সরকারিভাবে রোমানিয়া যাওয়ার উপায় - সরকারিভাবে রোমানিয়া ভিসা

প্রিয় পাঠক আপনি যদি সরকারিভাবে রোমানিয়া যাওয়ার উপায় সম্পর্কে জানতে চান তবে এই পর্বটি আপনার জন্য। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব সরকারি উপায়ে কিভাবে আপনি রোমানিয়া যাবেন সেই সম্পর্কে। অনেকেই সরকারিভাবে রোমানিয়া যেতে চাই কিন্তু কি কি পদক্ষেপ গ্রহণ করা লাগে অনেকেই জানে না। তাই চলুন এই পর্বে জেনে নেওয়া যাক সরকারিভাবে রোমানিয়া যাওয়ার উপায়।

সরকারিভাবে রোমানিয়া যাওয়ার উপায়
আপনি যদি সরকারের ভাবে রোমানিয়া যেতে চান এবং সরকারি উপায়ে রোমানিয়া যাওয়ার উপায় সম্পর্কে জানতে চান তবে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব কিভাবে সরকারি উপায়ে রোমানিয়া যাওয়া যায় সেই সম্পর্কে। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক সরকারিভাবে রোমানিয়া যাওয়ার উপায়।

রোমানিয়া ভিসা প্রসেসিং এজেন্সি

আপনি যদি রোমানিয়া ভিসা প্রসেসিং এজেন্সি সম্পর্কে জানতে চান তবে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব রোমানিয়া ভিসা প্রসেসিং এজেন্সি বাংলাদেশে কোথায় এবং এই এজেন্সি গুলো কিভাবে রোমানিয়া লোক পাঠিয়ে থাকে সেই সম্পর্কে।

 তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক রোমানিয়া ভিসা প্রসেসিং এজেন্সি সম্পর্কে। কয়েক বছর আগেও রোমানিয়া যাওয়ার জন্য বাংলাদেশ নাগরিকরা আবেদন করতে পারত না।


বিগত বছরগুলোতে যারা রোমানিয়া গিয়েছেন তাদের ভারতের দিল্লিতে অবস্থিত রোমানিয়া দূতাবাসে গিয়ে আবেদন করতে হতো। কিন্তু বর্তমানে বাংলাদেশে রোমানিয়া যাওয়ার জন্য রোমানিয়া ভিসা আবেদন করতে পারছে। বর্তমানে ঢাকাতে রোমানিয়ার ভিসা প্রসেসিং এজেন্সি রয়েছে। এই এজেন্সির ভেতরেও কিছু রিত্রুটুং এজেন্সি রয়েছে। 

এই এজেন্সি গুলো রোমানিয়া নিয়োগ কর্মকর্তাদের থেকে বাংলাদেশে এব্রুভাল নিয়ে আসে এবং বাংলাদেশের প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় থেকে এপ্রোভাল নিয়ে উক্ত এজেন্সি গুলো রোমানিয়াতে কাজের জন্য নিয়োগ দিয়ে থাকে।

সরকারিভাবে রোমানিয়া যাওয়ার উপায়

আপনি নিশ্চয়ই সরকারিভাবে রোমানিয়া যাওয়ার উপায় সম্পর্কে জানতে চাচ্ছেন? হ্যাঁ আপনি সঠিক জায়গায় এসেছেন। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব সরকারিভাবে রোমানিয়া কিভাবে যাওয়া যায় সেই সম্পর্কে। 

তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক সরকারিভাবে রোমানিয়া যাওয়ার উপায়। বর্তমান সময়ে রোমানিয়া সরকার অনেক দেশ থেকে বড় সংখ্যক জনগণ নিয়োগ দিচ্ছে সরকারিভাবে রওনা ভিসার মাধ্যমে। বর্তমানে বাংলাদেশ থেকেও অনেক জনসংখ্যা সরকারিভাবে রহমানিয়া সরকার নিয়ে থাকে।

আপনি যদি সরকারিভাবে রোমানিয়া যেতে চান তবে অবশ্যই আপনাকে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাথে যোগাযোগ করতে হবে অথবা আপনার যদি কোন পরিচিত ব্যক্তি রহমানীয়া থেকে থাকে তবে সেই ব্যক্তি সাথে যোগাযোগ করেও আপনি রোমানিয়া শ্রমিক নিয়োগ ভিসায় যেতে পারবেন বা আবেদন করতে পারবেন। 

তবে আপনার যদি কোন পরিচিত লোক রোমানিয়া থেকে না থাকে তাহলে আপনি বাংলাদেশ প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সাথে যোগাযোগ করে এবং বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাথে যোগাযোগ করে শ্রমিক ভিসায় যেতে পারবেন। বর্তমানে রোমানিয়া লোক পাঠানোর নামে অনেক দালাল প্রতারণা করে থাকে। তাই অবশ্যই বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে আপনি রোমানিয়া সরকারিভাবে যেতে পারবেন।

রোমানিয়া ভিসা অনলাইন আবেদন

আপনি নিশ্চয়ই রোমানিয়া ভিসা অনলাইন আবেদন করার নিয়ম সম্পর্কে জানতে চাচ্ছেন? হ্যাঁ আপনি সঠিক জায়গায় এসেছেন। চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক রোমানিয়া ভিসা অনলাইন আবেদন করার নিয়ম সম্পর্কে। নিচে রোমানিয়া ভিসা অনলাইনে আবেদন করার নিয়ম সম্পর্কে আলোচনা করা হলোঃ
  • যিনি রোমানিয়া যেতে চান প্রথমে তাকে ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের অফিশিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে হবে। বাংলাদেশ পাসপোর্ট ও ইমিগ্রেশন অধিদপ্তরের ওয়েবসাইটের লিংক (www.dip.gov.bd)
  • ওয়েবসাইটে প্রবেশ করার পরে ফরম এবং ফ্রি অপশনে ক্লিক করতে হবে
  • ফরম এবং ফি অপশনে ক্লিক করার পরে আবেদনকারীর ব্যক্তিকে একটি লিংক দেওয়া হবে
  • লিংকে ক্লিক করার পর একটি ফর্ম প্রদান করা হবে আপনাকে
  • উল্লেখিত ফরমে যে ব্যক্তি রোমানিয়া যাবে তার সকল তথ্য প্রদান করতে হবে।
  • সর্বশেষ পাসপোর্ট সাইজের একটি ছবি আপলোড করে আপনাকে আবেদন সম্পন্ন করতে হবে।

রোমানিয়া ভিসার দাম কত

রোমানিয়া ভিসার দাম কত জানতে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব রোমানিয়া যেতে কত টাকা লাগে বা রোমানিয়া কোন ভিসার দাম কত সেই সম্পর্কে। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক রোমানিয়া ভিসার দাম কত।

 রোমানিয়া আপনি কোন ভিসার মাধ্যমে যেতে চাচ্ছেন সেই ভিসার উপরে আপনার খরচ নির্ভর করবে। আবার আপনি যদি কোন দালালের মাধ্যমে রোমানিয়া যেতে চান তবে আপনার খরচ সরকারি খরচের থেকে অনেক বেশি হবে।
তাই সব থেকে উত্তম হলো বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে সরকারিভাবে রোমানিয়া যাওয়া। আপনি যদি বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে বা সরকারি ভাবে রোমানিয়া যেতে চান তাহলে আপনার খরচ হবে পাঁচ থেকে ছয় লক্ষ টাকার মত। 

কিন্তু আপনি কোন ভিসার উপরে যেতে চাচ্ছেন সেই দেশের ওপরে টাকার অ্যামাউন্ট ওঠানামা করতে পারে। আর আপনি যদি দালালের মাধ্যমে রোমানিয়া যান তাহলে আপনার খরচ হবে ৭ থেকে ১০ লক্ষ টাকার মত।

অনলাইন ভিসা আবেদন ফরম

আপনি নিশ্চয়ই অনলাইন ভিসা আবেদন ফরম সংগ্রহ করতে যাচ্ছেন? হ্যাঁ আপনি সঠিক জায়গায় এসেছেন। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব কিভাবে অনলাইনের মাধ্যমে ভিসার আবেদন ফরম আপনি সংগ্রহ করতে পারবেন সেই সম্পর্কে। 

তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে অনলাইন ভিসা আবেদন ফরম সংগ্রহ করার নিয়ম জানা যাক। বর্তমান সময়ে অনেকেই বাংলাদেশ থেকে বিভিন্ন ভিসার মাধ্যমে রোমানিয়া গিয়ে থাকে।

কিন্তু প্রথমে যারা রোমানিয়া যেতে চাই তারা অনলাইনে ভিসার আবেদন ফরম কিভাবে পাবে সেই সম্পর্কে জানেনা। আপনি যদি অনলাইনে ভিসার আবেদন ফরম সংগ্রহ করতে চান তাহলে আপনাকে বাংলাদেশ পাসপোর্ট ও ইমিগ্রেশন অধিদপ্তরের ওয়েবসাইটের প্রবেশ করতে হবে।

 সেখান থেকে আপনি ভিসার আবেদন ফরম সংগ্রহ করতে পারবেন। বাংলাদেশ পাসপোর্ট ও ইমিগ্রেশন অধিদপ্তরের ওয়েবসাইটের লিংক (www.dip.gov.bd)।

সরকারিভাবে রোমানিয়া ভিসা

আপনি যদি সরকারিভাবে রোমানিয়া ভিসা আবেদন পেতে চান বা আবেদন করতে চান তবে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। আজকের এই পর্বের মাধ্যমে চলুন জেনে নেওয়া যায় সরকারিভাবে রোমানিয়া ভিসা প্রসেসিং পদ্ধতি সম্পর্কে। 

আপনি যদি সরকারিভাবে রোমানিয়া যেতে চান তবে অবশ্যই আপনাকে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাথে যোগাযোগ করতে হবে অথবা আপনার যদি কোন পরিচিত ব্যক্তি রহমানীয়া থেকে থাকে তবে সেই ব্যক্তি সাথে যোগাযোগ করেও আপনি রোমানিয়া শ্রমিক নিয়োগ ভিসায় যেতে পারবেন বা আবেদন করতে পারবেন।

 তবে আপনার যদি কোন পরিচিত লোক রোমানিয়া থেকে না থাকে তাহলে আপনি বাংলাদেশ প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সাথে যোগাযোগ করে এবং বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাথে যোগাযোগ করে শ্রমিক ভিসায় যেতে পারবেন।

রোমানিয়া স্টুডেন্ট ভিসা খরচ

রোমানিয়া স্টুডেন্ট ভিসা খরচ সম্পর্কে জানতে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব রোমানিয়াতে স্টুডেন্ট ভিসার খরচ কত সেই সম্পর্কে। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক রোমানিয়া স্টুডেন্ট ভিসা খরচ। 

আপনি যদি ছাত্র হয়ে থাকেন এবং আপনি যদি উচ্চ শিক্ষার জন্য রোমানিয়া যেতে চান তাহলে আপনার মোটেই খরচ পড়বে আনুমানিক পাঁচ থেকে ছয় লক্ষ টাকার মত। রোমানিয়ার স্টুডেন্ট ভিসার খরচ সঠিকভাবে বলা সম্ভব না। আপনি যদি স্কলারশিপ এর মাধ্যমে যেতে চান তাহলে আপনার সর্বমোট খরচ হবে সর্বোচ্চ ১২০ ইউরো।

শেষ কথা

উপরোক্ত আলোচনা সাপেক্ষে এতক্ষণে নিশ্চয়ই সরকারিভাবে রোমানিয়া যাওয়ার উপায় সম্পর্কে জানতে পেরেছেন। আপনার যদি এই কর্মটি সম্পর্কে কোন মতামত থেকে থাকে তবে অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং আজকের পর্বটি যদি আপনার ভালো লেগে থাকে তবে অবশ্যই বন্ধুদের মাঝে শেয়ার করবেন।
পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url