তেলাপোকা মারার ঔষধ - তেলাপোকা মারার স্প্রে দাম

আপনি যদি তেলাপোকা মারার ঔষধ - তেলাপোকা মারার স্প্রে দাম সম্পর্কে জানতে চান তবে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব তেলাপোকা মারার ঔষধ এবং তেলাপোকা মারার স্প্রে দাম কত সেই সম্পর্কে। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক তেলাপোকা মারার ঔষধ - তেলাপোকা মারার স্প্রে দাম কত।

তেলাপোকা মারার ঔষধ - তেলাপোকা মারার স্প্রে দাম
তেলাপোকার অত্যাচারে অনেকে অতিষ্ঠ হয়ে উঠেছে। তাই তেলাপোকা মারার জন্য ব্যবহার করুন তেলাপোকা মারার ঔষধ। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব কোন ওষুধের মাধ্যমে তেলাপোকা মরে যায়। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক তেলাপোকা মারার ঔষধ - তেলাপোকা মারার স্প্রে দাম।

তেলাপোকা মারার ঔষধ

আপনি যদি তেলাপোকা মারার ঔষধ কোনটি জানতে চান তবে এই পর্বটি আপনার জন্য। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব তেলাপোকা মারার জন্য কোন ওষুধটি সবথেকে ভালো সেই সম্পর্কের। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক তেলাপোকা মারার ঔষধ সম্পর্কে বিস্তারিত। তেলাপোকা বা এজাতীয় পোকামাকড় মারার জন্য বাজারে বিভিন্ন ধরনের ঔষধ পাওয়া যায়।


এসব ঔষধ গুলো খুব অল্পদিনের মধ্যে বাসা থেকে এমন ধরনের তেলাপোকা দূর করতে সক্ষম। আমাদের মধ্যে অনেকেই আছেন যারা তেলাপোকা মারার ঔষধের নাম গুলো জানেন না। চলুন ঔষধের নাম গুলো জেনে নিই, যাতে আপনি খুব সহজেই এই সমস্ত ঔষধ গুলো কিনে বাড়ি থেকে তেলাপোকার বংশ চিরতরে নির্বংশ করতে পারেন। এগুলো হলঃ-
  • তেলাপোকা মারার চক
  • তেলাপোকা মারার স্প্রে
  • তেলাপোকা মারার পাউডার।

চায়না তেলাপোকা দূর করার উপায়

আপনি নিশ্চয়ই চায়না তেলাপোকা দূর করার উপায় সম্পর্কে জানতে চাচ্ছেন? হ্যাঁ আপনি সঠিক জায়গায় এসেছেন। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব চায়না তেলাপোকা কিভাবে দূর করা যায় সেই সম্পর্কে। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক চায়না তেলাপোকা দূর করার উপায়। 

সাদা ছোট জাতের কিছু তেলাপোকা রয়েছে যেগুলোকে চায়না তেলাপোকা বলা হয়। এ ধরনের তেলাপোকার উপদ্রব আমাদের দেশি তেলাপোকা থেকে অনেকটাই বেশি। এ ধরনের তেলাপোকা দূর করা প্রায় অসম্ভব। চায়না তেলাপোকা দূর করতে আপনি যে সকল ঔষধ গুলো ব্যবহার করতে পারেন এগুলো হল-
  • সারা বাড়িতে নিমপাতা ব্যবহার করুন।
  • রেড হিট ককরোচ কিলার স্প্রে
  • পেস্ট কন্ট্রোল ব্যবহার করা।

ছোট তেলাপোকা মারার ঔষধ

আপনার বাসায় কি ছোট তেলাপোকার বসবাস। আপনি কি ছোট তেলাপোকা নিয়ে অতিষ্ঠ হয়ে পড়েছেন। আপনি যদি ছোট তেলাপোকা মারার ঔষধ সম্পর্কে জানতে চান তবে এই পর্বটি আপনার জন্য। 

আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব তেলাপোকার বাচ্চা অথবা ছোট তেলাপোকা মারার উপায় এবং ঔষধ সম্পর্কে। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক ছোট তেলাপোকা মারার ঔষধ কোনটি।


তেলাপোকা বা এজাতীয় প্রাণীগুলো মানুষের জন্য খুবই বিরক্তি করে একটি উপদ্রব। এটি আমাদের বাড়ির বিশুদ্ধতা নষ্ট করে দেয়। এটি আমাদের খাবার নষ্ট করার পাশাপাশি আমাদের পেটের বিভিন্ন রকম ডায়রিয়া ও কলেরা মত অসুখ সৃষ্টি করে। 

বাসা থেকে তেলাপোকা দূর করার জন্য বাজারে বিভিন্ন রকমের স্প্রে বা ঔষধ পাওয়া যায়। এগুলোর দামও তুলনামূলক অনেক কম থাকায় আপনি খুব সহজেই ব্যবহার করতে পারবেন। এগুলো হলোঃ-
  • বাসার সর্বোত্ত নিম পাতার ব্যবহার
  • তেলাপোকা মারার চক ব্যবহার
  • তেলাপোকা মারার পাউডার ব্যবহার
  • তেলাপোকা মারার জেল ব্যবহার
  • তেলাপোকা মারার স্প্রে ব্যবহার

তেলাপোকা মারার স্প্রে দাম

আপনি যদি তেলাপোকা মারার স্প্রে দাম সম্পর্কে জানতে চান তবে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব বাড়িতে বসবাসরত তেলাপোকা মারার স্প্রের দাম কত সেই সম্পর্কে। 

বাজারে অনেক ধরনের তেলাপোকা মারার স্প্রে রয়েছে। তবে সব ধরনের ওষুধের দাম এক নাও হতে পারে। চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক তেলাপোকা মারার স্প্রে দাম সম্পর্কে। তেলাপোকা কিংবা আরশোলা দূর করার জন্য আমরা যেসব স্প্রেগুলো ব্যবহার করে থাকি এগুলোর দাম সাধারণত ২৫০ থেকে ৩০০  টাকা। 

তবে এসব স্প্রে গুলো গৃহপালিত পশুপাখি এবং মানুষের জন্য বিশেষ ক্ষতি কর। বিশেষ করে গৃহপালিত পশুপাখির জন্য এই ঔষধ গুলো মারাত্মক হতে পারে। তাই ঔষধ গুলো ব্যবহারের সময় কিছুটা সাবধানতা অবলম্বন করলে ভালো হয়।

তেলাপোকা কেন হয়

আপনি কি জানেন তেলাপোকা কেন হয়? যদি না জেনে থাকেন তবে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক তেলাপোকা কেন হয়। তেলাপোকা হলো এক ধরনের ক্ষতিকর পোকা। এরা সাধারণত ময়লা ও আবর্জনায় বসবাস করে। 

এরা ময়লা আবর্জনা এবং অন্ধকারে খুব সহজেই অভিযোজন করতে সক্ষম। এরা ৫ কোটির ও বেশি সময় ধরে পৃথিবীতে টিকে রয়েছে। তেলাপোকা দল ভুক্ত প্রাণী হওয়ায় আপনার বাড়িতে কিংবা আশেপাশে দলগতভাবে বসবাস শুরু করে এবং আপনাকে উত্তপ্ত করতে থাকে।


খাবার নষ্ট করার পাশাপাশি আপনাকে বিভিন্ন রকম অসুস্থতায় ভোগাতে সক্ষম। তেলাপোকার আক্রমণ থেকে রক্ষা পাওয়ার জন্য প্রথম পদক্ষেপ হলো বাড়ির আশেপাশে এবং ঘরের মধ্যে পরিষ্কার ও পরিচ্ছন্ন রাখা। নিয়মিত বাড়ির আশেপাশে পরিষ্কার রাখা এবং বেকিং সোডা ছড়িয়ে দেওয়া যাতে করে তেলাপোকা এবং এ জাতীয় পোকামাকড় বাড়ির মধ্যে প্রবেশ করতে না পারে।

তেলাপোকা মারার জেল

আপনার ঘরে যদি ছোট বাচ্চা থাকে তবে তেলাপোকা মারার ওষুধ ব্যবহার না করাই উত্তম। কারণ ভুলক্রমেও যদি ছোট বাচ্চা তেলাপোকা মারার ঔষধ মুখে দিয়ে ফেলে তাহলে অনেক বড় ধরনের ক্ষতি হতে পারে। তাই সবসময় তেলাপোকা মারার জন্য ঘরের ওষুধ ব্যবহার না করাই উত্তম। তবে আপনার ঘরে যদি তেলাপোকার অত্যাচার দিন দিন বেড়েই চলে তাহলে আপনি তেলাপোকা মারার জেল ব্যবহার করতে পারেন। 

এই জেলের মাধ্যমে আপনি তেলাপোকা গুলো মারতে পারবেন। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক তেলাপোকা মারার জেল সম্পর্কে। বাড়ি থেকে চিরতরে তেলাপোকা মারার জন্য তেলাপোকা মারার জেল হিসেবে গেট আউট ককরোজ কিলার জেল অত্যন্ত কার্যকরী। এছাড়াও রেড হিট এন্টি রিস জেল এবং জেল কোর্টের ককরোজ কিলার রয়েছে।

ছোট তেলাপোকা মারার উপায়

আপনি যদি ছোট তেলাপোকা মারার উপায় সম্পর্কে জানতে চান তবে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক ছোট তেলাপোকা মারার উপায়। কোন প্রকার ওষুধ বা স্প্রে ছাড়া যদি আপনি ঘরোয়া উপায়ে তেলাপোকা দূর করতে চান তাহলে উক্ত পদ্ধতি অবলম্বন করতে পারেন। 

একটি বালতিতে অর্ধেক পরিমাণ পানি নিন এবং এর মধ্যে কয়টি রসুনের কোয়া, কিছুটা গোলমরিচ এবং পেঁয়াজের পেস্ট নিয়ে মিশিয়ে নিন। এরপর এই পানি যেখানে তেলাপোকার  উপদ্রব বেশি সেসব স্থানে স্প্রে করতে থাকুন। কিছুদিন ব্যবহার করার পরে দেখবেন আপনার বাসা থেকে সব তেলাপোকা গায়েব হয়ে গিয়েছে। এছাড়াও চায়না তেলাপোকা বা ছোট জাতীয় সাদা ধরনের তেলাপোকা মারার জন্য যে ধরনের পদ্ধতি গুলো অবলম্বন করতে পারেনঃ-
  1. বাসার সর্বোত্ত নিম পাতার ব্যবহার
  2. তেলাপোকা মারার চক ব্যবহার
  3. তেলাপোকা মারার পাউডার ব্যবহার
  4. তেলাপোকা মারার জেল ব্যবহার
  5. তেলাপোকা মারার স্প্রে ব্যবহার

ফ্রিজ থেকে তেলাপোকা দূর করার উপায়

তেলাপোকার অত্যাচার বাড়িতে দিন দিন বেড়েই চলেছে। এমনকি খাবার হওয়ার সহ ফ্রিজে থাকা খাবারগুলো তেলাপোকা নষ্ট করে দেয়। আপনার ফ্রিজে যদি তেলাপোকার অত্যাচার হয়ে থাকে তবে আপনি এই পর্বের মাধ্যমে ফ্রিজ থেকে তেলাপোকা দূর করার উপায় সম্পর্কে জেনে নিন। 

তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক ফ্রিজ থেকে তেলাপোকা দূর করার উপায়। ফ্রিজ থেকে তেলাপোকা দূর করার জন্য যে পদ্ধতিগুলো আপনি অবলম্বন করতে পারেন এগুলো হলঃ-
  1. পেঁয়াজ, রসুন ও গোলমরিচ দিয়ে কিছু পানিতে মিশিয়ে ফ্রিজের কোনায় কোনায় বা ফ্রিজের আশেপাশে স্প্রে করে রাখতে পারেন।এতে তেলাপোকার উপদ্রব কিছুটা কমবে।
  2. সতর্কতার সাথে ফ্রিজের আশেপাশে তেলাপোকা মারার চক, স্প্রে কিংবা পাউডার ব্যবহার করা।
  3. বেকিং সোডা ও চিনির মিশ্রণ সৃষ্টি করে তেলাপোকার আক্রমণ যেখানে বেশি সেসব স্থানে রেখে দিন। চিনির গন্ধে তেলাপোকা আসবে এবং বেকিং সোডা মিশ্রিত চিনি খেয়ে সব তেলাপোকা মারা যাবে।
  4. ফ্রিজ কিংবা বাড়ির আশেপাশে বোরিক এসিড ছিটিয়ে রাখুন। এতে তেলাপোকা মারা যাবে। তবে বাড়িতে যদি ছোট বাচ্চা কিংবা পোষা পানি থাকে সে ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করতে হবে।
  5. কিছুটা পানিতে ভিনেগার মিশিয়ে তেলাপোকার উপদ্রব রয়েছে এমন জায়গায় স্প্রে করুন। এতেও তেলাপোকার পরিমাণ কিছু কমবে।

শেষ কথা

উপরোক্ত আলোচনার সাথে কি এতক্ষণে নিশ্চয় তেলাপোকা মারার ঔষধ - তেলাপোকা মারার স্প্রে দাম সম্পর্কে জানতে পেরেছেন। আপনার যদি এই পর্বটি সম্পর্কে কোন মতামত থেকে থাকে তবে অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং আজকের পর্বটি যদি আপনার ভালো লেগে থাকে তবে অবশ্যই বন্ধুদের মাঝে শেয়ার করবেন ধন্যবাদ।
পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url