দুবাই ভিজিট ভিসা বের হতে কতদিন লাগে

দুবাই ভিজিট ভিসা বের হতে কতদিন লাগে।দুবাই হলো আধুনিকতা ও সৌন্দর্য এর অন্যতম একটা প্রতিক । জীবন এ সুযোগ হলে অবশ্যই এক বার হলে ও অনেকেই সেই বুর্জ খলিফা এর সুন্দর দেশটি তে এক বার হলে ও ভ্রমন করতে যেতে চায় । কিন্তু রাষ্ট্রীয় প্রবিধান মেনে নিয়ে দেশ থেকে অন্য কোন দেশ বা এক রাষ্ট্রে থেকে অন্য কোন একটি রাষ্ট্রে গমন করার জন্য তার জন্য প্রয়োজন হয়ে থাকে একটি ভিসার । 

দুবাই ভিজিট ভিসা বের হতে কতদিন লাগে

তাহলে চলুন জেনে নিন  দুবাই ভিজিট ভিসা বের হতে কতদিন লাগে। দুবাই ভিজিট ভিসা খরচ ২০২৪ এসব বিষয় বিস্তারিত আলোচনা। আজকের এই পর্বটি আপনি যদি মনোযোগ সহকারে পড়েন তাহলে  দুবাই ভিজিট ভিসা বের হতে কতদিন লাগে এসব বিষয়ে আপনি পূর্ণাঙ্গ ধারণা পাবেন।

 দুবাই ভিজিট ভিসা বের হতে কতদিন লাগে

এখন অনেক মানুষ আছে যারা এই দেশ টি এর নৈসর্গিক সুন্দর্য উপভোগ করার জন্য কোন না কোন ভাবে কোন না কোন সময় একটি ভিজিট ভিসার আবেদন করে থাকেন বিভিন্ন সময় বিভিন্ন প্রকার ভাবে বিভিন্ন সব এজেন্সি গুলো এর মাধ্যমে ৷ কিন্তু অনেক মানুষ আছে যারা এই , দুবাই ভিজিট ভিসা বের হতে কতদিন লাগে এ সম্পর্কে বিস্তারিত ভাবে অবগত নন ৷ 

তারা যেহেতু এই দুবাই ভিজিট ভিসা বের হতে কতদিন লাগে এই সম্পর্কে বিস্তারিত ভাবে অবগত নন এজন্য তারা যে সকল এজেন্সি বা দালাল চক্র এর মাধ্যমে এই দুবাই ভিজিট ভিসার আবেদন করে থাকেন তারা বিভিন্ন প্রকার ভাবে আবেদন কারী কে বোকা বানানোর জন্য বিভিন্ন প্রকার ভাবে বিভিন্ন মিথ্যা কথা বলে থাকেন ৷

আর এই দিকে এই আবেদনকারীর অবগত না থাকার কারণে সে বুঝতে ও পারে না যে , তারা তাকে বিভিন্ন প্রকার ভাবে বোকা বানাচ্ছে ৷ যারা এই দুবাই ভিজিট ভিসা বের হতে কতদিন লাগে এ সম্পর্কে বিস্তারিত ভাবে অবগত নন তাদের কে এই দুবাই ভিজিট ভিসা বের হতে কতদিন লাগে এ সম্পর্কে বিস্তারিত ভাবে অবগত করার জন্য নিচে দুবাই ভিজিট ভিসা বের হতে কতদিন লাগে এ সম্পর্কে বিস্তারিত ভাবে দেওয়া হলো।

এক নজর এ দেখে নিতে পারেন এবং আপনারা আপনার অবস্থার সাথে মিলিয়ে নিবেন এবং দেখবেন আপনার পরিস্থিতি এর সাথে মিলে যায় কি , না ৷ তাহলে চলুন জেনে নেওয়া যাক যে , দুবাই ভিজিট ভিসা বের হতে কতদিন লাগে ।

কোন ট্রাভেল এজেন্সি বা এয়ারলাইন্স গুলো এর মাধ্যমে যদি ও এই আবেদন করে ভিসা পেতে সময় ১৫ থেকে ৩০ দিন লাগে । আপনার ভিসা ফি পরিশোধ করা এর ১৫ দিন এর মধ্যেই ভিসা প্রসেসিং হয়ে যায় । তবে আপনার ভিসা সম্পূর্ণ ভাবে হাতে পেতে ১৫ দিন থেকে ৩০ দিন বা এর থেকে কিছুটা বেশি সময় ও লাগতে পারে । তবে সরকারি ভাবে কোন ভিসা প্রসেসিং করতে সময় বেশি লাগে ।

সরকারি ভাবে কোন ভিসা প্রসেসিং করতে টিকেট খরচ সহ ১ লক্ষ টাকা এর ও কম প্রয়োজন হয়ে থাকে ৷ অন্যদিকে যদি কোন , ট্রাভেল এজেন্সি গুলো এর মাধ্যমে ভিসা প্রসেসিং করে থাকেন তাহলে ১.৫ লক্ষ টাকা থেকে ২ লক্ষ টাকা পর্যন্ত খরচ হয় সম্পূর্ন প্রক্রিয়া সম্পূর্ণ হতে ।

তবে কোন প্রকার কোন ঝামেলা মুক্ত ভাবে ভ্রমন করার জন্য ট্রাভেল এজেন্সিই গুলোই উত্তম হয়ে থাকে । তবে হ্যাঁ প্রতারনা থেকে বাঁচতে দুবাই ভিজিট ভিসা খরচ কত ও যে ভাবে আবেদন করবেন তা যাচাই করে সচেতন হতে হবে ।

আশা করছি উক্ত পর্বের মাধ্যমে আপনি এতক্ষণে জেনে গেছেন দুবাই ভিজিট ভিসা বের হতে কতদিন লাগে।

দুবাই ভিজিট ভিসা খরচ ২০২৪

এখন বর্তমান সময়ে আপনি দুবাই ভিজিট ভিসার আবেদন করতে চাচ্ছেন কিন্তু এই বর্তমান সময় এ  আপনার দুবাই ভিজিট ভিসা খরচ ২০২৪ এটা সম্পর্কে বিস্তারিত ভাবে আপনি অবগত নন তারা এই ভিসা আবেদন থেকে শুরু করে ভিসা প্রসেসিং পর্যন্ত আপনি যে দালাল চক্র বা যে কোন প্রকার এজেন্সি এর মাধ্যমে যদি আবেদন করে থাকেন তাহলে তারা বিভিন্ন সময় বিভিন্ন প্রকার ভাবে আপনার থেকে টাকা আত্নোসাৎ করে থাকেন ৷ 

তাই কোন প্রকার কোন ফাঁদে পা না দিয়ে আগে থেকে সমস্ত তথ্য সরাসরি জেনে রাখুন ৷ যারা এই দুবাই ভিজিট ভিসা খরচ ২০২৪ সম্পর্কে বিস্তারিত ভাবে অবগত নন তাদের কে এই দুবাই ভিজিট ভিসা খরচ ২০২৪ সম্পর্কে বিস্তারিত ভাবে অবগত করা এর জন্য নিচে দুবাই ভিজিট ভিসা খরচ ২০২৪ সম্পর্কে বিস্তারিত ভাবে দেওয়া হলো এক নজর এ দেখে নিতে পারেন এবং আপনার পরিস্থিতি এর সাথে মিলিয়ে নিবেন এবং দেখবেন আপনার অবস্থার সাথে মিলে যায় কি , না ৷ 

তাহলে চলুন জেনে নেওয়া যাক যে , দুবাই ভিজিট ভিসা খরচ ২০২৪ সম্পর্কে বিস্তারিত ভাবে ৷ দুবাই ভিজিট ভিসা খরচ ২০২৪ -

দুবাই ট্যুরিস্ট ভিসা এর বিস্তারিত : বিনোদন বা ভ্রমণ করার উদ্দেশ্যে দুবাই যাওয়া এর জন্য ট্যুরিস্ট ভিসা আবেদন করা যেতে পারে । এই ভিসা টি সাধারণত ৩০ দিন এর জন্য বৈধ এবং প্রয়োজন অনুযায়ী ৩০ দিন বাড়ানো যেতে পারে । ভিসা টির খরচ সাধারণত ২ লক্ষ থেকে ৩ লক্ষ টাকা এর মধ্যে হতে পারে , যা আপনার এই আবেদন এর ধরন এবং আবেদন এর মাধ্যম অনুযায়ী পরিবর্তিত হতে পারে ।

দুবাই ভিজিট ভিসা কত টাকা

দুবাই ভিজিট ভিসা কত টাকা চার্জ করা হয়ে থাকে সে সম্পর্কে অবগত নন অনেক মানুষ আছে ৷ যারা দুবাই ভিজিট করতে চান এ জন্য দুবাই ভিজিট ভিসার আবেদন করেছেন বিভিন্ন প্রকার ভাবে বিভিন্ন সব দালাল চক্র বা এজেন্সির মাধ্যমে। কিন্তু আপনি যদি এই দুবাই ভিজিট ভিসা কত টাকা চার্জ করা হয়ে থাকে এই সম্পর্কে বিস্তারিত ভাবে অবগত না হয়ে থাকেন, 

তাহলে এই সকল দালাল চক্র বা এজেন্সির লোক গুলো বিভিন্ন সময় বিভিন্ন প্রকার ভাবে আপনাদের থেকে বিভিন্ন প্রকার টাকা পয়সার দাবি করতে পারেন ৷ এই লোক গুলো আপনার থেকে বিভিন্ন প্রকার অযুহাতে সব সময় টাকা দাবি করে থাকবে অথচ আপনি বুঝতে ও পারবেন না ৷ 

এজন্য অবশ্যই আপনাদের জন্য জেনে নেওয়া উচিত যে , দুবাই ভিজিট ভিসা কত টাকা চার্জ করা হয়ে থাকে ৷ যারা এই , দুবাই ভিজিট ভিসা কত টাকা চার্জ করা হয়ে থাকে এই সম্পর্কে বিস্তারিত ভাবে অবগত নন তাদের জানার সুবিধার্থে নিচে দুবাই ভিজিট ভিসা কত টাকা চার্জ করা হয়ে থাকে এই সম্পর্কে বিস্তারিত ভাবে নিচে দেওয়া হলো। এক নজর এ দেখে নিতে পারেন এবং আপনার অবস্থার সাথে মিলিয়ে নিবেন এবং দেখবেন আপনার পরিস্থিতি এর সাথে মিলে যায় কি , না ৷ তাহলে চলুন জেনে নেওয়া যাক যে , দুবাই ভিজিট ভিসা কত টাকা চার্জ করা হয়ে থাকে -

দুবাই এর ভিজিট ভিসা গুলো সাধারণত এক মাস থেকে তিন মাস পর্যন্ত মেয়াদি হয়ে থাকে । তবে বর্তমান সময় বাংলাদেশে থেকে দুই মাস পর্যন্ত মেয়াদি ভিজিট ভিসা চালু করা হয়েছে । বাংলাদেশ থেকে বর্তমান সময় ভিজিট ভিসা নিয়ে দুবাই যেতে আনুমানিক হিসাবে প্রায় এক লক্ষ থেকে তিন লক্ষ টাকা পর্যন্ত চার্জ করা লাগে । এই খরচ সম্পর্কে যদি আর ও সঠিক ভাবে তথ্য পেতে চান তাহলে কোন অভিজ্ঞ কোন ভ্রমন কারী এর কাছ থেকে তথ্য সংগ্রহ করুন ।

দুবাই টুরিস্ট ভিসা ২০২৩

দুবাই টুরিস্ট ভিসা ২০২৩ সম্পর্কে বিস্তারিত ভাবে তথ্য গুলো নিচে দেওয়া হলো এক নজর এ দেখে নিতে পারেন এবং আপনার অবস্থার সাথে মিলিয়ে নিবেন এবং দেখবেন আপনার পরিস্থিতি এর সাথে মিলে যায় কি , না ৷ তাহলে চলুন জেনে নেওয়া যাক দুবাই টুরিস্ট ভিসা ২০২৩।

দুবাই ভিজিট ভিসা খরচ ২০২৩ সম্পর্কিত সকল তথ্য - বর্তমান সময়ে বা গত বছর ২০২৩ সালে ও দুবাই এর টুরিস্ট ভিসা বা ভিজিট ভিসা করার অনেক চাহিদা রয়েছে । কারণ হলো অনেকে মানুষ আছে যারা এই দুবাই ভিজিট ভিসার কাগজ পত্র নিয়ে সেখানে গিয়ে থাকেন ঠিকই , 

কিন্তু তারা সেখানে গিয়ে প্রথমে কাজের জোগাড় করে থাকেন এবং কোম্পানি থেকে তাদের কাজ এর জন্য ভিসা লাগাতে পারেন । এর ফলে অনেকেই আছে যারা এই পন্থা অবলম্বন করে থাকেন এবং সেই দেশে গিয়ে কাজ এর জোগাড় করেছেন । আর সে জন্যই এই ধরন এর কাগজ পত্র নিয়ে প্রচুর লোক জন দুবাই যাচ্ছে । 

আর তাই এই দুবাই ভিজিট ভিসার দাম সম্পর্কে অনেকে মানুষ আছে যারা জানতে চায় । তাই আজ কে বলতে চাই যে , আপনি যদি দুবাই টুরিস্ট ভিসায় সেখানে যান তাহলে আপনাকে একটি দুবাই ভিজিট ভিসা বা টুরিস্ট ভিসার জন্য আপনার সাধারণত খরচ হয়ে থাকবে মাত্র ২২ হাজার টাকা পর্যন্ত এবং ভিজিটর যদি অ - প্রাপ্ত বয়স্ক হয়ে থাকে তবে প্রতি জন এর ভিসার জন্য খরচ পরবে মাত্র ৭ হাজার টাকা।

দুবাই ভিজিট ভিসা চেক

দুবাই ভিজিট ভিসা চেক সম্পর্কে বিস্তারিত ভাবে অবগত যদি না হয়ে থাকেন তাহলে আপনারা যে সকল দালাল চক্র এবং এজেন্সি এর মাধ্যমে ভিসা প্রসেসিং কাজ সম্পূর্ণ করে থাকেন তাহলে তারা বিভিন্ন সময় বিভিন্ন প্রকার ভাবে আপনাকে ভুল তথ্য দিয়ে আপনাকে বিভ্রান্তি মূলক অবস্থার সম্মুখীন করে থাকেন ৷ 

যারা এই দুবাই ভিজিট ভিসা চেক সম্পর্কে বিস্তারিত ভাবে অবগত নন তাদের কে অবশ্যই এই দুবাই ভিজিট ভিসা চেক সম্পর্কে বিস্তারিত ভাবে অবগত হতে হবে ৷ তাদের কে এই দুবাই ভিজিট ভিসা চেক সম্পর্কে বিস্তারিত ভাবে অবগত করার জন্য নিচে এই দুবাই ভিজিট ভিসা চেক সম্পর্কে বিস্তারিত ভাবে নিচে দেওয়া হলো। 

এক নজর এ দেখে নিতে পারেন এবং আপনার অবস্থার সাথে মিলিয়ে নিবেন এবং দেখবেন আপনার পরিস্থিতি এর সাথে মিলে যায় কি না ৷ তাহলে চলুন জেনে নেওয়া যাক এই দুবাই ভিজিট ভিসা চেক সম্পর্কে বিস্তারিত ভাবে।

আপনি যদি নিজেই আপনার নিজের ভিসার স্ট্যাটাস সম্পর্কিত তথ্য যাচাই করে সঠিক তথ্যটি বের করতে পারেন তাহলে কিন্তু আপনার ভিসা নিয়ে আপনার কোন প্রকারের কোন প্রতারিত হওয়ার সম্ভাবনা খুবই কম থাকে । আপনি আপনার ভিসা চেক করা এর মাধ্যমেই জানতে পারবেন যে আপনার ভিসার স্ট্যাটাস টি সম্পর্কে কত দিন আর মেয়াদ আছে এবং বৈধ আছে কিনা এই সম্পর্কে বিস্তারিত ।

# . দুবাই এর ভিসা চেক করা এর জন্য সর্ব প্রথম আপনাকে আপনার ফোন বা কম্পিউটার এর যে কোন এক টি ব্রাউজার সিলেক্ট করতে হবে ৷ হতে পারে সেটি গুগল , ক্রোম , ফায়ার ফক্স ৷ প্রথমে আপনাকে গুগল ব্রাউজারে গিয়ে ICP Smart Services লিখে সার্চ করতে হবে ।

# . এর পরে সর্ব প্রথম যেই ওয়েবসাইট টি আসবে সেই ওয়েবসাইট টিতে ভিজিট করুন ।

# . তার পরে মেনুবার এর থেকে Public Services মেনু আছে সেই মেনুটিতে প্রবেশ করুন ।

# . ভিসা চেক করা এর জন্য যে File Validity লিংক টি আছে সেই লিংকে প্রবেশ করুন ।

# . পরবর্তী তে পেইজে আপনাকে সাধারণত একটি ফরম আসবে সেই ফরম টি পূরণ করতে বলা হবে আপনাকে ৷ এখানে আপনাকে আপনার পাসপোর্ট এর নাম্বার এবং আপনার পাসপোর্ট এর মেয়াদ এর তারিখ উল্লেখ করতে বলা হবে । আপনাকে অবশ্যই এটা বসানো এর জন্য আপনাকে Search By ” Passport Information ” এবং Select the Type এই অপশন টি থেকে “ Visa ” অপশন সিলেক্ট করে নিতে হবে ।

# . এই অপশন দুটির সিলেকশন করার পরে একই পেইজ এর নিচের দিকে আপনাকে আপনার Passport Number এবং পাসপোর্ট এর Expire Date উল্লেখ করতে হবে . আর হ্যাঁ অবশ্যই সব গুলো তথ্য আপনাকে ইংরেজি অক্ষরে লিখতে হবে । এরপরে নিচের Nationality অপশন টি থেকে Bangladesh বাছাই করে নিবেন ৷

# . এই অপশন গুলো আপনার সঠিক ভাবে দেওয়ার পরে আপনাকে একটি ক্যাপচা আসবে এই ক্যাপচা টি পূরণ করে নিতে হবে । এর পর আপনার সামনে একটি অপশন আছে I am not a robot এটি ভেরিফিকেশন করার পরে নিচে যে Search অপশন টি আছে সে অপশন টি তে ক্লিক করতে হবে ।

আপনার পূরণকৃত সকল তথ্য যদি সঠিক হয়ে থাকে তাহলে পরবর্তীতে পেইজে আপনার  দুবাই ভিসা সম্পর্কিত সকল প্রকার বিভিন্ন তথ্য দেখতে পাবেন আপনি যেমন , আপনার ভিসার নাম্বার , আপনার আবেদন করা ভিসার মেয়াদ , এবং আপনার আবেদন করা ভিসাটি চালু হয়ে আছে কি না ইত্যাদি এই সম্পর্কে বিস্তারিত তথ্য ।

দুবাই ভিজিট ভিসা ২০২৩ আজকের খবর

বর্তমান সময়ের বাংলাদেশি সকল নাগরিকদের জন্য শুধু মাত্র দুবাই শহর গুলো এর মধ্যে কর্মসংস্থান এর জন্য ভিসা চালু করা হয়েছে । কিন্তু এখন পর্যন্ত এই দেশে এর অন্যান্য সকল প্রদেশ গুলো তে বাংলাদেশ এর জন্য কাজ করার এর ভিসার জন্য কার্যক্রম এখন ও পর্যন্ত চলমান করা হয়নি । আর এখন বাংলাদেশি দের জন্য দুবাই ভিসা গুলো বন্ধ - আসলে এই কথাটি একদমই সত্য নয় । 

দুবাই ভিজিট ভিসা কি বন্ধ ২০২৩

দুবাই ভিজিট ভিসা কি বন্ধ? না , বর্তমান সময়ে দুবাই এর ভিসা এর সকল প্রকার কার্যক্রম গুলো এর চলমান করা হয়েছে । তবে এখন আমাদের বাংলাদেশ এর এয়ারপোর্টে গুলো এখন ও ” র‍্যাপিড টেস্ট পিসিআর ” – মেশিন গুলো স্থাপন করা হয় নি । যার কারণ এর জন্য আপনি বর্তমান সময়ে আমাদের বাংলাদেশ থেকে দুবাই যেতে পারবেন না । 

দুবাই ভিজিট ভিসা আবেদন

আপনারা চাইলেই কোন প্রকার কোন ভিজিট ভিসা আবেদন করার জন্য আপনি চাইলেই কোন ভাল এজেন্সি এর সাথে যোগাযোগ করে দুবাই ভিজিট ভিসা আবেদন করতে পারেন ৷ এ ছাড়া ও আপনি চাইলেই কোন প্রকার কোন ভ্রমন অভিজ্ঞ কার ও থেকে সাহায্য নিয়ে আপনি আপনার দুবাই ভিজিট ভিসা আবেদন করতে পারেন ৷
পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url