f4 ভিসা আমেরিকা ভিসা ইন্টারভিউ কবে চালু হবে

f4 ভিসা আমেরিকা ভিসা ইন্টারভিউ কবে চালু হবে এই সম্পর্কে আপনারা বিস্তারিত জানতে চাচ্ছেন । আজকে আমি আপনাদের সাথে আলোচনা করব f4 ভিসা আমেরিকা ভিসা ইন্টারভিউ কবে চালু হবে সম্পর্কে বিস্তারিত তথ্য সমুহ । আপনি যদি f4 সম্পর্কে সমস্ত তথ্য জানতে চান তাহলে আজকের এই আর্টিক্যাল টি বিস্তারিত পড়ুন ।

f4 ভিসা আমেরিকা ভিসা ইন্টারভিউ কবে চালু হবে

আজকের আর্টিক্যাল টি যদি মনোযোগ সহকারে পড়েন তাহলে আশা করি f4 সম্পর্কে আপনি সমস্ত বিষয় জানতে পারবেন । তাহলে চলুন শুরু করা যাক f4 ভিসা আমেরিকা ভিসা ইন্টারভিউ কবে চালু হবে সেই সম্পর্কে বিস্তারিত তথ্য সমুহ ।

     f4 ভিসা আমেরিকা ভিসা ইন্টারভিউ কবে চালু হবে

    f4 ভিসা আমেরিকা ভিসা ইন্টারভিউ কবে চালু হবে সম্পর্কে জানতে এই আর্টিক্যাল টি মনোযোগ সহকারে পড়েন তাহলে আপনিও জানতে পারবেন f4 ভিসা সম্পর্কে বিস্তারিত তথ্য সমুহ। তাহলে চলুন শুরু করা যাক f4 ভিসা আমেরিকা ভিসা ইন্টারভিউ কবে চালু হবে সেই সম্পর্কে ।

    f4 ভিসা মুলত যারা বর্তমানে আমেরিকা সিটিজেন পায় তাড়া ছাড়া এর ভিসা পাওয়া যায় না । এটা শুধু বাংলাদেশ থেকে পাওয়া যায় ব্যাপার টা এমন না । কারন এই ভিসা যে কোনো দেশে যাওয়ার ক্ষেত্রে অব্যশয় সেই দেশের নাগরিক্ত লাভ করতে হয় তা ছাড়া এই ভিসার জন্য অবেদন করা যায় না । বর্তমানে বাংলাদেশ থেকে এই বছর এ f4 ভিসার মার্ধম এ প্রায় ৬৫ হাজার মানুষ আমেরিকা যাওয়ার জন্য আবেদন করেছে । এবং প্রতিবছর f4 ভিসার জন্য অনেক মানুষ অবেদন করে থাকে ।

    f4 ভিসা মুলত কবে হবে সেটা নির্ভর করছে ভিসা কার্যলয় অফিস এর উপর কেননা এটা ২ দেশের মর্ধে ইন্টারভিউ হয়ে থাকে । এবং f4 ভিসাই প্রায় ৬৫ হাজার মানুষ আবেদন করেছে এবং সব মানুষ দের একবারে আমেরিকা নেওয়া হবে না এটা কৌটা প্রদ্ধিতে নেওয়া হবে । তাই কবে কার ইন্টারভিউ এর জন্য ডাকা হবে সেটা নির্ভর করবে সে কোন কৌটা তে অবেদন করেছে সেই সম্পর্কে । আশ আরি বুঝতে পেরেছেন f4 ভিসা আমেরিকা ভিসা ইন্টারভিউ কবে চালু হবে সেই সম্পর্কে বিস্তারি তথ্য সমুহ । এবং আপনার যদি জানার কিছু থাকে তাহলে অব্যশয় আপনি কমান্ট করে আপনার প্রশ্ন লিখবেন ।

     f4 ভিসা আমেরিকা ভিসা ইন্টারভিউ এর জন্য কি কি কাগজ লাগে

    এফ-4 ভিসা হল যুক্তরাষ্ট্রে পরিবার-ভিত্তিক অভিবাসন ভিসা যা আমেরিকান নাগরিকদের অবিবাহিত সহোদরদের, এই ভিসা শুধু অবিবাহিত এবং তাদের সন্তান দের জন্য দেওয়া হয় । আপনি যদি না জানেন যে f4 ভিসা আমেরিকা ভিসা ইন্টারভিউ এর জন্য কি কি কাগজ লাগে তাহলে আপনি এই পোস্ট থেকে জেনে নিবেন । f4 ভিসা আমেরিকা ভিসা ইন্টারভিউ এর জন্য কি কি কাগজ লাগে তা হলো
    • প্রস্তুতি এবং দরখাস্ত: ভিসার জন্য আবেদন করার পূর্বে, নিশ্চিত করুন যে সমস্ত প্রয়োজনীয় নথি এবং তথ্য আপনার কাছে রয়েছে। এর মর্ধে হতে পারে জন্ম নিবন্ধন, বিবাহের সার্টিফিকেট, অর্থনৈতিক সমর্থনের প্রমাণ, এবং অন্যান্য আইনি নথি।
    • ইন্টারভিউয়ের তারিখ নির্ধারণ: আপনাকে একটি ইন্টারভিউয়ের তারিখ এবং সময় নির্ধারণ করতে হবে। এটি সাধারণত অনলাইন মাধ্যমে করা হয়। অনলাইন থেকে আপনি জেনে নিবেন আপনার ইন্টারভিউ এর তারিখ কবে হবে
    • মেডিকেল পরীক্ষা: ইন্টারভিউয়ের আগে, আপনাকে একটি মেডিকেল পরীক্ষা সম্পন্ন করতে হবে। এই পরীক্ষা একজন সরকারি ডাক্তার দ্বারা করা হয় এবং এর ফলাফল ইন্টারভিউয়ের দিনে প্রস্তুত থাকা আবশ্যক। তাই ইন্টার ভিউ এর দিন অব্যশয় আপনি আপনার মেডিকেল রিপোর্ট সাথে করে নিয়ে যাবেন ।
    • ইন্টারভিউ: ইন্টারভিউয়ের দিনে, আপনাকে সময়মত উপস্থিত হতে হবে এবং সমস্ত প্রয়োজনীয় তথ্য সঙ্গে নিয়ে আসতে হবে। ইন্টারভিউয়ে, আপনাকে আপনার পারিবারিক সম্পর্ক, অর্থনৈতিক স্থিতি, এবং আমেরিকায় আসার আপনার উদ্দেশ্য সম্পর্কে প্রশ্ন করা হতে পারে।
    • ভিসা অনুমোদন এবং প্রাপ্তি: ইন্টারভিউয়ের পরে, আপনার ভিসা অনুমোদনের সিদ্ধান্ত নেওয়া হবে। যদি আপনার ভিসা অনুমোদিত হয়, আপনি আপনার পাসপোর্ট এবং ভিসা ডকুমেন্ট পাবেন।
    আশা করি আপনি বুঝতে পেরেছেন যে f4 ভিসা আমেরিকা ভিসা ইন্টারভিউ এর জন্য কি কি কাগজ লাগে সেই সম্পর্কে বিস্তারিত তথ্য সমুহ । আজকের পোস্ট টি যদি আপনি মনোযোগ সহকারে পড়েন তাহলে আশা করি f4 ভিসা ইন্টারভিউ সম্পর্কে কোনো প্রশ্ন থাকার কথা না ।

    f4 ভিসা কি

    f4 ভিসা কি তা হলোঃ F4 ভিসা হল একটি যুক্তরাষ্ট্রের পারিবারিক ভিত্তিক অভিবাসন ভিসা যা সেই সকল ব্যক্তিদের জন্য প্রযোজ্য যারা আমেরিকান নাগরিকদের ভাই-বোন। এই ক্যাটেগরিতে আবেদনকারীর ভাই অথবা বোনের স্পাউস এবং তাদের অবিবাহিত সন্তানেরাও অন্তর্ভুক্ত হতে পারেন, যদি সন্তানেরা 21 বছরের কম বয়সী হয়। ২১ বছর এর বেশি হলে f4 ভিসা পাওয়া জন্য সে অনুমদিত হবে নাহ ।

    F4 ভিসা প্রক্রিয়াটি দীর্ঘমেয়াদী এবং জটিল হতে পারে, কারণ এটি বিশেষ ধরনের স্থায়ী ভিসার জন্য কোটা ও অপেক্ষার সময় অন্তর্ভুক্ত করে। অভিবাসনের এই ধরনের প্রক্রিয়াটি আমেরিকান নাগরিকের দ্বারা একটি অভিবাসী পিটিশন (Form I-130) দাখিল করে শুরু হয়, যা আমেরিকান নাগরিকের ভাই-বোনের জন্য স্থায়ী বসবাসের অনুমোদনের জন্য আবেদন জানানো হয়।

    একবার পিটিশন অনুমোদিত হলে, আবেদনকারীকে ভিসা সংখ্যা পাওয়ার জন্য অপেক্ষা করতে হবে। ভিসা সংখ্যা উপলব্ধ হওয়া অবস্থায়, আবেদনকারীকে আমেরিকান কনস্যুলেট অথবা দূতাবাসে ভিসা ইন্টারভিউয়ের জন্য হাজিরা দিতে হবে। ইন্টারভিউ সফল হলে, তাদেরকে এফ-4 ভিসা প্রদান করা হয়, যা তাদেরকে যুক্তরাষ্ট্রে স্থায়ী অভিবাসী হিসেবে বসবাসের অনুমতি দেয়। আশা করি বুঝতে পেরেছেন f4 ভিসা কি এবং এই ভিসা কাদের জন্য প্রযয্য হতে পারে । এ ছাড়া এফ ৪ ভিসা সম্পর্কে আর কোনো প্রশ্ন থাকলে আপনি অব্যশয় আমাদের কে জানাবেন ।

    আমেরিকা ভিসা খরচ কত

    আমেরিকা ভিসা খরচ কত সেই সম্পর্কে আপনি না জানলে এই পোস্ট সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিতে পারেন । আজকে আমি আপনাদের সাথে ভিসা সম্পর্কে বিভিন্ন তথ্য শেয়ার করব এবং সকল প্রকার ভিসা খরচ সম্পর্কে আলোচনা করব । তাহলে চলুন জেনে নেওয়া যাক আমেরিকা ভিসা খরচ কত সেই সম্পর্কে ।

    আমেরিকান ভিসা প্রক্রিয়ার জন্য বিভিন্ন ধরনের ফি প্রযোজ্য হতে পারে, এবং এই ফি প্রায়ই পরিবর্তন হয়। ভিসার ধরন অনুযায়ী খরচ ভিন্ন হয়, তবে এখানে কিছু সাধারণ ফি সম্পর্কে ধারণা দেওয়া হল:
    • অভিবাসী ভিসা প্রসেসিং ফি: অভিবাসী ভিসা আবেদনকারীদের জন্য, এই ফি প্রায় $325 থেকে $345 ডলার পর্যন্ত হতে পারে। এই ফি প্রকৃত পরিমাণ নির্দিষ্ট ভিসা ধরন এবং আবেদনের সময় নির্ভর করে।
    • আফিডেভিট অফ সাপোর্ট ফি: অভিবাসী ভিসার জন্য আফিডেভিট অফ সাপোর্ট (Form I-864) দাখিল করা প্রয়োজন হয়, এবং এর জন্য প্রায় $120 ডলার ফি নিতে পারে।মেডিকেল  পরীক্ষা: মেডিকেল পরীক্ষার খরচ বিভিন্ন দেশ এবং ডাক্তারের উপর নির্ভর করে ভিন্ন হয়। সাধারণত, এই খরচ $100 থেকে $500 ডলার পর্যন্ত হতে পারে।
    • SEVIS ফি: ছাত্র ভিসা (F, M বা J ক্যাটেগরি) আবেদনকারীদের জন্য, SEVIS (Student and Exchange Visitor Information System) রেজিস্ট্রেশন ফি প্রযোজ্য হতে পারে। এই ফি সাধারণত $350 থেকে $220 ডলার পর্যন্ত হয়ে থাকে।
      USCIS অভিবাসী ফি: যারা অভিবাসী ভিসা পেয়েছেন তাদের আমেরিকায় পৌঁছার পর এই ফি দিতে হয়, এবং এর পরিমাণ প্রায় $220 ডলার।
    আশা করি আমেরিকা সম্পর্কে সকল ভিসা তথ্য আপনি এই একটা পোস্ট এর মার্ধম এ পেয়ে থাকবেন ।আজকে আমি আমেরিকা সকল ভিসা তথ্য সম্পর্কে আলোচনা করলাম । তবে এ ছাড়া এই খচর স্থান ভেদে কম বেশি হতে পারে । আপনার সঠিক তথ্যর জন্য আপনাকে আমেরিকা দুতাবাস এ খোজ নিতে হবে তাহলে সঠিক তথ্য পাবে।

    শেষ কথাঃ f4 ভিসা আমেরিকা ভিসা ইন্টারভিউ কবে চালু হবে

    f4 ভিসা আমেরিকা ভিসা ইন্টারভিউ কবে চালু হবে সেই সম্পর্কে আমরা আপনাদের সাথে বিস্তারিত আলোচনা করা হবে । আজকের পোস্ট থেকে আপনি f4 ভিসা সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারলেন । এ ছাড়া আজকে পোস্ট এ আমেরিকা ভিসা খরচ এবং এফ ৪ ভিসা কারা কারা পাবে কাদের জন্য এটা চালু করা হয়েছে সেই সম্পর্কে আলোচনা করা হল । আজকের পোস্ট টি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অব্যশয় বন্ধুদের সাথে শেয়ার করবেন । এবং নিত্য নতুন তথ্য পেতে আমাদের সাথে থাকবেন ধন্যবাদ ।
    পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
    এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
    মন্তব্য করতে এখানে ক্লিক করুন

    অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

    comment url