহলে আপনাকে অবশ্যই ভাষায় পারদর্শী হতে হবে। আপনি যদি ভাষায় পারদর্শী না হয়ে থাকেন তাহলে আপনি লটারির আবেদন করতে পারবেন না। দক্ষিণ কোরিয়া ভাষা পরীক্ষায় অংশগ্রহণের জন্য অনলাইনে আবেদনের নিয়ম নিচে দেওয়া হলঃ
  1. অফিসিয়াল রেজিস্ট্রেশন ওয়েবসাইটে প্রবেশ করতে হবে (www.boesl.gov.bd)
  2. হোমপেজে অনলাইন নিবন্ধন অপশনে ক্লিক করতে হবে।
  3. আপনার সামনে একটি ফরম আসবে সঠিক তথ্য এবং up to date তথ্যসহ নিবন্ধনটি পূরণ করতে হবে।
  4. রেজিস্ট্রেশন ফর্মে উল্লেখিত যে কাগজগুলোর কথা বলা হবে সেই কাগজগুলো আপনাকে আপলোড করতে হবে।
  5. নির্মূল নিশ্চিত করার জন্য সমস্ত তথ্য এবং আপলোড করা নথি দুইবার চেক করুন।
  6. আপনি যদি একবার নিবন্ধন ফরমটি পূরণ করে থাকেন তবে প্রয়োজনীয় নথি আপলোড দেওয়ার পর আবেদন জমা দিতে হবে।
  7. আবেদন জমা দেওয়ার পর আপনি একটি এপ্লিকেশন রেফারেন্স নাম্বার পাবেন। রেফারেন্স নাম্বারটির অবশ্যই মনে রাখতে হবে বা নোট করে রাখতে হবে।

কোরিয়া যাওয়ার যোগ্যতা

আপনি যদি কোরিয়া যাওয়ার যোগ্যতা কি জানতে চান তবে এই পর্বটি মনোযোগ সহকারে করুন। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব দক্ষিণ কোরিয়া যাওয়ার জন্য কি কি যোগ্যতা প্রয়োজন সেই সম্পর্কে। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক কোরিয়া যাওয়ার যোগ্যতা কি লাগবে। দক্ষিণ কোরিয়া যাওয়ার জন্য যে যোগ্যতাগুলো আপনার থাকা আবশ্যক সেগুলো নিচে আলোচনা করা হলোঃ
  1. শিক্ষাগত যোগ্যতা সর্বনিম্নে এসএসসি বা সমমান
  2. পার্থের বয়সসীমা ৪০ বছর পর্যন্ত
  3. অবশ্যই সর্বনিম্ন ছয় মাস মেয়াদী পাসপোর্ট এর মেয়াদ থাকতে হবে
  4. কোরিয়ান ভাষা পড়া লেখা এবং বোঝার জন্য পারদর্শী হতে হবে
  5. মাদকাসক্তি ব্যক্তিরা অযোগ্য বলে বিবেচনা করা হবে
  6. প্রার্থীর নামে কোন রাষ্ট্রীয় নির্দেশ কারা অভ্যন্তরীণ বা কঠোর শাস্তি হয়নি এমন রেফারেন্স থাকতে হবে।
  7. ব্যক্তিকে অবশ্যই বিদেশ যাওয়ার সরকার কর্তৃক অনুমতির প্রদান করতে হবে।

লটারি ছাড়া কোরিয়া যাওয়ার উপায়

আপনি যদি লটারি ছাড়া কোরিয়া যাওয়ার উপায় সম্পর্কে জানতে চান তবে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব সরকারিভাবে লটারি ছাড়া কোরিয়া যাওয়ার উপায় সম্পর্কে। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক লটারি ছাড়া কোরিয়া যাওয়ার উপায়। লটারি ছাড়া দক্ষিণ কোরিয়া যাওয়ার জন্য নিচের অপশন গুলো আপনাকে অনুসরণ করতে হবেঃ
  1. অবশ্যই দক্ষিণ কোরিয়ার ভাষা জানতে হবে
  2. দক্ষিণ কোরিয়া ভাষায় পারদর্শী হিসেবে আবেদন করতে হবে
  3. আবেদন ফ্রি প্রদান করতে হবে
  4. প্রবেশপত্র সংগ্রহ
  5. ভাষা পারদর্শী পরীক্ষায় অংশগ্রহণ করা আবশ্যক
  6. স্কিল টেস্টে অংশগ্রহণ করতে হবে
  7. রোস্টার ভক্ত হতে হবে
  8. ভিসা ফর্ম জমা দেওয়া
  9. কোরিয়ান মালিক কর্তৃক সিলেক্ট করা
  10. বোয়েসেল করতে ট্রেনিংয়ে অংশগ্রহণ করতে হবে

দক্ষিণ কোরিয়া লটারি আবেদন ২০২৩

আপনি নিশ্চয়ই দক্ষিণ কোরিয়া লটারি আবেদন ২০২৩ সম্পর্কে জানতে চাচ্ছেন? হ্যাঁ আপনি সঠিক জায়গায় এসেছেন। আজকের এই পর্বের মাধ্যমে চলুন জেনে নেওয়া যাক দক্ষিণ কোরিয়া লটারি আবেদন ২০২৩ সম্পর্কে। গত ৬ জুন সকাল দশটা থেকে আটই জুন ২০২৩ পর্যন্ত অনলাইনে লটারির মাধ্যমে দক্ষিণ কোরিয়া যাওয়ার আবেদন শেষ হয়ে গিয়েছে। 

আপনি যদি এখন দক্ষিণ কোরিয়া যাওয়ার জন্য আবেদন করতে চান তাহলে আপনাকে অবশ্যই সেই দেশের ভাষা শিখতে হবে। তবে দক্ষিণ কোরিয়া যাওয়ার জন্য লটারি ভিসার আবেদন আবার শুরু হবে। গত মাসে লটারির মাধ্যমে ৭৫০০ জন বাংলাদেশী কর্মী দক্ষিণ কোরিয়া যাওয়ার সুযোগ পেয়েছেন। তবে (www.boesl.gov.bd) এই ওয়েবসাইটের মাধ্যমে দক্ষিণ কোরিয়া নিয়োগ সার্কুলার বা বিজ্ঞপ্তি আপনি দেখতে পারবেন।

দক্ষিণ কোরিয়া যেতে কত টাকা লাগে

আপনি কি জানেন দক্ষিণ কোরিয়া যেতে কত টাকা লাগে? যদি না জেনে থাকেন তবে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব দক্ষিণ কোরিয়া যেতে মোটে কত টাকা খরচ হবে সেই সম্পর্কে। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যায় দক্ষিণ কোরিয়া যেতে কত টাকা লাগে। বাংলাদেশ থেকে দক্ষিণ কোরিয়া যাওয়ার জন্য সর্বমোট আপনার 8 থেকে 10 লক্ষ টাকার মতো খরচ হতে হবে। তবে এই টাকা নির্ধারিত নয়। 

আপনি কোন বিষয়ের উপরে দক্ষিণ কোরিয়া যাচ্ছেন তার ওপরেও খরচের পরিমাপ নির্ভর করে। আবার আপনি সরকারি উপায়ে অথবা দালালের মাধ্যমে যাচ্ছেন কিনা তার উপায়ও নির্ভর করবে খরচের টাকার পরিমাণ।

দক্ষিণ কোরিয়া আবেদন ২০২৩ কবে ছাড়বে

আপনি যদি দক্ষিণ কোরিয়া আবেদন ২০২৩ কবে ছাড়বে জানতে চান তবে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব দক্ষিণ কোরিয়ার আবেদন কবে ছাড়বে সেই সম্পর্কে। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক দক্ষিণ কোরিয়া আবেদন ২০২৩ কবে ছাড়বে। 

দক্ষিণ কোরিয়া যাওয়ার জন্য ৬ জুন সকাল দশটা থেকে ৮ জুন পর্যন্ত দক্ষিণ কোরিয়ার যাওয়ার আবেদন এর সময় ছিল।গত মাসে লটারির মাধ্যমে ৭৫০০ জন বাংলাদেশী কর্মী দক্ষিণ কোরিয়া যাওয়ার সুযোগ পেয়েছেন। তবে (www.boesl.gov.bd) এই ওয়েবসাইটের মাধ্যমে দক্ষিণ কোরিয়া নিয়োগ সার্কুলার বা বিজ্ঞপ্তি আপনি দেখতে পারবেন।

শেষ কথা

উপরোক্ত আলোচনা সাপেক্ষে এতক্ষণে নিশ্চয় সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যাওয়ার উপায় সম্পর্কে জানতে পেরেছেন। আপনার যদি এই পর্বটি সম্পর্কে কোন মতামত থেকে থাকে তবে অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং আজকের পর্বটি যদি আপনার ভালো লেগে থাকে তবে অবশ্যই বন্ধুদের মাঝে শেয়ার করবেন।
পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url