ইতালি ভিসা আবেদন লিংক - ইতালি ভিসা চেক

প্রিয় পাঠক আপনি নিশ্চয়ই ইতালি ভিসা আবেদন লিংক কোনটি জানতে চাচ্ছেন? হ্যাঁ আপনি সঠিক জায়গায় এসেছেন। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব ইতালি ভিসা করার জন্য কি কি পদক্ষেপ গ্রহণ করতে হয় এবং ইতালি ভিসার করার জন্য কোন লিংকে গিয়ে আবেদন করতে হয় সেই সম্পর্কে। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক ইতালি ভিসার আবেদনের লিংক কোনটি।

ইতালি ভিসা আবেদন লিংক
আপনি যদি ইতালি ভিসার জন্য আবেদন করতে চান এবং ইতালি ভিসার সকল নিয়ম কানুন সম্পর্কে জানতে চান তবে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। অনেকেই ইতালির ভিসার জন্য আবেদন করতে চাই কিন্তু মাধ্যম না থাকাই করতে পারে না। তাই চলুন আজকের এই পর্বের মাধ্যমে দেখে নেওয়া যাক ইতালি ভিসা আবেদন লিংক বা কোন লিংকে আবেদন করতে পারব সেই সম্পর্কে।

ইতালির ভিসা আবেদন ফরম

আপনি নিশ্চয়ই ইতালির ভিসা আবেদন ফরম সম্পর্কে জানতে চাচ্ছেন? হ্যাঁ আপনি সঠিক জায়গায় এসেছেন। এই পর্বের মাধ্যমে আমরা আজকে দেখাবো ইতালির ভিসা করার জন্য আবেদন ফরম কিভাবে পূরণ করে সেই সম্পর্কে। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে দেখে নেওয়া যাক ইতালির ভিসা আবেদন ফরম। ইতালি যাওয়ার জন্য শুধুমাত্র ইতালিতে বসবাসরত নিয়োগ কারী অথবা মালিক ইতালির সরকার কর্তৃক নির্ধারিত কর্মকেন্দ্র হতে অনাপত্তি সনদ গ্রহণ করে বিদেশি কর্মী নিয়োগের আবেদন করতে পারবেন। আপনি যদি ইতালি ভিসার আবেদন করার জন্য ফরম সংগ্রহ করতে চান এবং ফরম পূরণ করতে চান তাহলে আপনি https://www.pdffiller.com/83858308--লিংকে প্রবেশ করে ইতালির ভিসার আবেদন ফরম সংগ্রহ করতে পারবেন এবং পূরণ করতে পারবেন।

ইতালি স্পন্সর ভিসা ২০২৩ আবেদন

আপনি নিশ্চয়ই ইতালি স্পন্সর ভিসা ২০২৩ আবেদন করতে চাচ্ছেন? আপনি যদি ইতালি স্পন্সর হিসার আবেদন এর নিয়ম সম্পর্কে জানতে চান তবে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব কিভাবে ইতালি স্পন্সর ভিসার আবেদন করা যায় সেই সম্পর্কে। তাহলে চলুন জেনে নেওয়া যাক ইতালি স্পন্সর ভিসা ২০২৩ আবেদন। বর্তমানে এখন ইতালি যাওয়ার স্পন্সর ভিসার আবেদন বন্ধ রয়েছে। অনেকেই রয়েছে যারা ইতালিতে স্পন্সার মাধ্যমে যেতে চান।
কিন্তু বলে রাখা ভালো যে আপনি যদি 2023 সালের ইতালিতে স্পন্সর ভিসায় যেতে চান তাহলে আপনার আবেদনের সময় অতিক্রম হয়ে গিয়েছে। ২০২৩ সালে ফেব্রুয়ারি মাসের ১ তারিখ থেকে মার্চের এক তারিখ পর্যন্ত এই তালের স্পন্সর ভিসার আবেদনের সময় ছিলো। ইতালি স্পন্সর ভিসার আবেদন করার জন্য আপনার নিচের পদক্ষেপগুলো গ্রহণ করতে হবে সেগুলো হলঃ
  1. প্রথমে আপনাকে ইতালি স্পন্সর ভিসার ওয়েবসাইটের প্রবেশ করতে হবে
  2. ওয়েবসাইটে আবেদন করতে হলে আপনাকে আপনার একাউন্ট সম্পূর্ণ করতে হবে। প্রথমে রেজিস্ট্রেশন করে নিতে হবে।
  3. ওটিপি যাচাই সম্পন্ন করতে হবে।
  4. রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে।
ইতালি স্পন্সর ভিসার আবেদনের জন্য আপনার যেসব কাগজপত্র প্রয়োজন হবে।
পাসপোর্ট এর ফটোকপি(৬ মাস মেয়াদের)
  • 6 কপি পাসপোর্ট সাইজের ছবি
  • ভোটার আইডি কার্ডের ফটোকপি
  • জন্ম নিবন্ধনের কার্ডের ফটোকপি
  • বর্তমানে কর্মরত রয়েছেন যেখানে তার প্রমাণস্বরূপ
  • আপনি যদি বিদেশে কর্মরত থাকেন তবে তার প্রমান।

ইতালি ভিসা খরচ 2023

আপনি যদি ইতালি ভিসা খরচ 2023 সম্পর্কে জানতে চান তবে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব ইতালি যেতে আপনার কত টাকা খরচ হতে পারে অথবা ইতালি ভিসা করার জন্য আপনার কত টাকা খরচ হতে পারে সেই সম্পর্কে। তাহলে চলুন জেনে নেওয়া যাক ইতালি ভিসা খরচ 2023। আপনি কোন ভিসার উপরে ইতালি যাবেন সেই ভিসার ওপর নির্ভর করবে আপনার খরচ।
 কারণ ইতালি সরকার বাংলাদেশ থেকে অনেক ধরনের ভিসার উপরে লোক নিয়ে থাকে। তাই আপনি যে ভিসার উপরে যাবেন সেই ভিসার ওপর নির্ভর করবে আপনার খরচ। যেমন আপনি যদি স্টুডেন্ট ভিসার মাধ্যমে ইতালি যেতে চান তবে আপনার খরচ হবে ৩ থেকে ৪ লক্ষ টাকা। তবে বাংলাদেশ থেকে ইতালি যাওয়ার জন্য অন্যান্য দেশের তুলনায় খরচ বেশি পড়বে।

ইতালি কৃষির ভিসা ২০২৩ আবেদন ফরম

আপনি নিশ্চয়ই ইতালি কৃষির ভিসা ২০২৩ আবেদন ফরম সংগ্রহ করতে চাচ্ছেন? আজকের এই পর্বের মাধ্যমে আপনি ইতালি যাওয়ার জন্য কৃষি ভিসার আবেদন ফরম সংগ্রহ করতে পারবেন। তাহলে চলুন দেখে নেওয়া যাক ইতালি কৃষির ভিসা ২০২৩ আবেদন ফরম। ইতালির শ্রম মন্ত্রণালয় ইতালির ভিসার বিষয় নিয়ে একটি বিস্তারিত গেজেট প্রকাশ করেছেন। যেখানে ইতালি সরকার ২০২৩ সালের ২৩ হাজার ভিসার মাধ্যমে ৪৪ হাজার ভিসা প্রদান করবেন শুধুমাত্র মৌসুম বা কৃষিকাজের জন্য। তবে এ বিষয়টি অস্থায়ী ভিসা। গত ২৭ মার্চ ২০২৩ ইং স্থানীয় সময়কালে নয়টা থেকে ইতালি কৃষি ভিসার জন্য আবেদন শুরু হয়েছে। এই ভিসা আবেদনের শেষ তারিখ 31 ডিসেম্বর ২০২৩। আপনি যদি ইতালি কৃষি ভিসার আবেদন ফরম সংগ্রহ করতে চান তবে এখানে ক্লিক করুন।

ইতালি ভিসা আবেদন করার নিয়ম

ইতালির ভিসা আবেদন করার নিয়ম সম্পর্কে জানতে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক ইতালি ভিসা আবেদন করার নিয়ম। ইতালিতে যাওয়ার জন্য বাংলাদেশের মূলত দুই ধরনের ভিসা চালু রয়েছে। সেটি হল সিজিনাল ভিসা বা অস্থায়ী ভিসা এবং অন্যটি হলো এবং স্থায়ী ভিসা। ইতালি যাওয়ার জন্য ভিসা করার পূর্বে আপনাকে প্রথমে ভেবে নিতে হবে আপনি কোন ভিসার উপরে ইতালি যেতে যাচ্ছেন। কারণ বর্তমানে বাংলাদেশের দুটি বিষয় প্রথা চালু থাকলেও আবেদন করার নিয়ম আলাদা।
  1. ইতালির ভিসার জন্য আবেদন করতে হলে প্রথমে আপনাকে একটি অ্যাপ্লিকেশন কেন্দ্র পছন্দ করে নিতে হবে বা নির্ধারণ করতে হবে এবং সেখানে একটি অ্যাপয়েনমেন্ট করতে হবে।
  2. ভিসা ফি প্রদান করতে হবে
  3. ভিসার আবেদন ট্যাক করতে হবে
  4. পাসপোর্ট গ্রহণ করতে হবে

ইতালি ভিসা চেক

আপনি কি ইতালি ভিসা চেক করার নিয়ম সম্পর্কে জানতে চাচ্ছেন? আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব ইতালির ভিসা কিভাবে চেক করতে হয় সেই সম্পর্কে। তাহলে চলুন জেনে নেওয়া যাক ইতালি ভিসা চেক করার নিয়ম।
  • অনলাইনে ভিসা চেক করতে হলে প্রথমে আপনাকে মোবাইল অথবা কম্পিউটারের একটি ব্রাউজারে প্রবেশ করতে হবে।
  • যে কোন ব্রাউজার থেকে italy visa check অথবা https://visa.vfsglobal.com/bgd/en/ita/track-application এই লিংকে প্রবেশ করতে হবে।
  • রেফারেন্স নাম্বার এবং নামের শেষ অংশ দিতে হবে
  • আপনার সুরক্ষার জন্য একটি ক্যাপ পূরণ করতে হবে এবং সাবমিট করতে হবে।

শেষ কথা

উপরোক্ত আলোচনা সাপেক্ষে এতক্ষণে নিশ্চয় ইতালি ভিসা আবেদন লিংক সম্পর্কে ধারণা পেয়েছেন। আপনার যদি এই পর্বটি সম্পর্কে কোন মতামত থেকে থাকে তবে অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং আজকের পর্বটি যদি আপনার ভালো লেগে থাকে তবে অবশ্যই বন্ধুদের মাঝে শেয়ার করবেন। এ ধরনের পোস্ট আরো পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url